বাংলা নিউজ > ময়দান > অধিনায়ক যা করতে বলবে তাই করব, ক্যাপ্টেন রোহিতে মজে বেঙ্কটেশ আইয়ার
অনুশীলনে অধিনায়ক রোহিতের সঙ্গে কথোপকথন বেঙ্কটেশ আইয়ারের। ছবি- এএনআই। (ANI)
অনুশীলনে অধিনায়ক রোহিতের সঙ্গে কথোপকথন বেঙ্কটেশ আইয়ারের। ছবি- এএনআই। (ANI)

অধিনায়ক যা করতে বলবে তাই করব, ক্যাপ্টেন রোহিতে মজে বেঙ্কটেশ আইয়ার

  • কিউয়িদের বিরুদ্ধে অভিষেক সিরিজে তিন ম্যাচে ৩৬ রান করার পাশপাশি একটি উইকেট নেন বেঙ্কটেশ।

পাকাপাকিভাবে ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে রোহিত শর্মার শুরুটা দারুণ হয়েছে। নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে রোহিতের নেতৃত্বাধীন ভারতীয় দল। দুরন্ত আইপিএলের পর এই সিরিজেই অভিষেক ঘটিয়েছেন বেঙ্কটেশ আইয়ার। জাতীয় দলে প্রথমবার সুযোগ পেয়েই নতুন অধিনায়ক রোহিতে মজেছেন বেঙ্কটেশ।

সিরিজের তিন ইনিংসে ৩৬ রান এবং অলরাউন্ডার হিসেবে দলে জায়গা পেলেও মাত্র শেষ ম্য়াচ তিন ওভার বল করা বেঙ্কটেশ নিজের প্রতিভা সম্পূর্ণরূপে প্রতিফলন করার সুযোগ পাননি। তবে গোটা সিরিজেই অধিনায়ক রোহিত এবং কোচ রাহুল দ্রাবিড় সবসময় তাঁর পাশে থেকেছেন, তাঁকে সাহায্য করেছেন বলেই জানান বেঙ্কটেশ। অভিষেক সিরিজেই জেতা ট্রফি রোহিত তাঁর হাতে তুলে দেন, যা নিয়ে আপ্লুত এবং কিছুটা আবেগতাড়িত ২৬ বছর বয়সী অলরাউন্ডার।

TOI-কে দেওয়া এক সাক্ষাৎকারে বেঙ্কটেশ বলেন, ‘জয়ের পর সেলিব্রেশনের সময় রোহিত ভাই আমার হাতে ট্রফিটা দিয়ে আমাকে বাহবা জানান। সিরিজ জেতার ট্রফিটা হাতে নেওয়া আমার কাছে আবেগঘন ও গর্বের এক মুহূর্ত ছিল। রোহিত ভাইয়ের ট্রফিটা আমাকে দেওয়া আমার কাছে খুবউ বিশেষ এক মুহূর্ত ছিল। গোটা সিরিজেই আমার সিনিয়ার, অধিনায়ক এবং কোচ রাহুল স্যার, সকলেই আমাকে অনেক সাপোর্ট করেছেন।’

ভারত দাপটের সঙ্গে সিরিজ জিতলেও মূলত টপ অর্ডারে রোহিত এবং লোকেশ রাহুলই ফের দলের সিংহভাগ রান করেন। মিডল অর্ডার আশানুরূপ পারফর্ম করতে না পারায় সেই নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে। বেঙ্কটেশ আইপিএলে নিজের ফ্রাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের হয়ে ওপেন করলেও মূলত তাঁকে মিডল অর্ডারেই খেলানো হয়। এই বিষয়ে কিন্তু তাঁর কোনো অভিযোগ নেই, বরং দলের স্বার্থে অধিনায়কের নির্দেশ মতো তিনি সবকিছু করতে রাজি বলেই জানান। 

‘ক্রিকেটার হিসেবে আমার দিকে যা খুশি চ্যালেঞ্জ আসুক না কেন, সবসময় তার জন্য প্রস্তুত থাকাটাই আমার কাজ। আমি সবকিছুর জন্যই তৈরি। যদি আমাকে অধিনায়ক বল করতে ডাকে, তাহলে যতগুলো বল হাতে উইকেট নেওয়ার লক্ষ্যে প্রতিটি ওভার বল করব। যদি ব্যাট করতে বলা হয়, তাহলে ক্রিজে নেমে দলের যত বেশি সম্ভব রান করার চেষ্টা করব।’ স্পষ্ট বক্তব্য বেঙ্কটেশের।

বন্ধ করুন