বাংলা নিউজ > ময়দান > আইয়ার এলেন তিনে, 'সমঝদার ম্যানেজমেন্টকে' কুর্নিশ জাহিরের
দ্বিতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ শেষে ঋষভ পন্তের সঙ্গে বেঙ্কটেশ আইয়ার। ছবি- এএনআই। (ANI)
দ্বিতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ শেষে ঋষভ পন্তের সঙ্গে বেঙ্কটেশ আইয়ার। ছবি- এএনআই। (ANI)

আইয়ার এলেন তিনে, 'সমঝদার ম্যানেজমেন্টকে' কুর্নিশ জাহিরের

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বেঙ্কটেশ আইয়ার ১২ রানে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতে দ্বিপাক্ষিক সিরিজ নিজেদের নামে করেছে ভারত। এই ম্যাচেই ওপেনারদের ১১৭ রানের পার্টনারশিপের পর বেঙ্কটেশ আইয়ারকে তিন নম্বরে পাঠিয়ে অভিজ্ঞতা অর্জন করার সুযোগ দেওয়া হয়। ভারতীয় দলের এই সিদ্ধান্তকে সাদরে আমন্ত্রণ জানিয়েছেন জাহির খান।

বেঙ্কটেশ আইপিএলের দ্বিতীয় ভাগে মরুশহরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১০ ম্যাচে ৩৭০ রান করার পাশপাশি তিন উইকেট নিয়ে ফ্রাঞ্চাইজিকে ফাইনালে পৌঁছাতে সাহায্য করে। তার জেরেই ২৬ বছর বয়সী অলরাউন্ডার দ্রুত ভারতীয় দলেও সুযোগ পেয়ে গিয়েছেন। জাতীয় দলের জার্সি গায়ে এখনও আহামরি কিছু না করলেও আইয়ারকে আরও সুযোগ দেওয়ার বিষয়ে বিশেষজ্ঞরা সকলেই একমত। এরই মধ্যে গত ম্যাচে ছয় ব্যাট করে মাত্র চার রান করার পরেও আইয়ারকে দ্বিতীয় ম্যাচে তিন নম্বরে নামার সুযোগ দেয় ভারতীয় ম্যানেজমেন্ট। 

এই সিদ্ধান্তে উচ্ছ্বসিত প্রাক্তন ভারতীয় ক্রিকেটার জাহিরের মতে এর থেকেই যে ভারত পরবর্তী বিশ্বকাপ নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে, তা স্পষ্ট। Cricbuzz-র হয়ে পর্যালোচনায় তিনি বলেন, ‘সুযোগ পেয়ে বেঙ্কটেশ আইয়ারকে তিনে নম্বরে ব্যাট করতে পাঠানো দেখে ভারত যে এখন থেকেই পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে, তা স্পষ্ট। ভারতীয় ম্যানেজমেন্ট এমনটা না করলে, ওরা একটা সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হয়েছে বলেই মনে হত। ভবিষ্যতের কথা মাথায় রেখে এটা ম্যানেজমেন্টের একটি ভাল সিদ্ধান্ত।’

দুটো চারসহ ১১ বলে ১২ রানের ইনিংসে আইয়ার এই ম্যাচেও আহামরি কিছু করেননি। তবে তিনি শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন। অস্ট্রেলিয়ার পরের বিশ্বকাপ শুরু হতে আর ১১ মাস বাকি। সদ্য সমাপ্ত বিশ্বকাপে ভরাডুবির পর ভারতীয় দল পরেরবার নিশ্চয়ই ভাগ্য পরিবর্তনে আগ্রহী হবে। তার জন্য প্রয়োজন মজবুত বেঞ্চ। তাই এখন থেকে বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার মধ্যে ম্যানেজমেন্টের দূরদর্শিতারই পরিচয় মেলে।

বন্ধ করুন