বাংলা নিউজ > ময়দান > শিখরকে ফেরানো হবে, নাকি শুভমন-ইশানই ভরসা, ওপেনার বিতর্কে রং চড়ালেন অশ্বিন

শিখরকে ফেরানো হবে, নাকি শুভমন-ইশানই ভরসা, ওপেনার বিতর্কে রং চড়ালেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন, শুভমন গিল, ইশান কিষাণ এবং শিখর ধাওয়ান।

সিনিয়র ব্যাটসম্যান শিখর ধাওয়ান টিম ইন্ডিয়ার হয়ে ১৬৭টি ওডিআই খেলেছেন। বাংলাদেশের বিপক্ষে বাজে খেলার পর ওয়ানডে দল থেকে বাদ পড়েন ৩৭ বছর বয়সী এই তারকা। ওডিআই-তে ধাওয়ানের বাদ পড়ার ফলে সাদা বলের দলে ইশান কিষাণ সুযোগ পেয়ে যান। শুভমন গিলও ভালো ছন্দে রয়েছেন।

একদিনের আন্তর্জাতিকে (ওডিআই) ইশান কিষাণ এবং শুভমান গিলের উত্থান বিশ্বকাপ বছরে সীমিত ওভারের ফর্ম্যাটে শিখর ধাওয়ানের জায়গা নিয়ে একটি বড় প্রশ্ন তুলে দিয়েছে। অভিজ্ঞ ভারতীয় ওপেনার বাংলাদেশে খারাপ খেলার পরে বাদ পড়েন দল থেকে। তার পর শ্রীলঙ্কা বা নিউজিল্যান্ড কোনও ওডিআই টিমেই সুযোগ পাননি। যেখন ইশান কিষাণ সেই সফরে একটি চাঞ্চল্যকর দ্বিশতরান করে সকলের নজর কেড়েছিলেন। এর পর শুভমন গিলেরও ভালো পারফরম্যান্স চাপ বাড়ায় শিখরের। শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড- সব দলের বিরুদ্ধে শুভমন দুরন্ত পারফরম্যান্স করেন। ভারতের তারকা অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন ভারতীয় দলের ওপেনার বিতর্ক নিয়ে এ বার নিজের মতামত জানিয়েছেন।

অভিজ্ঞ ভারতীয় অলরাউন্ডার দাবি করেছেন যে, এশিয়ান জায়ান্টদের ক্ষেত্রে বরাবরই টপ-অর্ডার ব্যাটিংয়ের জায়গাটা শক্তিশালী। সাদা বলের ক্রিকেটে অভিজ্ঞ ওপেনার ধাওয়ানকে অভিনন্দন জানিয়েছেন অশ্বিন। প্রাক্তন দিল্লি ক্যাপিটালস (ডিসি) তারকা আরও উল্লেখ করেছেন যে, সীমিত ওভারের ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার সাফল্যে শিখর ধাওয়ান তাঁর ‘নীরব’ অবদান রেখেছিলেন।

আরও পড়ুন: তুমি এই বলে ম্যাচ শেষ করবে-হার্দিকের কথাতেই বৃদ্ধি পেয়েছিল মনোবল, জানালেন সূর্য

অশ্বিন নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘অতীতে যখন প্রথম ৩ তারকা- শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি ব্যর্থ হত, তখন আমরা সমস্যায় পড়তাম। আমরা রোহিত এবং কোহলি সম্পর্কে অনেক কথা বলি, কিন্তু ধাওয়ান আড়ালেই রয়ে গিয়েছে। ও নীরবে নিজের কাজ করে গিয়েছে। ওর শূন্যতা কি টিম ইন্ডিয়া পূরণ করতে পারবে?’

সিনিয়র ব্যাটসম্যান শিখর ধাওয়ান টিম ইন্ডিয়ার হয়ে ১৬৭টি ওডিআই খেলেছেন। বাংলাদেশের বিপক্ষে বাজে খেলার পর ওয়ানডে দল থেকে বাদ পড়েন ৩৭ বছর বয়সী এই তারকা। ওডিআই-তে ধাওয়ানের বাদ পড়ার ফলে সাদা বলের দলে ইশান কিষাণ সুযোগ পেয়ে যান।

আরও পড়ুন: চোট পাওয়া গ্রিনকে দলে রাখলেও, ব্যাকআপ প্ল্যান তৈরি রাখছেন অজি কোচ

এই প্রসঙ্গে অশ্বিন বলেছেন, ‘আমাদের কি শিখর ধাওয়ানকে সুযোগ দেওয়া উচিত, নাকি ইশান কিষাণ, যে সম্প্রতি দ্বিশতরান করেছে, তাকে ধরে রাখা উচিত? একটি বিশাল স্কোরের ভিত্তিতে একজন খেলোয়াড়কে সমর্থন করার পরিবর্তে, আমাদের দেখতে হবে দলের কী প্রয়োজন। কোন চরিত্র চাপের মধ্যে সাফল্য পেতে পারে? কে দীর্ঘ সময়ের জন্য ভারতকে সাফল্য এনে দিতে পারে?’

একটি চাঞ্চল্যকর ডাবল সেঞ্চুরি করা সত্ত্বেও, ইশান টানা ভারতীয় একাদশে জায়গা পেতে ব্যর্থ হন। শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে রোহিত শর্মার সঙ্গে ওপেন করেন শুভমন গিল। যিনি ধারাবাহিক ভাবে সাফল্য পেয়েছেন।

অশ্বিন বলছিলেন, ‘ইশান কিষাণ ডাবল সেঞ্চুরির পরে বাদ পড়েছিল, তবে টিম ইন্ডিয়া অতীতে শুভমান গিলের রান দেখেছে। ও প্রচুর রান করেছিল, এবং সময়ের সঙ্গে সঙ্গে দলের জন্য সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান হয়ে উঠেছে। ও স্লগ সুইপ এবং ঐতিহ্যবাহী সুইপও খেলে, পেসারদের সামলাতে পারে দারুণ ভাবে। স্মার্ট ব্যাটিং, মানসম্পন্ন ব্যাটিং ওর। শেষ দিকে রানের গতি বাড়াতে পারে। হায়দরাবাদে ওয়ানডে ম্যাচে দ্বিশতরানও করেছিল।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গায়িকা প্রশ্মিতার সঙ্গে তৃতীয়বার বিয়ের পিঁড়িতে, কে ছিলেন অনুপমের প্রথম স্ত্রী? ‘গগনযান’-র জন্য এই ৪ মহাকাশচারীকে বেছে নিল ভারত, প্রথমবার মহাকাশে পাঠাবে মানুষ বউ ডোনার কোলে ছোট্ট সৌরভ! দাদাগিরি ১০ এ এমন অবাস্তব ঘটনা ঘটল কীভাবে? বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় এক বছর পরে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল দ্বিতীয় ইনিংসে কঠিন সময়ে ধ্রুব জুরেলকে কী উপদেশ দিয়েছিলেন, খোলসা করলেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.