বাংলা নিউজ > ময়দান > ‘নিঃসন্দেহে IPL সবথেকে শক্তিশালী’, PSL-র সঙ্গে তুলনা নিয়ে সাফ জবাব খোয়াজার

‘নিঃসন্দেহে IPL সবথেকে শক্তিশালী’, PSL-র সঙ্গে তুলনা নিয়ে সাফ জবাব খোয়াজার

আইপিএলে উসমান খোয়াজা। ছবি- টুইটার।

আইপিএল এবং পিএসএল, খোয়াজা দুই লিগেই খেলেছেন।

গোটা বিশ্বজুড়ে এখন ফ্রাঞ্চাইজি ক্রিকেটের রমরমা। আন্দ্রে রাসেল হোক বা রশিদ খান, বিভিন্ন তারকারা বছরভর নানা টি-টোয়েন্টি লিগে খেলে বেড়ান। তবে এই লিগগুলির মধ্যে সেরার সেরা কে, সেই নিয়ে বর্তমানে মূলত লড়াই আইপিএল এবং পিএসএলের মধ্যে। এই বিষয়ে এবার মুখ খুললেন উসমান খোয়াজা।

২৪ বছর পর অস্ট্রেলিয়ার ঐতিহাসিক পাকিস্তান সফরে দলের অন্যতম সদস্য খোয়াজা। বর্তমানে তিনি পাকিস্তানে। সেখানেই তাঁকে দুই লিগের মধ্যে সেরাকে বেছে নেওয়ার আবেদন করা হয়। খোয়াজা আইপিএলে রাইজিং পুণে সুপারজায়েন্টের হয়ে যেমন খেলেছেন, তেমনই পিএসএলে গত মরশুমে ইসলামাবাদ ইউনাইটেডের হয়েও খেলেছেন। তাই তাঁর পক্ষে দুই লিগের তুলনা করে সেরাটা বেছে নেওয়া খুব একটা কঠিন নয়। খোয়াজা কিন্তু কোনোরকম রাখঢাক না করে আইপিএলকেই সেরার তকমা দিলেন।

তিনি বলেন, ‘নিঃসন্দেহ আইপিএল বিশ্বের সবচেয়ে শক্তিশালী লিগ। সত্যি বলতে (পিএসএল এবং আইপিএল) এর মধ্যে কোনো প্রতিযোগিতাই নেই। কারণ দিনের শেষে গোটা বিশ্বের সেরা খেলোয়াড়রা আইপিএলে অংশ নেন এবং ভারতীয় খেলোয়াড়দেরও একমাত্র আইপিএলই খেলতে দেখা যায়। সেই কারণেই দিনের শেষে ওটাই সেরা লিগ।’ পাকিস্তান বংশোদ্ভূত খোয়াজার এই মন্তব্য ফের একবার গোটা বিশ্বে আইপিএলের স্তর যে বাকি লিগগুলোর তুলনায় অনেকটাই বেশি, তা প্রমাণ করে দিল।  

বন্ধ করুন