বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: এ কেমন শট খেললেন সূর্যকুমার যাদব, না দেখলে বিশ্বাস করতে পারবেন না

ভিডিয়ো: এ কেমন শট খেললেন সূর্যকুমার যাদব, না দেখলে বিশ্বাস করতে পারবেন না

এ কেমন শট খেললেন সূর্যকুমার যাদব

শ্রীলঙ্কার মধুশঙ্কার ওভারের দ্বিতীয় বলটি অফ স্টাম্পের বাইরে বোল্ড করেন। বলটি এতটাই বাইরে ছিল যে তাঁকে অনেকটা যেতে হয়েছিল। কিন্তু সূর্য সেখানে গিয়ে উইকেটরক্ষকের উপর দিয়ে ছক্কা মারেন। এই ম্যাচে এমন অনেক শট খেলেছেন তিনি। একইভাবে, স্পিন বোলারের বিরুদ্ধে, তিনি ক্রিজের বাইরে ঝাঁপিয়ে পড়েন এবং কভারের উপর দিয়ে চার মেরেছিলেন।

ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচটি রাজকোটে খেলা হচ্ছে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক হার্দিক পান্ডিয়া। প্রথম ওভারেই ইশান কিষাণ আউট হয়ে গেলেও তার পরে রাহুল ত্রিপাঠি খেলতে নামেন। এবং এরপরে রাহুল ত্রিপাঠী আউট হয়ে যাওয়ার পরে সূর্যকুমার যাদবের শো দেখা যায়। সূর্য টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে নিজের তৃতীয় সেঞ্চুরি করেন। এই সময়ে ৫১ বলে ১১২ রানের ইনিংস খেলেছিলেন সূর্যকুমার যাদব।

আরও পড়ুন… কেন আউট হলেন না সৌম্য সরকার! খুলনার বিরুদ্ধে ঢাকার জয়ের পরে শুরু নতুন বিতর্ক

সূর্যকুমার যাদব তাঁর এদিনের ইনিংস চলাকালীন ৩৬০ ডিগ্রি শট খেলেন তিনি। সূর্য মাঠের প্রতিটি কোণে বাউন্ডারি মারেন। ১৩তম ওভারে সূর্য এমন কিছু করলেন যা কেউ বিশ্বাস করতে পারেনি। শ্রীলঙ্কার মধুশঙ্কার ওভারের দ্বিতীয় বলটি অফ স্টাম্পের বাইরে বোল্ড করেন। বলটি এতটাই বাইরে ছিল যে তাঁকে অনেকটা যেতে হয়েছিল। কিন্তু সূর্য সেখানে গিয়ে উইকেটরক্ষকের উপর দিয়ে ছক্কা মারেন। এই ম্যাচে এমন অনেক শট খেলেছেন তিনি। একইভাবে, স্পিন বোলারের বিরুদ্ধে, তিনি ক্রিজের বাইরে ঝাঁপিয়ে পড়েন এবং কভারের উপর দিয়ে চার মেরেছিলেন।

চমিকা করুনারত্নের বিরুদ্ধে সবচেয়ে বেশি রান করেন সূর্যকুমার যাদব। ১৫ বলে ৩৪ রান করেন সূর্য। এতে ছিল ৩টি ছক্কা ও ৩টি চার। ৮ বলে ৩ ছক্কা ও ২ চারের সাহায্যে ২৮ রান করেন দিলশান মাধুশাঙ্কার বলে। মাহিশ থিকসানার বিরুদ্ধে ১৩ বলে ২৮ রান করেন সূর্য। হাসারাঙ্গার ১১ বলে ১৩ রান করেন সূর্য। রাজিথার ৪ বলে ৯ রান নেন সূর্য।

আরও পড়ুন… মানকাডিং নামটা থাকুক, বেঁচে থাকুক ঠাকু্রদাদুর স্মৃতি দাবি ভিনু মানকড়ের নাতি!

এই ম্যাচে সূর্যকুমার যাদব খেলেছেন ১১২ রানের ইনিংস। তাঁর ইনিংসটি আসে মাত্র ৫১ বলে। ৪৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন সূর্য। এটি ভারতের হয়ে দ্বিতীয় দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরি। ২০১৭ সালে শুধুমাত্র শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৫ বলে সেঞ্চুরি করেছিলেন রোহিত শর্মা। এই ইনিংসে সূর্যকুমার যাদব মারেন ৭টি চার ও ৯টি ছক্কা।

সূর্যের এদিনের ইনিংস দেখে গৌতম গম্ভীর বলেন যে এই ক্রিকেটারকে এবার থেকে টেস্ট দলেও নেওয়া দরকার। কারণ একজন ব্যাটার যদি টি টোয়েন্টিতে তিনটি শতরান করে থাকেন তাহলে তার টেস্ট দলেও জায়গা পাওয়া উচিত। যেভাবে সূর্যকুমার যাদব খেলছেন তাতে গম্ভীর যে ভুল বলছেন না সেটাই প্রমাণ পাওয়া যায়।

বন্ধ করুন