বাংলা নিউজ > ময়দান > Australian Open: ভ্যাকসিন না নিলে No Entry, ঘোষণা ভিক্টোরিয়া প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুজের
অস্ট্রেলিয়ান ওপেনের লোগো। ছবি- রয়টার্স।
অস্ট্রেলিয়ান ওপেনের লোগো। ছবি- রয়টার্স।

Australian Open: ভ্যাকসিন না নিলে No Entry, ঘোষণা ভিক্টোরিয়া প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুজের

  • ভ্যাকসিন নেওয়া না থাকলেও অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে দেওয়া হতে পারে, কিছুদিন আগেও এমন ইঙ্গিত দিয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

শুভব্রত মুখার্জি

করোনা আবহে অস্ট্রেলিয়ার মাটিতে বিভিন্ন খেলাধূলার আয়োজন করা হলেও তা হচ্ছে কোভিড প্রোটোকল মেনেই। কোভিড নিয়মবিধি মানার ক্ষেত্রে অস্ট্রেলিয়াতে যথেষ্ট কড়াকড়ি রয়েছে। তা ফের একবার বোঝা গেল অস্ট্রেলিয়ান ওপেন আয়োজনের ক্ষেত্রে। কোনও ক্রীড়াবিদ যদি ভ্যাকসিন না নিয়ে থাকেন তাহলে তিনি অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে পারবেন না।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন কিছুদিন আগে ইঙ্গিত দিয়েছিলেন ভ্যাকসিন নেওয়া না থাকলেও অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে দেওয়া হতে পারে। তবে এদিন ভিক্টোরিয়ার প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুজ সরাসরি জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ান ওপেনে ভ্যাকসিন না নেওয়া কোন ক্রীড়াবিদকে তাঁরা খেলতে অনুমতি দেবেন না। মরিসন প্রথমে জানিয়েছিলেন ভ্যাকসিন না নেওয়া হলেও দুই সপ্তাহের বাধ্যতামূলক নিভৃতবাসে কাটানোর পরে ক্রীড়িবিদদের খেলতে অনুমতি দেওয়া হবে। অ্যান্ড্রুজ অবশ্য স্পষ্ট জানিয়ে দেন তিনি এই বিষয়ে কোন অনুমতি দেবেন না।

তিনি বলেন, 'প্রত্যেক ভ্যাকসিন নেওয়া ভিক্টোরিয়ান যারা সঠিক কাজ করেছেন তাদের কথা খেয়াল রেখে আমার সরকার কোনরকম বিধিনিষেধের শিথিলতার জন্য আবেদন করবে না। আমরা যদি শিথিলতার জন্য আবেদন নাই করি তাহলে কাউকে কোনও নিয়মের শিথিলতা দেওয়া হবে না।' উল্লেখ্য, করোনার কারণে অস্ট্রেলিয়ার বিভিন্ন বর্ডার দীর্ঘ ১৮ মাস ধরে বন্ধ অবস্থায় রয়েছে।

বন্ধ করুন