বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকার বাউন্সি পিচে খেলার মানসিক প্রস্তুতি নিয়ে ফেলেছেন বেঙ্কটেশ আইয়ার
ভেঙ্কটেশ আইয়ার।
ভেঙ্কটেশ আইয়ার।

দক্ষিণ আফ্রিকার বাউন্সি পিচে খেলার মানসিক প্রস্তুতি নিয়ে ফেলেছেন বেঙ্কটেশ আইয়ার

  • তিন ম্যাচের একদিনের সিরিজের জন্য ভারতীয় স্কোয়াডে ১৮ জনের দলে জায়গা করে নিয়েছেন বেঙ্কটেশ। দক্ষিণ আফ্রিকায় গিয়ে সেখানকার ২২ গজে কী ভাবে রাবাডা, এনগিডিদের সামলাবেন, তা ইতিমধ্যেই ঠিক করে ফেলেছেন বেঙ্কটেশ।

শুভব্রত মুখার্জি: ২০২১ সালের আইপিএলের মঞ্চ থেকেই বিশ্ব ক্রিকেটে পরিচিতি পেয়েছিলেন বেঙ্কটেশ আইয়ার। এর পরের তাঁর উত্থানের বিষয়টি কারও অজানা নয়। বিজয় হাজারে, সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দারুণ পারফরম্যান্স করায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ও ভারতীয় দলে জায়গা তিনি করে নিয়েছেন। ফলে বলা যায়, রাবাডাদের দেশে তাঁর সামনে নতুন পরীক্ষা হতে চলেছে । তবে মানসিক ভাবে প্রস্তুত বেঙ্কটেশ। ইতিমধ্যেই প্রোটিয়াভূমের পরিকল্পনাও সেরে ফেলেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজের দলে সুযোগ পেয়ে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত কলকাতা নাইট রাইডার্সের ওপেনার। তিন ম্যাচের একদিনের সিরিজের জন্য ভারতীয় স্কোয়াডে ১৮ জনের দলে জায়গা করে নিয়েছেন বেঙ্কটেশ। দক্ষিণ আফ্রিকায় গিয়ে সেখানকার ২২ গজে কী ভাবে রাবাডা, এনগিডিদের সামলাবেন, তা ইতিমধ্যেই ঠিক করে ফেলেছেন বেঙ্কটেশ।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘পরিস্থিতি অনুযায়ী কাজ করি। প্রতিটা দিন ধরে এগোই। তার বাইরে কিছু ভাবি না। ওখানকার বাউন্সি পিচে কী ভাবে খেলব সেই বিষয়ে মানসিক প্রস্তুতি সারা হয়ে গিয়েছে। বোলার, ফিল্ডার এবং ব্যাটার হিসেবে কী ভাবে খেলব তা নিয়ে ইতিমধ্যেই চিন্তা করেছি। তবু আমি একদিন করে করেই এগোতে চাই।’

তিনি আরও যোগ করেন, ‘আমি আগামীকালের অনুশীলন নিয়ে ভাবতে চাই। দক্ষিণ আফ্রিকা পৌঁছে পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিতে চাই। পিচের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা সেই ভাবে করব। ক্রিকেটার হিসেবে উন্নতি করতে চাই। শুধু ব্যাটিং বা বোলিং নয়, ফিল্ডিংয়েও উন্নতি করতে চাই। নেতা হিসাবেও উন্নতি করতে চাই। অধিনায়ককে পরামর্শ দেওয়া, আলোচনা করা— এই বিষয়গুলির কথাই বলছি। দলের পাশে আসল সময়ে দাঁড়ানোটাই লক্ষ্য আমার।’

বন্ধ করুন