বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ‘বোলা থা না মেনে;’ ২০০৭ সালে নাগপুরে ধোনিকে কেন এমন বলেছিলেন সচিন
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বল হাতে সচিন তেন্ডুলকর
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বল হাতে সচিন তেন্ডুলকর

ভিডিয়ো: ‘বোলা থা না মেনে;’ ২০০৭ সালে নাগপুরে ধোনিকে কেন এমন বলেছিলেন সচিন

  • লারার এই উইকেট নেওয়ার আগেই হয়তো সচিন বুঝে গিয়েছিলেন লারা কী করতে পারেন। সেটা নাকি মাহির সঙ্গে আলোচনাও করেছিলেন সচিন। তাই তো লারাকে আউট করে ধোনির দিকে তাকিয়ে সচিন বলেছিলেন,‘বোলা থা না মেনে’ মানে‘আমি আগেই বলেছিলাম না।’ এই ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়াতে দারুণ ভাবে ভাইরাল হচ্ছে।

২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ভারত সফরে গিয়েছিল এবং প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচটি নাগপুরে খেলা হয়েছিল। সেই ম্যাচে প্রচুর রান হয়েছিল।কিন্তু এই সবের মধ্যেও ব্যাটের পর বল হাতে আশ্চর্যজনক পারফরমেন্স করেছিলেন সচিন তেন্ডুলকর। মাস্টার ব্লাস্টারে সেই দিনের ইনিংস আজও ক্রিকেট ভক্তদের মনে তাজা হয়ে রয়েছে। সেই সময় রাহুল দ্রাবিড় ছিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন এবং মহেন্দ্র সিং ধোনি ছিলেন খুবই তরুণ উইকেটরক্ষক। নাগপুরের সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত ৫০ওভারে তিন উইকেট হারিয়ে ৩৩৮ রান করেছিল। সচিন তেন্ডুলকর ৯৮ রানে আউট হন। ধোনি ৪২বলে অপরাজিত ৬২ রান করেন এবং দ্রাবিড় ৩৫ বলে অপরাজিত ৫৪ রান করেছিলেন। জবাবে ওয়েস্ট ইন্ডিজও ভারতীয় বোলারদের ক্লাস নিতে থাকেন।

প্রথম উইকেটে ৮০ রানে পার্টনারশিপ গড়েছিলেন ক্রিস গেইল ও শিবনারায়ন চন্দ্রপল। গেইল এবং রুনাকো মর্টনকে তাড়াতাড়ি আউট করে ম্যাচে ভারতকে ফিরিয়ে এনেছিলেন হরভজন সিং। ওয়েস্ট ইন্ডিজ ১৭৫ রানে তিনটি উইকেট হারিয়েছিল এবং ক্রিজে চন্দ্রপলের সঙ্গে ব্রায়ান লারা ছিলেন। দুজনই দ্রুত রান করছিলেন। ওয়েস্ট ইন্ডিজের স্কোর ৪০.২ ওভারে তিন উইকেটে ২৪১ রান হয়েগিয়েছিল। এরপরে বল করতে আসেন সচিন তেন্ডুলকর। তারপর যা হলর সেটা ক্রিকেটে ইতিহাস হয়ে যায়। বল হাতে ব্রায়ান লারাকে বোকা বানিয়ে আউট করেন সচিন। দেখুন সেই ভিডিয়ো-

তেন্ডুলকরের এই ডেলিভারিতে ব্রায়ান লারা ক্রিজের বাইরে চলে আসেন। লারা বলের ফ্লাইট মিস করতেই বিপদের সামনে পড়েন তিনি। কারণ বল ততক্ষণে উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির হাতে। স্টাম্পিংয়ের সুযোগ নষ্ট করেননি ধোনি। ক্ষিপ্রতার সঙ্গে স্টাম্প করে লারাকে প্যাভিলিয়নের পথ দেখান তিনি। সেই সময় তেন্ডুলকরের উইকেটের সেলিব্রেশন করতে থাকেন। এই উইকেট নিয়ে তিনি কতটা খুশি ছিলেন সেটা এই ভিডিয়ো দেখলেই বোঝা যায়। কারণ লারা আর কিছুক্ষণ ক্রিজে থাকলে ম্যাচ জিততে পারত ওয়েস্ট ইন্ডিজ। লারার এই উইকেট নেওয়ার আগেই হয়তো সচিন বুঝে গিয়েছিলেন লারা কী করতে পারেন। সেটা নাকি মাহির সঙ্গে আলোচনাও করেছিলেন সচিন। তাই তো লারাকে আউট করে ধোনির দিকে তাকিয়ে সচিন বলেছিলেন,‘বোলা থা না মেনে’ মানে‘আমি আগেই বলেছিলাম না।’ এই ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়াতে দারুণ ভাবে ভাইরাল হচ্ছে।

তবে এটাই শুধু নয়, ১৯৯৩ সালে হিরো কাপের ফাইনালেও কলকাতার ইডেন গার্ডেন্সে বিখ্যাত হিরো কাপের ফাইনালে লারাকে সাজঘরে ফিরিয়েছিলেন সচিন। সেই ভিডিয়োও দারুণ ভাবে ভাইরাল হচ্ছে।

 

বন্ধ করুন