বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: দেখেছেন কি মিচেল মার্শের ১১৫ মিটারের ছক্কা! তবে কি এটাই সবচেয়ে বড় SIX?

ভিডিয়ো: দেখেছেন কি মিচেল মার্শের ১১৫ মিটারের ছক্কা! তবে কি এটাই সবচেয়ে বড় SIX?

মিচেল মার্শের ১১৫ মিটারের লম্বা ছক্কা (ছবি:টুইটার)

শেষ পর্যন্ত ১৬ বলে ৩০ রানের ঝলমলে ইনিংস খেলে দলকে ৩৫৫ রানে নিয়ে যান মিচেল মার্শ। অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার মার্শ তাঁর ছোট ইনিংসে ১১৫ মিটারের একটি লম্বা ছক্কা মেরেছিলেন। যেই ভিডিয়ো মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ইংল্যান্ডকে ক্লিন সুইপ করেছে অস্ট্রেলিয়া। এমসিজি ক্রিকেট গ্রাউন্ডে তৃতীয় ও শেষ ম্যাচ খেলা হয়েছিল, যেখানে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে অস্ট্রেলিয়া ২২১ রানে জিতেছিল। এই জয়ের ফলে ইংল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে সিরিজ দখল করেছে টিম অস্ট্রেলিয়া।তৃতীয় ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া ৫০ ওভারে বোর্ডে ৩৫৫ রান তুলে ছিল,জবাবে ইংল্যান্ড ৩১.৪ ওভারে ১৪২ রানে অলআউট হয়ে যায়। এইভাবে অস্ট্রেলিয়া এই ম্যাচে ২২১ রানের বড় ব্যবধানে জিতেছে। এই ম্যাচের আগে অস্ট্রেলিয়া দল এই সিরিজে ২-০ তে এগিয়ে ছিল।

আরও পড়ুন… বিশ্বকাপে স্ট্যান্ডবাই থাকার সময় থেকেই নিজেকে প্রস্তুত করেছি, বললেন ম্যাচের সেরা সিরাজ

অস্ট্রেলিয়ার হয়ে দারুণ ব্যাট করেছেন ওপেনাররা। ট্রেভিড হেড খেলেছেন ১৫২ রানের ইনিংস। যেখানে ওয়ার্নার অবদান রাখেন ১০৬ রান। শেষ পর্যন্ত ১৬ বলে ৩০ রানের ঝলমলে ইনিংস খেলে দলকে ৩৫৫ রানে নিয়ে যান মিচেল মার্শ। অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার মার্শ তাঁর ছোট ইনিংসে ১১৫ মিটারের একটি লম্বা ছক্কা মেরেছিলেন। যেই ভিডিয়ো মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন… ‘বৃষ্টিটা না হলে..’ ভারতের বিরুদ্ধে T20I সিরিজের হারটা মানতে পারছেন না টিম সাউদি

এই সময়, তিনি ৪৮তম ওভারে ইংল্যান্ডের ফাস্ট বোলার অলি স্টোনকে ১১৫মিটারের লম্বা ছক্কা মেরেছিলেন মিচেল মার্শ। আপনাদের বলে দেওয়া যাক যে মার্শের এই শটটিকে দীর্ঘতম ছয় বলে মনে হলেও এই ক্ষেত্রে তিনি এখনও অনেক দূরে। রিপোর্ট অনুযায়ী,ক্রিকেটে দীর্ঘতম ছয়ের রেকর্ডটি অস্ট্রেলিয়ার ব্রেট লির নামে রয়েছে। তিনি ২০০৫সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৩৫মিটারে একটি ছক্কা মেরেছিলেন। এই তালিকায় ভারতের যুবরাজ সিংও রয়েছেন, যিনি ব্রেট লির বলে ১১৯মিটারের ছক্কা মেরেছিলেন যুবি।

ম্যাচ চলাকালীন অস্ট্রেলিয়ান মিডল অর্ডার ব্যাটসম্যান মিচেল মার্শ বিশাল ছক্কা মেরে ধারাভাষ্যকারসহ বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মন জয় করেন। মার্শ তার আক্রমণাত্মক ইনিংসের সময়115মিটার দীর্ঘ ছক্কা মেরেছিলেন যা সবাইকে অবাক করে দিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় আগুনের মতো ছড়িয়ে পড়ছে এই ছয়ের ভিডিয়ো।

 

বন্ধ করুন