বাংলা নিউজ > ময়দান > 'একটা দল গড়ে তোলা কঠিন, ভেঙে দেওয়া খুবই সহজ', কোহলির ক্যাপ্টেন্সি কেড়ে নেওয়ায় নির্বাচকদের তোপ প্রাক্তন কোচের
বিরাট কোহলি (ছবি সৌজন্য এএনআই)

'একটা দল গড়ে তোলা কঠিন, ভেঙে দেওয়া খুবই সহজ', কোহলির ক্যাপ্টেন্সি কেড়ে নেওয়ায় নির্বাচকদের তোপ প্রাক্তন কোচের

  • সফল হওয়া সত্ত্বেও বিরাটকে কেন ODI ক্যাপ্টেন্সি থেকে সরানো হল? প্রশ্ন তুললেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা।

বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে টিম ইন্ডিয়ার নতুন ওয়ান ডে ক্যাপ্টেন নির্বাচিত করা নিয়ে ভারতীয় ক্রিকেটমহলে আলোচনা চলছে বিস্তর। এটা এমন একটা সিদ্ধান্ত, যা প্রত্যাশিতই ছিল। তবে বিসিসিআই তথা জাতীয় নির্বাচকরা তাড়াহুড়ো করে ফেলে বলে মত বিশেষজ্ঞদের একাংশের। অন্তত এই মুহূর্তে কোহলিকে ওয়ান ডে'র নেতৃত্ব থেকে ছেঁটে ফেলা উচিত হয়নি বলে দাবি তাঁদের।

সেই দলেই নিজের নাম লেখালেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা মদল লাল, যিনি অতীতে জাতীয় দলকে কোচিং করানো ছাড়াও বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির সদস্য ছিলেন। মদল লালের দাবি, কোহলি যখন ওয়ান ডে ক্যাপ্টেন হিসেবে দলকে সাফল্য এনে দিচ্ছেন, তখন তাঁকে সরিয়ে দেওয়া যুক্তিহীন। এমন সিদ্ধান্তে আঘাত পেতে পারেন বিরাট।

প্রাক্তন তারকা আরও দাবি করেন যে, একটা দলকে একজোট করে গড়ে তোলা কঠিন কাজ। তবে একটা দলকে ভেঙে দেওয়া যায় অনায়াসেই। তাঁর ইঙ্গিত, জাতীয় নির্বাচকদের এমন সিদ্ধান্ত ভারতীয় দলের পারফর্ম্যান্সে প্রভাব ফেলতে পারে।

মদন লাল বলেন, ‘আমি জানি না এমন সিদ্ধান্তের পিছনে নির্বাচকদের ভাবনা কী ছিল। তবে কোহলি যখন যথাযথ ফলাফল এনে দিচ্ছে, তখন তাকে বদলানোর দরকার কী ছিল? টি-২০'র বিষয়টা না হয় মেনে নেওয়া যায়। কেননা এখন বিস্তর ক্রিকেট খেলতে হয়। তাই চাপ কমিয়ে অন্য দু'টো ফর্ম্যাটে মনোযোগ দিতে চেয়েছে ও। তবে সাফল্য পাওয়া সত্ত্বেও কেন ওয়ান ডের নেতৃত্ব বদল করা হবে? সফল হয়েও নেতৃত্ব হারাতে হওয়ায় কোহলির আঘাত পাওয়াই স্বাভাবিক। আমার মনে হয় ২০২৩ পর্যন্ত কোহলির ওয়ান ডে ক্যাপ্টেন থাকা উচিত ছিল। একটা দল গড়ে তোলা কঠিন। তবে তাকে ধ্বংস করা খুবই সহজ।'

বন্ধ করুন