বাংলা নিউজ > ময়দান > আবার ভুল প্রমাণিত শেন ওয়ার্ন;’ খোয়াজার শতরানের পরেই শুনতে হল কটাক্ষ
শেন ওয়ার্নকে জবাব দিলেন খোয়াজা (ছবি:গেটি ইমেজ)

আবার ভুল প্রমাণিত শেন ওয়ার্ন;’ খোয়াজার শতরানের পরেই শুনতে হল কটাক্ষ

  • খোয়াজার এদিনের ইনিংসের পরে শেন ওয়ার্নকে একহাতি নিয়েছেন অজি ক্রিকেটার চাদ জেমস সেয়ার্স। তিনি সোশ্যাল প্ল্যাটফর্মে ওয়ার্নের কড়া সমালোচনা করেছেন। ‘শেন ওয়ার্ন তার নিজের অজি খেলোয়াড়দের জবাব নিয়ে যাচ্ছেন। স্টার্ক-ভুল এবং এখন উজি-ভুল-প্রমাণিত হলেন।’

উসমান খোয়াজা সিডনিতে অ্যাসেজের চতুর্থ টেস্টে একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করলেন। নিজের নবম টেস্ট সেঞ্চুরি করে ফেললেন অজি ব্যাটার। ট্রেভিস হেড করোনা আক্রান্ত না হলে খোয়াজার পক্ষে অ্যাসেজের চতুর্থ টেস্টের স্কোয়াডে ঢোকাই সম্ভব হতো না। অজি নির্বাচকরা একপ্রকার বাধ্য হয়েই সিডনি টেস্টের দলে ঢুকিয়ে দেন উসমানকে। প্রথম ইনিংসে দুর্দান্ত শতরান করেন খোয়াজা। এদিন ২৬০ বলে ১৩৭ রান করেন খোয়াজা। তাঁর এদিনের ইনিংসে ছিল ১৩টি চার। 

এদিন সবচেয়ে আলোচিত বিষয় ছিল উসমান খোয়াজার শতরান। পাকিস্তানে জন্ম হলেও পরিবারের সঙ্গে চলে এসেছিলেন অস্ট্রেলিয়ায়। এরপর ২০১১ সালে প্রথম মুসলিম ক্রিকেটার হিসেবে খোয়াজার অভিষেক হয়েছিল এই সিডনিতেই। কিন্তু দলে নিয়মিত জায়গা পাননি তিনি। 

তবে খোয়াজাকে নিয়ে নানা সমালোচনা করেছিলেন তাদেরই দেশের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন। এই লেগ স্পিনার বিভিন্ন সময়, খোয়াজার সমালোচনা করতেন। শুধু কি খোয়াজা, ওয়ার্ন মিচেল স্টার্কেরও সমালোচনা করতেন। যা কখনই বালো ভাবে নেননি সেই দেশের ক্রিকেট মহল। বৃহস্পতিবার খোয়াজা দুর্দান্ত প্রত্যাবর্তন করার সঙ্গে সঙ্গে শেন ওয়ার্নকে নিয়ে সমালোচনা করা শুরু হয়ে যায়। অতীতের সব সমালোচনার জবাব নিজের ব্যাটের মাধ্যমে দিলেন খোয়াজা।

খোয়াজার এদিনের ইনিংসের পরে শেন ওয়ার্নকে একহাতি নিয়েছেন অজি ক্রিকেটার চাদ জেমস সেয়ার্স। তিনি সোশ্যাল প্ল্যাটফর্মে ওয়ার্নের কড়া সমালোচনা করেছেন। ‘শেন ওয়ার্ন তার নিজের অজি খেলোয়াড়দের জবাব নিয়ে যাচ্ছেন। স্টার্ক-ভুল এবং এখন উজি-ভুল-প্রমাণিত হলেন।’

বন্ধ করুন