বাংলা নিউজ > ময়দান > মদ্রিচের নেতৃত্বেই বিশ্বকাপ অভিযানে নামবে ক্রোয়েশিয়া, ২৬ সদস্যের দল ঘোষণা

মদ্রিচের নেতৃত্বেই বিশ্বকাপ অভিযানে নামবে ক্রোয়েশিয়া, ২৬ সদস্যের দল ঘোষণা

দল ঘোষণা ক্রোয়েশিয়ার

রাশিয়া বিশ্বকাপের হতাশাকে পিছনে ফেলে এবার ক্রোয়েশিয়া শিরোপা জিততে মরিয়া। সেই লক্ষ্যে কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন ক্রোয়েশিয়া কোচ জলাটকো দালিচ।

শুভব্রত মুখার্জি: ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফাইনালে পৌঁছেও শেষ রক্ষা করতে পারেনি ক্রোয়েশিয়া। ফাইনালে ৪-২ গোলে হারতে হয়েছিল ফ্রান্সের কাছে। গোটা টুর্নামেন্ট জুড়ে অনবদ্য খেলেছিল ক্রোয়েশিয়া। নেতৃত্ব দিয়েছিলেন লুকা মডরিচ। সেই লুকা মদ্রিচের 'নেতৃত্বেই' কাতার বিশ্বকাপে ফের একবার শিরোপা জয়ের লক্ষ্যে ঝাঁপাবে ক্রোয়েশিয়া। সেই লক্ষ্যেই ঘোষণা করা হয়েছে তাদের ২৬ সদস্যের দল। অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশ্রণেই গড়া হয়েছে দল।

রাশিয়া বিশ্বকাপের হতাশাকে পিছনে ফেলে এবার ক্রোয়েশিয়া শিরোপা জিততে মরিয়া। সেই লক্ষ্যে কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন ক্রোয়েশিয়া কোচ জলাটকো দালিচ। ২০১৮'র বিশ্বকাপের পরে তাঁদের ফর্ম একটু পড়তির দিকে ছিল। তবে সাম্প্রতিক সময়ে ভালো খেলছে ক্রোয়েশিয়া। গত সেপ্টেম্বরে শেষ হওয়া নেশন্স লিগের গ্রুপ পর্বে ফ্রান্স ও ডেনমার্ককে পেছনে ফেলে চার দলের ফাইনালসে উঠেছে ক্রোয়েশিয়া।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ফাইনালে ফ্রান্সের বিপক্ষে যে দল খেলেছিল সেই দলের মূল ফুটবলারদের মধ্যে লুকা মডরিচ, ডোমাগোই ভিদা, ইভান পেরিসিচরা এবারও দলে রয়েছেন। পাশাপাশি দলে জায়গা পেয়েছেন হয়েছে ২০ বছর বয়সি প্রতিভাবান ডিফেন্ডার ইয়োস্কো গাভার্দিওল। উল্লেখ্য আগামী ২০ নভেম্বর থেকে শুরু কাতার বিশ্বকাপ। ২৩ নভেম্বর মরক্কোর বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ক্রোয়েশিয়া। গ্রুপ-এফে রয়েছে মদ্রিচরা। এই গ্রুপের অন্য তিন দল বেলজিয়াম, কানাডা ও মরক্কো।

∆ আসুন একনজরে দেখে নেওয়া যাক কাতার বিশ্বকাপের ক্রোয়েশিয়া স্কোয়াড:

১) গোলরক্ষক:

ডমিনিক লিভাকভিচ (দিনামো জাগরেব), ইভান ইভুসিচ (এনকে ওসিয়েক), ইভো গার্বিচ (আতলেতিকো মাদ্রিদ)

২) ডিফেন্ডার: ডোমাগোই ভিদা (এইকে এথেন্স), দেয়ান লভরেন (জেনিথ), বোর্না বারিসিচ (রেঞ্জার্স), ইয়োসিপ ইউরানোভিচ (সেল্টিক), ইয়োস্কো গাভার্দিওল (লিপজিগ), বোর্না সোসা (স্টুটগার্ট), ইয়োসিপ স্তানিসিচ (বায়ার্ন মিউনিখ), মার্তিন এর্লিচ (সাস্সুয়োলো), ইয়োসিপ সুতালো (ডিনামো জাগ্রেভ)

৩) মিডফিল্ডার: লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), মাত্তেও কোভাচিচ (চেলসি), মার্সেলো ব্রোজোভিচ (ইন্টার মিলান), মারিও পাসালিচ (আটালান্তা), নিকোলা ভ্রাসিচ (টোরিনো), লভরো মাইয়ের (স্তাদ রেঁনে), ক্রিস্টিয়ান ইয়াকিচ (আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট), লুকা সুচিচ (সালসবার্গ)

৪) ফরোয়ার্ড: ইভান পেরিসিচ (টটেনহ্যাম হটস্পার), আন্দ্রেই ক্রামারিচ (হফেনহাইম), ব্রুনো পেপকোভিচ (ডিনামো জাগ্রেব), মিসলাভ অরসিচ (ডিনামো জাগ্রেব), আন্তে বুদিমির (ওসাসুনা), মার্কো লিভাইয়া (হাইডুক স্লিট)।

বন্ধ করুন