বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ম্যাচ চলাকালীন মাঠেই হৃদরোগে আক্রান্ত! মারা গেলেন ২৮ বছরের ফুটবলার সোফিয়ান লুকার
মারা গেলেন ২৮ বছরের ফুটবলার সোফিয়ান লুকার (ছবি:টুইটার)
মারা গেলেন ২৮ বছরের ফুটবলার সোফিয়ান লুকার (ছবি:টুইটার)

ভিডিয়ো: ম্যাচ চলাকালীন মাঠেই হৃদরোগে আক্রান্ত! মারা গেলেন ২৮ বছরের ফুটবলার সোফিয়ান লুকার

  • হোম সেকেন্ড ডিভিশন ম্যাচ চলাকালীন নিজের গোলরক্ষকের সঙ্গে ধাক্কা খেয়েছিলেন তিনি। তারপর চোট সারিয়ে মাঠে খেলছিলেন তিনি। কিন্তু এরপরেই লুকার মাঠের মধ্যেই মাটিতে লুটি পড়েন। এরপরেই মারা যান সোফিয়ান। 

বড়দিনের পরেই দুঃসংবাদের কালো মেঘ ঢেকে ফেলল আলজেরিয়ার ক্রীড়াজগতকে। ফুটবল মাঠে ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক খেলোয়াড়ের। ঘটনাটি ঘটেছে আলজেরিয়ায়। নিহত খেলোয়াড়ের নাম সোফিয়ান লুকার। হোম সেকেন্ড ডিভিশন ম্যাচ চলাকালীন নিজের গোলরক্ষকের সঙ্গে ধাক্কা খেয়েছিলেন তিনি। তারপর চোট সারিয়ে মাঠে খেলছিলেন তিনি। কিন্তু এরপরেই লুকার মাঠের মধ্যেই মাটিতে লুটি পড়েন। এরপরেই মারা যান সোফিয়ান। এই ঘটনা আবারও ভারতীয় ফুটবলে জুনিয়ারের মৃত্যুর কথা মনে করিয়ে দেয়। একই ভাবে আইলিগ চলাকালীন মাঠে গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছিলেন জুনিয়ার।

বর্তমানে আলজেরিয়াতে লিগ-টু টুর্নামেন্ট চলছে। এই টুর্নামেন্টে মুখোমুখি হয়েছিল মৌলৌদিয়া সাইদা ও এএসএম ওরান ক্লাব। দুই দলের মধ্যে খেলা চলাকালীন এই ঘটনা ঘটে। সোফিয়ান লুকারের বয়স ছিল মাত্র ২৮ বছর। তিনি মৌলুদিয়া সাইদার হয়ে খেলছিলেন। আসলে প্রথমার্ধের খেলা চলছিল ‘বি’ গ্রুপের এই ম্যাচে। এ সময় নিজের গোলরক্ষকের সঙ্গে ধাক্কা খায় সোফিয়ান লুকার। এর পরপরই কিছু হয়নি। লুকারকে মাঠে চিকিৎসা দেওয়া হয় এবং তিনি আবার খেলতে রাজি হন।

মাঠে আসার ১০ মিনিট পর হঠাৎই মাটিতে লুটিয়ে পড়েন সোফিয়ান লুকার। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু ততক্ষণে তার মৃত্যু হয়। চিকিৎসকরা বলছেন তার হার্ট অ্যাটাক হয়েছিল। তার মৃত্যুর পর দুই দলের খেলোয়াড়রা পুরোপুরি ভেঙে পড়ে। এর পর ম্যাচটি বাতিল হয়ে যায়। ম্যাচ বাতিল না হওয়া পর্যন্ত মৌলুদিয়া সাইদা এএসএম ওরানের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল। সোফিয়ান লুকার দলের অধিনায়কও ছিলেন। লুকারের এই ঘটনার পরে সতীর্থরা কান্নায় ভেঙে পড়েন।

বন্ধ করুন