বাংলা নিউজ > ময়দান > IPL 22: গৌতিকে বলুন আমি ওপেন করব: কাকে এমন কথা বলেছিলেন উথাপ্পা
গম্ভীর ও উথাপ্পা। (IPL)
গম্ভীর ও উথাপ্পা। (IPL)

IPL 22: গৌতিকে বলুন আমি ওপেন করব: কাকে এমন কথা বলেছিলেন উথাপ্পা

  • ২০১৪ সালের মরশুমে কেকেআর দলের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছিলেন রমন। সেই সময় বারংবার অনুরোধ করার পরেই ইনিংস ওপেন করার সুযোগ পেয়েছিলেন উথাপ্পা। অভিষেক মরশুমেই করেছিলেন বাজিমাত।

শুভব্রত মুখার্জি: ২০১১ সালে কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়কত্বের দায়িত্বভার পেয়েছিলেন গৌতম গম্ভীর। সেই বছরেই প্রথমবার প্লে অফে গিয়েছিল কেকেআর। পরের বছর অর্থাৎ ২০১২ সালে নিজেদের ইতিহাসে প্রথমবার গম্ভীরের নেতৃত্বেই শিরোপা জিতেছিল তারা। পরবর্তীতে ২০১৪ সালেও ফের একবার শিরোপা জেতে তারা। সেবারেও অধিনায়ক ছিলেন গৌতম গম্ভীর। সেই বছরেই কলকাতার হয়ে অভিষেক হয়েছিল রবীন উথাপ্পার। অভিষেক মরশুমেই ৬৬০ রান করে তিনি জিতে নিয়েছিলেন অরেঞ্জ ক্যাপ। সেই উথাপ্পাই কিনা একবার কেকেআরের সহকারী কোচ ডব্লুভি রমনকে অনুরোধ করেছিলেন গৌতম গম্ভীরকে বলতে যাতে করে তিনি ইনিংস ওপেন করতে পারেন! এমনটাই জানালেন ডব্লুভি রমন স্বয়ং।

প্রসঙ্গত সুনীল নারিনকে দিয়ে ইনিংস ওপেন করান স্বয়ং গম্ভীর। সেই গম্ভীরকেই ইনিংস ওপেন করতে অনুরোধ জানাতে হয়েছিল উথাপ্পার! উল্লেখ্য ২০১৪ সালের মরশুমে কেকেআর দলের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছিলেন রমন। সেই সময় বারংবার অনুরোধ করার পরেই ইনিংস ওপেন করার সুযোগ পেয়েছিলেন উথাপ্পা। অভিষেক মরশুমেই করেছিলেন বাজিমাত। সেই মরশুমে ৬৬০ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ছয় বছর কলকাতার হয়ে খেলেছিলেন উথাপ্পা।

সেই প্রসঙ্গে বলতে গিয়ে রমন জানান 'নিলাম হওয়ার কয়েকদিন আগে যেহেতু আমি লিডারশিপ টিমে ছিলাম তো সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছিলাম কোনও কোনও অক্রিকেটারকে আমরা দলে নিতে ঝাঁপাব। আমাদের হাতে অনেক অপশন ছিল। তারপরেই ওপেনিং ব্যাটারের কথা আসে। আমার সাজেশন ছিল রবীন উথাপ্পা। অন্যরা চেয়েছিল মুরলি বিজয়কে। উথাপ্পা বহুমুখী প্রতিভার ক্রিকেটার। ও কিপিংটাও করতে পারে। মরশুমের শুরুতে তাকে বলে দেওয়া হয়েছিল সে নিয়মিত কিপিং করবে। ব্যাটার হিসেবে ও মিডল অর্ডারে খেলত। বিসলা যে দুই বছর আগে কেকেআরের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল ও, গম্ভীরের সঙ্গে ওপেন করত। বিসলা ও কিপার ছিল ফলে উথাপ্পাকে মিডল অর্ডারে খেলতে হচ্ছিল। ২০১৪ সালের প্রথম হাফটা খেলা হয়েছিল আমীরশাহিতে। সেখানে আমরা অনেক জেতা ম্যাচ হেরেছিলাম। উথাপ্পা সেই সময়তে আমার কাছে আসে অনুরোধ করে বলে স্যার গৌতি স্যারকে বলুন আমি ওপেন করব। আমি গৌতির কাছে এমন সময়ে যাই যখন দল হারছে, উথাপ্পাও রান পাচ্ছে না। গৌতমের বডি ল্যাঙ্গুয়েজ দেখে বুঝে গিয়েছিলাম এই প্রস্তাব রাখা সম্ভব নয়।'

বন্ধ করুন