বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ব্যাটিংয়ে আমলা ও পোপ, বোলিংয়ে কুক, বিরল দৃশ্য ঘরোয়া ক্রিকেটে
প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথমবার বল করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক
প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথমবার বল করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক

ভিডিয়ো: ব্যাটিংয়ে আমলা ও পোপ, বোলিংয়ে কুক, বিরল দৃশ্য ঘরোয়া ক্রিকেটে

  • সাত বছর পরে প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথমবার বল করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক। বুধবার হাসিম আমলা ও ওলি পোপকে বল করলেন অ্যালেস্টার কুক। 

সাত বছর পরে প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথমবার বল করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক। বুধবার হাসিম আমলা ও ওলি পোপকে বল করলেন অ্যালেস্টার কুক। বুধবার অ্যালেস্টার কুক ২০১৪ সালের পর প্রথমবারের মতো প্রথম শ্রেণীর ক্রিকেটে বল করলেন। সারের সাথে এসেক্স কাউন্টি চ্যাম্পিয়নশিপের ফিক্সচারের শেষ ওভার বোলিং করতে আসেন কুক। দ্য ওভালে চূড়ান্ত দিনে ম্যাচটি ড্রয়ের দিকে এগোচ্ছিল। সেই সময় কুক তার মধ্যম গতির বল দর্শকদের সামনে তুলে ধরেন। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান হাসিম আমলার সঙ্গে থাকা ওলি পোপকে বল করেন তিনি। এক ওভারে পাঁচ রান দেন।

এর আগে এই ম্যাচে কুক তার ক্যারিয়ারের ৬৯ তম প্রথম-শ্রেণীর সেঞ্চুরি সম্পূর্ণ করেছিলেন। এসেক্স তাদের প্রথম ইনিংসে ৪৩৯ রানে বড় ইনিংস তৈরি করেছিল। তৃতীয় দিনের ওয়াশআউটের পর, সারে ১৬১ রানে গুটিয়ে যায়। চতুর্থ দিনে আমলা এবং পোপ ম্যাচ শেষ হওয়ার আগে পর্যন্ত ব্যাট করলেন। বৃষ্টির কারণে এই ম্যাচ অনেকটাই প্রভাবিত হয়েছিল। তবে এই ম্যাচে স্যার অ্যালিস্টার কুক একটি দুর্দান্ত ১৬৫ রানের ইনিংস খেলেন। ৩৩০ বলে খেলে তিনি ১৬৫ রান করেন। তার ইনিংস বাঁধানো ছিল ২০ টি বাউন্ডারি দিয়ে। টম ওয়েস্টলি (৪৭) এবং ড্যান লরেন্স (৭৮) করে কুকের পাশে দাঁড়িয়েছিলেন। সারে অধিনায়ক, হাসিম আমলা ৮৪ (২০৯) করেন। 

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেটে খেলছেন। তিনি এসেক্সের হয়ে খেলেন। কিন্তু বর্তমানে তাকে হয়তো এসেক্স ছাড়তে হতে পারে। এর কারণ হল এসেক্সের সিনিয়র খেলোয়াড় এবং ক্রিকেট কমিটির প্রধান রনি ইরানির মধ্যে মত বিরোধ তৈরি হয়েছে। তবে এই ম্যাচের ইনিংসের পরে দেখার জল কোন দিকে গড়ায়। তবে এদিনে কুকের বোলিং দৃশ্য সকলের মনে থাকবে।

বন্ধ করুন