বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: শার্দুলের ইয়র্কারে আউট ব্রেসওয়েল, নেপথ্যে কোহলির বুদ্ধি

ভিডিয়ো: শার্দুলের ইয়র্কারে আউট ব্রেসওয়েল, নেপথ্যে কোহলির বুদ্ধি

ব্রেসওয়েলকে আউট করার পরে শার্দুল ঠাকুরকে ঘিরে চলছে সেলিব্রেশন

শেষ ওভারে মাইকেল ব্রেসওয়েলকে এলবিডব্লিউ আউট করেছিলেন তিনি। ম্যাচের পর শেষ উইকেট নেওয়ার সব কৃতিত্ব ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে দিলেন শার্দুল ঠাকুর। তাঁর মতে, কোহলির পরামর্শ মেনেই ব্রেসওয়েলকে আউট করতে পেরেছিলেন তিনি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করেছে ভারতীয় দল। ১৮ জানুয়ারি হায়দরাবাদ স্টেডিয়ামে খেলা ম্যাচে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে ম্যাচের একটা সময়ে আবারও দলের অধিনায়কত্ব করতে দেখা গিয়েছিল। বোলিংয়ের সময় দলের ফাস্ট বোলার শার্দুল ঠাকুরকে বাজে পারফর্ম করতে দেখা গিয়েছিল। সেই সময়ে শেষ ওভারে বল করতে এসেছিলেন তিনি। এরপর বিরাট বোলারের সঙ্গে কথা বলতে দেখা যায় শার্দুলকে। দেখা যায় সেই সময়ে শার্দুল ঠাকুরকে বোঝাতে থাকেন বিরাট কোহলি। একই সময়ে, এই ঘটনার সময়, মাঠে উপস্থিত ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা কিং কোহলির মুখের দিকে তাকিয়েছিলেন। বিরাটের সঙ্গে কথা বলার পরেই সাফল্য পান শার্দুল ঠাকুর। ঘটনাটি ঘটেছিল ম্যাচের ৩৯তম ওভারে।

আরও পড়ুন… এটা কী করে আউট হয়? স্বামীর জন্য সোশ্যাল মিডিয়ায় আম্পায়ারের বিরুদ্ধে হার্দিকের স্ত্রী

ভারত বনাম নিউজিল্যান্ডের এই রোমাঞ্চকর ম্যাচে নিউজিল্যান্ডকে ১২ রানে হারিয়েছে ভারতীয় ক্রিকেট দল। হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে দুই দলের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। শার্দুল ঠাকুরের চতুর বোলিংয়ে এই হৃদয় বিদারক ম্যাচের ফল ভারতের পক্ষেই আসে। কারণ শেষ ওভারে মাইকেল ব্রেসওয়েলকে এলবিডব্লিউ আউট করেছিলেন তিনি। ম্যাচের পর শেষ উইকেট নেওয়ার সব কৃতিত্ব ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে দিলেন শার্দুল ঠাকুর। তাঁর মতে, কোহলির পরামর্শ মেনেই ব্রেসওয়েলকে আউট করতে পেরেছিলেন তিনি।

আরও পড়ুন… ফের যদি তোমার সঙ্গে ব্যাট করতে পারতাম-অবসর নেওয়া আমলাকে মর্মস্পর্শী বার্তা এবি'র

আসলে মাইকেল ব্রেসওয়েল ভারতের জয়ের সামনে প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন। ৩৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কিউয়ি দল মাত্র ১৩১ রানের সম্মিলিত স্কোরে ৬ উইকেট হারিয়েছিল। এই কঠিন পরিস্থিতিতে মাইকেল ব্রেসওয়েল এবং মিচেল স্যান্টনার পাল্টা আক্রমণ করে ভারতীয় বোলারদের ক্লাস নিতে শুরু করেন। এই দুই ব্যাটসম্যানের মধ্যে ১৬২ রানের জুটি গড়ে উঠেছিল। যা টিম ইন্ডিয়ার চিন্তা বাড়িয়েছিল।

প্রতিদ্বন্দ্বিতা শেষ ওভারে চলে যায়। যেখানে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ২০ রান। শার্দুল (শার্দুল ঠাকুর) এর কাঁধে ভারতকে জেতানোর দায়িত্ব দেওযা হয়ে ছিল। কিন্তু ব্রেসওয়েল প্রথম বলেই ছক্কা মেরেছিলেন। তবে পরের বলেই মারাত্মক ইয়র্কার করে ব্রেসওয়েলকে প্যাভিলিয়নের পথ দেখান শার্দুল ঠাকুর। ম্যাচের পরে, শার্দুল জানিয়েছিলেন যে তিনি বিরাট কোহলির মতামত মেনেই ইয়র্কার করেছিলেন। স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে ঠাকুর বলেন, ‘বিরাট কোহলি ভাই আমাকে ব্যাটসম্যানকে আউট করার জন্য ইয়র্কার লেন্থে বল করতে বলেছিলেন।’ সেটা করেই সাফল্য পেয়েছিলেল ব্রেসওয়েল।

ম্যাচের কথা বলতে গেলে, এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং নিজের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন ওপেনার শুভমন গিল। নিজের ক্যারিয়ারের সেরা ২০৮ রানের ইনিংস খেলে ডাবল সেঞ্চুরি করেন। যার ফলে টিম ইন্ডিয়া তাদের নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৪৯ রান করে। জবাবে মাইকেল ব্রেসওয়েলের ঝোড়ো সেঞ্চুরির সুবাদে শেষ ওভার পর্যন্ত লড়াই করে ছিল কিউয়ি দল। তিনি মাত্র ৭৮ বলে ১৪০ রান করেন, কিন্তু তার প্রচেষ্টা জেতার জন্য কাজ করেনি। শেষ পর্যন্ত নাটকীয় কায়দায় ১২ রানে ম্যাচ জেতে ভারত।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন