বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: পন্ত ও সূর্যকুমারের শট কপি করতে গিয়ে বিপদে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুট

ভিডিয়ো: পন্ত ও সূর্যকুমারের শট কপি করতে গিয়ে বিপদে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুট

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুটকে আউট করার পরে নেইল ওয়াগনারের সেলিব্রেশন (ছবি-এপি)

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যে চলতি প্রথম টেস্টে দুর্দান্ত ব্যাটিং করেছে ইংলিশ ব্যাটসম্যানরা। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুট ম্যাচে তেমন কিছু করতে না পারলেও এমন একটি শট খেলেছেন যা নিয়ে আলোচনা হচ্ছে সর্বত্র।

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যে চলতি প্রথম টেস্টে দুর্দান্ত ব্যাটিং করেছে ইংলিশ ব্যাটসম্যানরা। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুট ম্যাচে তেমন কিছু করতে না পারলেও এমন একটি শট খেলেছেন যা নিয়ে আলোচনা হচ্ছে সর্বত্র। বিশেষ ব্যাপার হল যে শটে রুট নায়ক হয়েছিলেন, সেই একই শটে তিনিও ভুল করে বসেন। ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জো রুটকে খুবই ধারাবাহিক এবং বুদ্ধিমান ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। তবে তিনি যে এমন শিশুসুলভ ভুল করে বসবেন সেটি আশাও করা যায় না।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে জো রুট যেভাবে আউট হয়েছেন তা দেখে সকলে বেশ অবাক হয়েছেন। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের ম্যাচের প্রথম ইনিংসে জো রুট যে শটের কারণে তাঁকে তাঁর উইকেট হারাতে হয়েছে, ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের সেই শটের ভিডিয়ো বেশ ভাইরাল হচ্ছে। এই ভিডিয়ো দেখে অনেক ভক্তই বলা শুরু করেছেন যে ব্যাজ বল ক্রিকেট চলবে না। এছাড়াও অনেকে পন্ত ও সূর্যকুমারের শটের সঙ্গে রুটের শটের তুলনা করতে শুরু করেছেন।

আরও পড়ুন… IND vs AUS 2nd Test: অশ্বিনের কারণে রেগে লাল অজি স্পিনার ন্যাথান লিয়ঁর স্ত্রী! জেনে নিন পুরো ঘটনা

মাউন্ট মাউঙ্গানুইয়ে অনুষ্ঠিত হচ্ছে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ। ইংল্যান্ড দল প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে ছিল। রুট যখন ক্রিজে ছিলেন তখন দল আশা করেছিল যে এই ব্যাটসম্যান বড় ইনিংস খেলবেন, কিন্তু রুট তাঁর বোকামির কারণে আউট হয়ে যান।

২৮তম ওভারে বল করতে আসেন নেইল ওয়াগনার। ওভারের দ্বিতীয় বলে রুট রিভার্স স্কুপ করার চেষ্টা করেন, তিনি উইকেটের ডানদিকে গিয়ে শট খেলার চেষ্টা করেন কিন্তু বলটি ব্যাটের নীচের প্রান্তে লেগে যায়। রুটের সেই শট স্লিপে দাঁড়িয়ে থাকা ড্যারিল মিচেল বুঝতে পেরেছিলেন যে বলটি তাঁর দিকে আসতে পারে, তিনি আগে থেকেই প্রস্তুত ছিলেন এবং ডাইভ দিয়ে ক্যাচটি ধরে নেন। রুট যে শট খেলতে চেয়েছিলেন তা খেলতে পারেননি। এর আগেও অনেকবার এই শট খেলেছেন কিন্তু এই শটে আউট হওয়ার পরই প্রথমবার এমনটা হল। ২২ বলে ১৪ রান করে সাজঘরে ফিরে যান জো রুট।

আরও পড়ুন… IND vs AUS 2nd Test: অশ্বিন বলেছেন আমি খুব একগুঁয়ে, কোন প্রসঙ্গে বললেন পূজারা

এর আগেও ওয়েঙ্গারের বলে একই রকম শট খেলেছিলেন রুট। ২৪তম ওভারের তৃতীয় বলে, নেইল ওয়াগনার ইয়র্কার লেন্থে বোল্ড করেন যার উপর রুট ঘুরে গিয়ে একটি দুর্দান্ত সুইপ শট খেলেন। ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার যাদব যেভাবে খেলেন এই শটটি হুবহু একই। তার এই শট দেখে বিস্মিত নেইল ওয়াগনার। বল বাউন্ডারি পেরিয়ে চার রান পায় ইংল্যান্ড। তবে রুট আবার এমন চেষ্টা করলে তিনি সফল হতে পারেননি এবং উইকেট হারাতে হয়।

ম্যাচের কথা বললে ইংল্যান্ড দল দুর্দান্ত ব্যাটিং করে প্রথম ইনিংসে ৩২৫ রান করে ইনিংসের ঘোষণা করেছিল। একই সঙ্গে প্রথম দিনের শেষে প্রথম ইনিংসে তিন উইকেট হারিয়েছে কিউয়ি দল। বর্তমানে নিউজিল্যান্ডের স্কোর ৩৭/৩ রান। ইংল্যান্ডের হয়ে দুটি উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন এবং একটি উইকেট শিকার করেছেন অলি রবিনসন। অন্যদিকে ডাকেট ৬৮ বলে ৮৪ রান করেন এবং হ্যারি ব্রুক ৮৯ রান করেন। এদিন নেইল ওয়াগনার চারটি উইকেট নিয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নয়ডার ব্যাঙ্কের সার্ভার হ্যাক করে ১৬.৫ কোটির সাইবার প্রতারণা! তদন্তে বিশেষ দল US-র সামনে ব্যাঘ্রগর্জন! পড়ুয়া বিক্ষোভ নিয়ে বলতেই ট্রাম্পের ঘটনা মনে করাল ঢাকা ‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা! উল্টোরথে শ্রীখোলের তালে নাচলেন বিধায়ক-অভিনেত্রী লাভলি মৈত্র! Video: সোনার মূর্তি বিক্রির নামে লুট, সেই সাদ্দামের বাড়িতে মিলল সুড়ঙ্গ! চাঁদে গিয়ে এবার গুহায় থাকবেন মহাকাশচারীরা! দারুণ জায়গা খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা মাঝরাতে বিস্ফোরণ! ইউটিউব দেখে বোমা বানিয়ে শ্রীঘরে ১৮র যুবক! নেপথ্যে কোন ঘটনা? খড়দাকাণ্ডে গ্রেফতার গাড়ি চালক, ট্রেনের ধাক্কায় ছিটকে গিয়েছিল সুমো

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.