বাড়ি > ময়দান > কোচ চাইলে অবসর ভেঙে ফিরতে পারেন, পুনরায় ট্র্যাকে ঝড় তোলার ইঙ্গিত উসেইন বোল্টের
উসেইন বোল্ট। ছবি- রয়টার্স।
উসেইন বোল্ট। ছবি- রয়টার্স।

কোচ চাইলে অবসর ভেঙে ফিরতে পারেন, পুনরায় ট্র্যাকে ঝড় তোলার ইঙ্গিত উসেইন বোল্টের

  • জামাইকান বিদ্যুৎকে ট্র্যাকে ফেরাতে পারেন একমাত্র গ্লেন মিলস।

করোনা মহামারির জেরে টোকিও অলিম্পিক এক বছরের জন্য পিছিয়ে গিয়েছে। লকডাউনে বিশ্বের সর্বত্র খেলাধুলো প্রায় বন্ধ। ট্র্যাক অ্যান্ড ফিল্ডের আসর আগের মতো আবার কবে ছন্দে ফিরবে, তা নিশ্চিত নয় এখনও। তবে এমন অনিশ্চয়তার মাঝেও আলোর দিশা দেখতে পেল অ্যাথলেটিক্সমহল।

অবসর ভেঙে ট্র্যাকে ফেরার ইঙ্গিত দিলেন কিংবদন্তি উসেইন বোল্ট। অলিম্পিকের আগে এমন খবরে আয়োজকদের যেমন উত্তেজনায় রাতের ঘুম উড়তে পারে। ঠিক তেমনই দুশ্চিন্তায় বিনিদ্র রাত কাটাতে হতে পারে বিশ্বের সেরা স্প্রিন্টারদের। তবে কি টোকিওয় রুপো ও ব্রোঞ্জ পদকের জন্য লড়াইয়ে নামতে হবে তাঁদের? কেননা, আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন বোল্ট যদি ফিরে আসেন, তবে সোনার পদক তাঁর জন্য অলিম্পিক সংস্থাকে তুলে রাখতে হবে নিশ্চিত।

বোল্টের কোটি কোটি সমর্থকরা চাইছেন ট্র্যাকে ফিরুন জামাইকান বিদ্যুৎ। তবে সবকিছু নির্ভর করছে বোল্ট নয়, অন্য একজনের উপর। তিনি অন্য কেউ নন, কিংবদন্তি স্প্রিন্টারের প্রাক্তন কোচ গ্লেন মিলস।

ভ্যারাইটি ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে বোল্ট স্পষ্ট জানালেন, তিনি ফিরতে পারেন, একমাত্র যদি তাঁর কোচ এসে তাঁকে ফেরার অনুরোধ করেন। অর্থাৎ, কোচ চাইলে পুনরায় গতির দুনিয়ায় ফিরে আসবেন বোল্ট।

তাঁর কথায়, ‘যদি আমার কোচ ফিরে আসেন এবং আমাকে বলেন যে, চলো আবার শুরু করি, আমি অবশ্যই ফিরে আসব। আমি অবশ্যই ফিরব কারণ, আমি কোচকে চোখ বন্ধ করে বিশ্বাস করি। কোচের প্রতি আমার অগাধ আস্থা। সুতরাং, আমি জানি যে, যদি কোচ বলেন আমরা এটা করতে চলেছি, তবে আমার বিশ্বাস সেটা সম্ভব। তাই গ্লেনকে বলে দেখুন, আমি হাজির হয়ে যাব।’

বন্ধ করুন