বাংলা নিউজ > ময়দান > বল হাতে আগুন ঝরালেন IPL নিলামে উপেক্ষিত পেসার

আইপিএল নিলামে উপেক্ষার জবাব বল হাতে মাঠেই দিলেন টিম ইন্ডিয়ার কক্ষপথ থেকে ছিটকে যাওয়া তারকা পেসার বরুণ অ্যারন। অতীতে দিল্লি ডেয়ারডেভলস, কিংস ইলেভেন পঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে মাঠে নামা বরুণ লিস্ট-এ ক্রিকেটে কেরিয়ারের সেরা বোলিং করেন শনিবার।

বৃহস্পতিবার চেন্নাইয়ের আইপিএল নিলামে বরুণ অ্যারনকে দলে নিতে আগ্রাহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। যদিও ভারতের হয়ে ৯টি টেস্ট ও ৯টি ওয়ান ডে খেলা পেসারের বেস প্রাইস ছিল মাত্র ৫০ লক্ষ টাকা।

নিলামের দু'দিনের মধ্যেই বিজয় হাজারে ট্রফিতে মাঠে নেমে বল হাতে আগুন ঝরালেন অ্যারন। মধ্যপ্রদেশের বিরুদ্ধে মাত্র ৩৭ রানের বিনিময়ে তুলে নেন ৬টি উইকেট। নিজের এক ওভারে তিনটি উইকেট দখল করলেও অল্পের জন্য হ্যাটট্রিক হাতছাড়া করেন তিনি। একসময় মধ্যপ্রদেশ ২১ রান ৫ উইকেট হারিয়ে বসে। তখনই বরুণের সংগ্রহ ছিল ৪ উইকেট।

ইন্দোরে প্রথমে ব্যাট করে ঝাড়খণ্ড ৯ উইকেটের বিনিময়ে রেকর্ড ৪২২ রান তোলে। ভারতের মাটিতে কোনও রাজ্য দলের এটিই লিস্ট-এ ক্রিকেটে সর্বোচ্চ দলগত ইনিংস। ম্যাচে ৯৪ বলে ১৭৩ রানের অতিমানবিক ইনিংস খেলেন ইশান কিষান। তিনি ১১টি ছক্কা ও ১৯টি চার মারেন। এছাড়া বিরাট সিং ৪৯ বলে ৬৮, সুমিত কুমার ৫৮ বলে ৫২ ও অনুকূল রায় ৩৯ বলে ৭২ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে মধ্যপ্রদেশ ১৮.৪ ওভারে ৯৮ রানে অল-আউট হয়ে যায়। অভিষেক ভান্ডারি ৪২ রান করেন। বরুণের ৬ উইকেট ছাড়া শাহবাজ নদিম নিয়েছেন ১টি উইকেট। ঝাড়খণ্ড ৩২৪ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে।

বন্ধ করুন