বাংলা নিউজ > ময়দান > বিরাটের পাশে দাঁড়ালেন তারকা ক্যারিবিয়ান অ্যাথলিট
বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।

বিরাটের পাশে দাঁড়ালেন তারকা ক্যারিবিয়ান অ্যাথলিট

  • ইংলন্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারত ২২৭ রানের বড় ব্যবধানে লজ্জার হারের সম্মুখীন হয়েছে। আর এই হারের পরে বিরাট কোহলি যখন সমর্থকদের গঞ্জনার কাঁটায় বিদ্ধ, ঠিক তখন ভারত অধিনায়ক ভারত অধিনায়ক কোহলির ভূয়সী প্রশংসায় করলেন ব্লেক।

সদ্য পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে দলে প্রত্যাবর্তন ঘটেছে অধিনায়ক বিরাট কোহলির। তবে তাঁর ফিরে আসাটা একেবারেই সুখকর হয়নি। চিপকে প্রথম টেস্টে ভারতীয় দলকে ২২৭ রানের বিশাল ব্যবধানে দুরমুশ করেছে রুটরা। এমন আবহে ভারতীয় ক্রিকেটারদের বিশেষ করে ভারত অধিনায়ক বিরাট কোহলির পাশে দাঁড়িয়েছেন তারকা ক্যারিবিয়ান দৌড়বিদ তথা উসেইন বোল্টের প্রাক্তন সতীর্থ জামাইকান তারকা দৌড়বিদ ইয়োহান ব্লেক।

ইংলন্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারত ২২৭ রানের বড় ব্যবধানে লজ্জার হারের সম্মুখীন হয়েছে। আর এই হারের পরে বিরাট কোহলি যখন সমর্থকদের গঞ্জনার কাঁটায় বিদ্ধ, ঠিক তখন ভারত অধিনায়ক ভারত অধিনায়ক কোহলির ভূয়সী প্রশংসায় করলেন ব্লেক।

তার মতে চেন্নাইয়ে প্রথম টেস্টে ভারত খারাপ খেললেও বিরাট কোহলি কোনও অজুহাত দেননি এই হারের কারণ হিসেবে। উল্টে জো রুট বাহিনীর প্রশংসা করেন বিরাট‌ । ব্লেক মনে করেন দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতে পারবে ভারত। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও শেয়ার করে সেটাই বলছেন লন্ডন অলিম্পিক্সের রুপো জয়ী দৌড়বিদ ব্লেক।

ব্লেক নিজে তাঁর পোস্ট করা ভিডিওতে বলেছেন 'ভারতীয় দল হারলেও বিরাট কখনও অজুহাত দেয় না। এটাই ওর সবথেকে বড় গুণ। এই কারনে আমা বিরাটের অধিনায়কত্ব দেখতে পছন্দ করি। ভারতীয় বোলাররা ছন্দে ছিলেন না। ব্যাটসম্যানদের অনেকের ফর্মের সমস্যা ছিল। দোষারোপ না করে বিরাট আলোচনার মাধ্যেমে ভুলগুলো দ্রুত শুধরে নিতে চান। যাতে ভারত কামব্যাক করতে পারে। ভাল অধিনায়কের এটা বিশেষত্ব। সেটা আছে বলেই বিরাট সফল।'

বন্ধ করুন