বাংলা নিউজ > ময়দান > ফর্মে না থাকা ভারতের কোন তারকাকে সাবধান করলেন ভেত্তোরি? বললেন বিকল্পের কথাও
ঋষভ পন্ত কিন্তু ধারাবাহিক ভাবে রান পাচ্ছেন না।
ঋষভ পন্ত কিন্তু ধারাবাহিক ভাবে রান পাচ্ছেন না।

ফর্মে না থাকা ভারতের কোন তারকাকে সাবধান করলেন ভেত্তোরি? বললেন বিকল্পের কথাও

  • একটি সাক্ষাৎকারে প্রাক্তন বাঁ-হাতি স্পিনার ভেত্তোরি বলেছিলেন যে, পন্ত নিজে কী রকম শট খেলবেন, কী করতে চাইছেন, সেই সম্পর্কেই তিনি নিজেই ঠিক ভাবে সিদ্ধান্ত নিয়ে উঠতে পারছেন না। যে কারণে তাঁর খেলার মধ্যে সেই স্বতঃস্ফূর্ত, আত্মবিশ্বাসী ভাবটাও ধরা পড়ছে না।

রবিবার সদ্য সমাপ্ত দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে ৩-০ হোয়াইটওয়াশ করেছে ভারত। টিম রোহিত শর্মা ভালো খেললেও, দলের মধ্যে এখনও কিছু সমস্যা রয়েছে বলে মনে করেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভিত্তোরি। তাঁর মতে, ঋষভ পন্ত ব্যাট হাতে একেবারে ফর্মে নেই। যেটা কিন্তু তাঁর জন্য বিপদের সঙ্কেত। 

জয়পুর এবং রাঁচিতে প্রথম দু'টি টি-টোয়েন্টিতে যথাক্রমে অপরাজিত ১৭ এবং অপরাজিত ১২ রান করেছেন। আর কলকাতার ইডেনে তৃতীয় টি-টোয়েন্টিতে তিনি মাত্র ৪ রান করে আউট হয়ে যান। যেখানে সেই সময়ে তাঁর ক্রিজে থাকাটা অত্যন্ত জরুরি ছিল। কারণ সেই সময়ে ভারতের টানা উইকেট পড়ে যাচ্ছিল।

যে কারণে ইএসপিএন ক্রিকইনফোতে একটি সাক্ষাৎকারে প্রাক্তন বাঁ-হাতি স্পিনার ভেত্তোরি বলেছিলেন যে, পন্ত নিজে কী রকম শট খেলবেন, কী করতে চাইছেন, সেই সম্পর্কেই তিনি নিজেই ঠিক ভাবে সিদ্ধান্ত নিয়ে উঠতে পারছেন না। যে কারণে তাঁর খেলার মধ্যে সেই স্বতঃস্ফূর্ত, আত্মবিশ্বাসী ভাবটাও ধরা পড়ছে না।

ভেত্তোরি দাবি করেছেন, ‘পন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে সঠিক ছন্দটাই এখনও খুঁজে পাননি। বিশেষ করে এই সিরিজে ও নিজের ভূমিকাটাই পুরোপুরি বুঝে উঠতে পারেনি। কখনও ও অতিরিক্ত সতর্ক, তার পর হঠাৎ করেই আগ্রাসী হয়ে পড়ছে। ওর খেলায় ছন্দটাই নেই। যখন দেখা যায়, টি-টোয়েন্টি ব্যাটসম্যানরা ভাল ব্যাটিং করছে, তখন সবটাই কিন্তু ছন্দ এবং ব্যাটে-বলে সংযোগের উপর নির্ভর করে। যেটা পন্তের হচ্ছে না।’

কিংবদন্তি কিউয়ি প্লেয়ার আরও যোগ করেছেন যে, পন্ত যদি ব্যাট হাতে ফর্মে না ফেরেন, তবে ভারতের টিম ম্যানেজমেন্টের উচিত তাঁকে কড়া বার্তা দেওয়া। কারণ কিপার হিসেবে দায়িত্ব সামলানোর জন্য এখন কেএল রাহুল এবং ইশান কিষাণ রয়েছেন। যাঁরা কিন্তু ভালো ছন্দে রয়েছেন।

ভিত্তোরি তাই বলেছেন, ‘আমি অবাক হব যদি, ওরা (টিম ম্যানেজমেন্ট) পন্তকে কড়া বার্তা না দেয়। ওর থেকে টিম কী আশা করছে, সে সম্পর্কে ওর সঙ্গে আলোচনা করা দরকার। তবে নিজের ছন্দে ফেরার দায়িত্ব পন্তের উপরেই থাকবে। বাস্তবটা হল, যদি ও ছন্দে না ফেরে, তবে অন্য বিকল্প ভাবতে হবে। ভারতের কাছে ইশান কিষাণ এবং কেএল রাহুল রয়েছে, যারা টি-টোয়েন্টিতেও উইকেট কিপিং করতে পারে। ’

বন্ধ করুন