বাংলা নিউজ > ময়দান > ভন থেকে বীরু, লক্ষ্মণ থেকে ইয়ান বেল, রোহিতের শতরানে শুভেচ্ছার ঢল নেটপাড়ায়
শতরানের পর পূজারার সঙ্গে রোহিত। ছবি: পিটিআই
শতরানের পর পূজারার সঙ্গে রোহিত। ছবি: পিটিআই

ভন থেকে বীরু, লক্ষ্মণ থেকে ইয়ান বেল, রোহিতের শতরানে শুভেচ্ছার ঢল নেটপাড়ায়

  • শনিবার ওভাল টেস্টের তৃতীয় দিনে রোহিত শর্মা একের পর এক নজির গড়ে ফেলেছেন। এ দিন দ্বিতীয় দ্রুততম ওপেনার হিসেবে ১১ হাজার রান পূরণ করেছেন। আবার বিদেশের মাটিতে টেস্টে প্রথম বার শতরানও করে ফেললেন হিটম্যান। সেই সঙ্গে টেস্ট ক্রিকেটে তিন হাজার রানও পার করে ফেলেছেন রোহিত।

ওভাল টেস্টের তৃতীয় দিন পুরোটাই রোহিত শর্মার দাপট দেখেছে ক্রিকেট বিশ্ব। তিনি দায়িত্ব নিয়ে সেঞ্চুরি করে ভারতের দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ১২৭ যোগ করেছেন। ভারতীয় ব্যাটিংকে নির্ভরতা দিয়েছেন। সেই সঙ্গে তিনি প্রথম বার বিদেশের মাটিতে টেস্টে শতরান করেছেন।

শনিবার ওভাল টেস্টের তৃতীয় দিনে রোহিত শর্মা একের পর এক নজির গড়ে ফেলেছেন। এ দিন দ্বিতীয় দ্রুততম ওপেনার হিসেবে ১১ হাজার রান পূরণ করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রান করে ফেলেছেন। আবার বিদেশের মাটিতে টেস্টে প্রথম বার শতরানও করে ফেললেন হিটম্যান। সেই সঙ্গে টেস্ট ক্রিকেটে তিন হাজার রানও পার করে ফেলেছেন রোহিত। এ দিন মইন আলিকে ছক্কা হাঁকিয়ে টেস্টে শতরান পূরণ করেন হিটম্যান।

রোহিতের পারফরম্যান্সে উচ্ছ্বসিত বিশ্ব ক্রিকেট মহল। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছাবার্তা যেন উপচে পড়ছে। বীরেন্দ্র সেহওয়াগ যেমন টুইটে লিখেছেন, ‘শানদার জবরদস্ত জিন্দাবাদ। যখন কারও পক্ষে সময়টা কঠিন হয়ে যায়, তখন সে নিজেও কঠিন হয়ে যায়।প্রথম বিদেশের মাটিতে টেস্টে অসাধারণ শতরান রোহিত শর্মা। ক্লাস!’ ভিভিএস লক্ষ্মণ আবার লিখেছেন, ‘উচ্চমানের প্লেয়ারের এটি একটি টপ ক্লাস ইনিংস। টেক আ বো রোহিত শর্মা। ইনিংস নির্ধারক একটি ইনিংস এটি। কাম অন, একটা বড় লিড দাও।’ মাইকেল ভন আবার লিখেছেন, ‘স্পেশ্যাল ইনিংস ফ্রম রোহিত শর্মা। ওর কাছে অনেকটা সময় ছিল নিজের স্ট্রোক খেলার জন্য। ইংল্যান্ড কিন্তু চাপে পড়ে গেল।’ দীনেশ কার্তিক, ইয়ান বেলরাও উচ্ছ্বসিত রোহিতের পারফরম্যান্সে।

রোহিত ওভাল টেস্টের প্রথম ইনিংসে খেলতে না পারলেও, নিজেদের দ্বিতীয় ইনিংসে চেনা ছন্দে ফিরেছেন। প্রথম ইনিংসে তিনি মাত্র ১১ রান করেছিলেন। তবে ভারতের দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মার স্কোর একেবারে জ্বলজ্বল করছে। ১২৭ রান করেন তিনি। এই বছর সব মিলিয়ে রোহিত মোট ১০০০ রান পূরণ করে ফেললেন। আর ইংল্যান্ডে রোহিত ২০০০ রান পূরণ করলেন।

বন্ধ করুন