বাংলা নিউজ > ময়দান > Asia Cup: কার্তিককে খেলালোই না, অশ্বিনকে হঠাৎ খেলালো- রোহিত-রাহুলে ক্ষুব্ধ বেঙ্গসরকার
দিলীপ বেঙ্গসরকার এবং রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়।

Asia Cup: কার্তিককে খেলালোই না, অশ্বিনকে হঠাৎ খেলালো- রোহিত-রাহুলে ক্ষুব্ধ বেঙ্গসরকার

  • এশিয়া কাপের মতো একটি টুর্নামেন্টেও ভারতের পরীক্ষা চালিয়ে যাওয়ার বিষয়টি অনেকেই মানতে পারেননি। ভারতের সিদ্ধান্তে অনেক বিশেষজ্ঞই হতবাক হয়েছেন। আর তাদের মধ্যে বেঙ্গসরকারও রয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের প্রতিটি পজিশনের জন্য গত ১০ মাস ধরে নানা পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তার পর এশিয়া কাপের ম্যাচগুলোও দেখা হয়েছে। সব কিছুর উপর ভিত্তি করেই সম্ভবত অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন করা হবে।

তবে এশিয়া কাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা এ বার সুপার ফোর রাউন্ড থেকে ছিটকে গিয়েছে। এবং ভারতের প্রাক্তন প্রধান নির্বাচক দিলীপ বেঙ্গসরকার এশিয়া কাপ থেকে ছিটে যাওয়ার জন্য অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের উপর ক্ষোভ প্রকাশ করেছেন।

আরও পড়ুন: ছোটবেলায় পাক ম্যাচে পছন্দের প্লেয়ারের হয়ে গলা ফাটাতে ভয় পেতেন রিজওয়ান-কেন জানেন?

সুপার ফোরে বাবর আজমের পাকিস্তান এবং শ্রীলঙ্কার কাছে পরাজিত হওয়ার আগে ভারত তাদের গ্রুপ-পর্যায়ে পাকিস্তান এবং হংকংকে হারিয়ে শুরুটা ভালো করেছিল। এবং সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ১০১ রানে তারা জিতেছে। তবে সুপার ফোরের প্রথম ২টি ম্যাচ হারার ফলে টুর্নামেন্ট থেকে তারা ছিটকে গিয়েছে।

এ দিকে এশিয়া কাপের মতো একটি টুর্নামেন্টেও ভারতের পরীক্ষা চালিয়ে যাওয়ার বিষয়টি অনেকেই মানতে পারেননি। ভারতের সিদ্ধান্তে অনেক বিশেষজ্ঞই হতবাক হয়েছেন। আর তাদের মধ্যে বেঙ্গসরকারও রয়েছেন।

আরও পড়ুন: উর্বশীর সঙ্গে কী সম্পর্ক? প্রশ্ন শুনে লাজুক হেসে মজার উত্তর নাসিম শাহের- ভিডিয়ো

খালিজ টাইমসের সাথে কথা বলার সময়, কিংবদন্তি ব্যাটার ব্যাখ্যা করেছিলেন যে এই পরীক্ষাগুলি এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে না হয়ে দ্বিপাক্ষিক সিরিজে হওয়ার কথা ছিল। তিনি বলেছেন, ‘ভারত পরীক্ষা-নিরীক্ষা চালিয়েই যাচ্ছে। দীনেশ কার্তিককে দলে রেখেই তাকে সে ভাবে খেলানো হচ্ছে না। রবিচন্দ্রন অশ্বিনকে শ্রীলঙ্কা ম্যাচে প্রথম বার খেলানো হলো। টি-টোয়েন্টি বিশ্বকাপের কম্বিনেশন চূড়ান্ত করার জন্য ভারতীয় টিম ম্যানেজমেন্ট সকলকে সুযোগ দিতে চাইছে। কিন্তু মনে রাখতে হবে, এশিয়া কাপ বড় টুর্নামেন্ট। টুর্নামেন্টের ম্যাচ জেতা দলের মনোবল বাড়ানোর ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ। আমি সব সময় উইনিং কম্বিনেশনের পক্ষপাতী। এশিয়া কাপের মতো টুর্নামেন্টে পরীক্ষা-নিরীক্ষা না চালিয়ে, তা দ্বিপাক্ষিক সিরিজে করা যেতেই পারে। এই টুর্নামেন্টগুলি জিততে হবে, এটি খুব গুরুত্বপূর্ণ।’

এ দিকে ভারতীয় শিবিরের তরফে দাবি করা হচ্ছে, দল নাকি ৯০-৯৫ শতাংশ চূড়ান্ত। তা সত্যি হলে, বাস্তব কিন্তু ভয়ঙ্কর। ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় ২০০৭ সালে বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছিলেন। ভরাডুবি হয়েছিল। সেই দ্রাবিড় এখন কোচ। এ বারও টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স নিয়ে উদ্বেগ থাকছে।

বন্ধ করুন