বাংলা নিউজ > ময়দান > টোকিওতে ট্র্যাকে ফিরতে চেয়েছিলেন বোল্ট, বাধা দেন কোচ

টোকিওতে ট্র্যাকে ফিরতে চেয়েছিলেন বোল্ট, বাধা দেন কোচ

উসেইন বোল্ট।

২০১৬ সালের রিও অলিম্পিক্সে শেষ বার ট্র্যাক অ্যান্ড ফিল্ডে লড়াই করতে নেমেছিলেন বোল্ট। ২০১৭ সালের বোল্ট ট্র্যাক থেকে অবসর নেন।

শুভব্রত মুখার্জি : অলিম্পিক্সের ইতিহাসে ট্র্যাক অ্যান্ড ফিল্ডের অবিসংবাদিত রাজা উসেইন বোল্ট। ২০০৮-১৬ টানা তিন অলিম্পিক্সে কার্যত ১০০,২০০ মিটারের বিভাগকে নিজের দুর্গ বানিয়ে ফেলেছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি রানার উসেইন বোল্ট। যদিও টোকিও গেমসের আগেই তিনি অবসর নিয়ে ফেলেছিলেন। তবুও টোকিওতে তিনি ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তবে তার কোচের পরামর্শে শেষ পর্যন্ত তিনি ট্র্যাকে কামব্যাকের ভাবনা ত্যাগ করেন।

জামাইকার কিংবদন্তি স্প্রিন্টার অবসর ভেঙে টোকিওতে প্রত্যাবর্তনের ভাবনা ছিল। কিন্তু সেটা আর কার্যকর করা হয়নি। এক সাক্ষাত্‍কারে সে কথাই তুলে ধরেছেন বিদ্যুত্‍ বোল্ট।

২০১৬ সালের রিও অলিম্পিক্সে শেষ বার ট্র্যাক অ্যান্ড ফিল্ডে লড়াই করতে নেমেছিলেন বোল্ট। উল্লেখ্য ২০১৭ সালের বোল্ট ট্র্যাক থেকে অবসর নেন।

এক সাক্ষাৎকারে বোল্ট বলেন, ‘ট্র্যাক অ্যান্ড ফিল্ডে আমাকে আর কখনও দেখা যাবে না। তবে এই ঘটনা বাস্তবে ঘটতে পারত, এই টোকিও অলিম্পিক্সেই নামতাম আমি। তবে তা আর হয়ে ওঠেনি ।’ 

টোকিওতে কেন তাঁর প্রত্যাবর্তন সম্ভবপর হল না, সেই বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, ‘কোচকে আমার প্রত্যাবর্তনের ইচ্ছার কথা জানিয়েছিলাম। অবসর ভেঙে ফিরতে চাই এ কথা জানানোর পরে উনি আমাকে বুঝিয়েছিলেন পুরো ব্যাপারটা। আমাকে বলেছিলেন, একবার অবসর নিলে আর কখনও ফিরে আসার কথা ভেবো না। অবসরের আগে ভেবে সঠিক সিদ্ধান্তটা নেওয়া উচিত। ২০১৯ সালে কোচ বলেছিলেন, ফেরার কথা চিন্তাই করো না। কোচকে ছাড়া আমি কখনওই ট্র্যাকে ফিরতে পারব না।’ বর্তমানে ৩৫ বছর বয়স বোল্টের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আমি RSS-র সদস্য ছিলাম’, শেষদিনে 'সাহসের' সঙ্গে বললেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাহুল গান্ধীর হাতে চীনা সংবিধান? অসমের মুখ্যমন্ত্রীর দাবি বিভ্রান্তিকর এই ৫ খাবারেই কিডনি থাকবে সুস্থ! রক্ত হবে পরিষ্কার পাহাড়ে ভেঙে পড়েছিল ইরানের প্রেসিডেন্টের চপার, দেখুন দুর্ঘটনাস্থলের ছবি IPL 2024: ১৪ ম্যাচে ৯টি জয়, দেখুন কোন পথে লিগ চ্যাম্পিয়ন KKR ‘‌এখন খাওয়ারও সময় পাই না, খাই একবার রাতে’‌, প্রিয় খাবারের কথা জানিয়ে দিলেন মমতা গভীর রাতে শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা, সন্ন্যাসীদের নিগ্রহের অভিযোগ তন্ময়-রথিজিৎদের কঠিন নজরদারিতে চলছে গ্র্যান্ড অডিশন, কবে থেকে আসছে সারেগামাপা? আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী জি বাংলা ছেড়ে এবার জলসায় জনপ্রিয় নায়ক, উড়ানে প্রতীকের পাশে থাকছেন হ্যান্ডসাম

Latest IPL News

আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.