বাংলা নিউজ > ময়দান > পিএসএলে 'জন্মভূমি' পাকিস্তানে না খেলতে পারায় আক্ষেপ খোয়াজার
অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খোয়াজা (ছবি: গুগল)
অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খোয়াজা (ছবি: গুগল)

পিএসএলে 'জন্মভূমি' পাকিস্তানে না খেলতে পারায় আক্ষেপ খোয়াজার

  • জন্ম পাকিস্তানে হলেও ভাগ্যচক্রে অস্ট্রেলিয়ার হয়ে খেলেন উসমান খোয়াজা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে কখনই জন্মভূমি পাকিস্তানের মাটিতে খেলা হয়নি তার।

শুভব্রত মুখার্জি: করোনার কারণেই পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসরকে এই বছরের গোড়ার দিকেই স্থগিত ঘোষণা করে দিতে বাধ্য হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবি। করোনার প্রকোপ সামান্য কমার পরেই এবার আমিরশাহিতে বাকি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। সেই সূত্রে ফ্রাঞ্চাইজি গুলি একে একে পা রাখতে শুরু করেছে আমিরশাহিতে। তার জন্ম পাকিস্তানে হলেও ভাগ্যচক্রে অস্ট্রেলিয়ার হয়ে খেলেন উসমান খোয়াজা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে কখনই জন্মভূমি পাকিস্তানের মাটিতে খেলা হয়নি তার। 

পিএসএলে এবারের আসরের রিপ্লেসমেন্ট ড্রাফটে প্রথমবারের মত দল পেয়েছিলেন উসমান খোয়াজা। প্রসঙ্গত নিজের জন্ম শহর ইসলামাবাদ ইউনাইটেডই তাঁকে দলে নিয়েছিল। ফলে জন্মভূমি পাকিস্তানের মাটিতে প্রথমবারের মতো খেলতে নামার  স্বপ্ন দেখেছিলেন তিনি।

তবে তার সেই স্বপ্নপূরন এবারও হওয়ার নয়। কারণ করোনায় স্থগিত হয়ে যাওয়া পিএসএলের ষষ্ঠ আসর বিকল্প ভেন্যু হিসেবে আগামী মাসে সংযুক্ত আরব আমিরশাহির মাঠে আয়োজিত হবে। খোয়াজা এই প্রসঙ্গে বলেছেন 'পিএসএলে খেলার ব্যপারে আমি উত্তেজিত। তবে পাকিস্তানে খেলতে পারলে আরও বেশি খুশি হতাম। সুযোগ না পাওয়া কিছুটা হতাশার। তবে ইনশাআল্লাহ  শীঘ্রই আমরা ক্রিকেট খেলতে পারব।'

বন্ধ করুন