বাংলা নিউজ > ময়দান > ভারত-নিউজিল্যান্ড T20 সিরিজের ফল কী হবে? ভবিষ্যদ্বাণী করলেন হরভজন
নতুন লড়াই শুরু রোহিত-রাহুলের।
নতুন লড়াই শুরু রোহিত-রাহুলের।

ভারত-নিউজিল্যান্ড T20 সিরিজের ফল কী হবে? ভবিষ্যদ্বাণী করলেন হরভজন

  • শেষ বার ২০২০ সালের শুরুর দিকে ভারত এবং নিউজিল্যান্ড একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল। সেই বার কিউয়িদের হোয়াইটওয়াশ করেছিল ভারত। এই বার অবশ্য নতুন চ্যালেঞ্জ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচেই নিউজিল্যান্ডের কাছে হেরেই টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে গিয়েছিল ভারত। সেই কিউয়িরাই আবার ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়। স্বপ্নভঙ্গ হওয়ার যন্ত্রণা নিয়ে এ বার ভারত সফরে আসছে তারা। ভারতের বিরুদ্ধে প্রথমেই নিউজিল্যান্ড তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। আর এই সিরিজ নাকি ভারত ২-১ ব্যবধানে জিতবে। এমনটাই দাবি করেছেন হরভজন সিং।

শেষ বার ২০২০ সালের শুরুর দিকে ভারত এবং নিউজিল্যান্ড একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল। সেই বার কিউয়িদের হোয়াইটওয়াশ করেছিল ভারত। এই বার অবশ্য নতুন চ্যালেঞ্জ। স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে হরভজন বলেছেন, ‘আমি আশা করি, টিম ইন্ডিয়া নিজেদের সেরাটা দেবে। এবং ওরা জিতবে। ভারত ২-১ ব্যবধানে সিরিজ জিতবে।’

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন খেলছেন না। এই সিরিজে কিউয়িদের অধিনায়ক টিম সাউদি। এ দিকে রোহিত শর্মাও প্রথম বার পূর্ণ টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দেবেন। আর জাতীয় দলের হেড কোচ হিসেবে রাহুল দ্রাবিড়েরও এটা প্রথম সিরিজ। স্বাভাবিক ভাবেই নিজেদের প্রমাণ করতে মরিয়া থাকবে রাহুল-রোহিত জুটি।

সদ্য শেষ হওয়ার বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে ভারত পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিতে চায়। আর তারই প্রথম ধাপ হল নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। ১৭ নভেম্বর ভারত-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে জয়পুরে।

বন্ধ করুন