বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: অবিশ্বাস্য ক্যাচ! নিশ্চিত এমন ফিল্ডিং আগে কখনও দেখেননি
ক্যাচ নেওয়ার পরেও হয়ে গেল ছক্কা (ছবি:রয়টার্স)
ক্যাচ নেওয়ার পরেও হয়ে গেল ছক্কা (ছবি:রয়টার্স)

ভিডিয়ো: অবিশ্বাস্য ক্যাচ! নিশ্চিত এমন ফিল্ডিং আগে কখনও দেখেননি

  • তবে এ দিন ব্যাট হাতে কক্স যতটা সফল ছিলেন, ততটাই সফল ছিলেন ফিল্ডিং-এ। এ দিন বাউন্ডারি লাইনে তাঁর নেওয়া একটি ক্যাচ সবকিছুকেই ছাপিয়ে গেল।

শনিবার বার্মিংহামে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ব্লাস্টের ফাইনালে সামারসেটকে ২৫ রানে পরাজিত করেছে কেন্ট। এ দিনের ম্যাচ জিতে ২০২১ ভাইটালিটি ব্লাস্টের খেতাব তুলে নিল কেন্ট স্পিটফায়ারস। তবে এ দিনের ম্যাচটা যেন ছিল কেন্টের জর্ডান কক্সের। বিশেষজ্ঞরা বলছেন কক্সের দুর্দান্ত ইনিংসের দৌলতে দ্বিতীয়বার টি-টোয়েন্টি ব্লাস্টের ট্রফি উঠেছে কেন্টের হাতে। প্রথমে ব্যাট করে কেন্ট নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৭ রান তোলে। যার মধ্যে কক্স করেছিলেন ২৮ বলে অপরাজিত ৫৮ রান। তার এ দিনের ইনিংসে ছিল ৩টি ছক্কা ও তিনটি বাউন্ডারি।

তবে এ দিন ব্যাট হাতে কক্স যতটা সফল ছিলেন, ততটাই সফল ছিলেন ফিল্ডিং-এ। এ দিন বাউন্ডারি লাইনে তাঁর নেওয়া একটি ক্যাচ সবকিছুকেই ছাপিয়ে গেল। ক্রিজে তখন ব্যাট করছেন সামরসেটের অধিনায়ক লুইস গ্রেগরি। ম্যাচের বয়স তখন দ্বিতীয় ইনিংসের ১৩.৩ ওভার। ১৪ তম ওভারের চতুর্থ বল করতে এলেন কেন্টের বোলার স্টিভেন্স। লুইস বলটি তুলে মারলেন। সকলে ধরেই নিয়েছিলেন এটি নিশ্চিত ক্যাচ। কিন্তু বাউন্ডারি লাইনে অসাধারণ ক্যাচ ধরলেন মিলনেস। তবে সম্পূর্ণ কৃতিত্বই ছিল কক্সের।

কারণ বল যখন বাউন্ডারি লাইন টপকে গিয়েছিল, তখন লাফিয়ে বাউন্ডারি লাইনের বাইরে থেকে বল মিলনেসের হাতে তুলে দেন কক্স। তারপরেই আউট হন সামরসেটের অধিনায়ক। এই ক্যাচ অন্যতম সেরা ক্যাচের তালিকায় নিজের জায়গা করে নিয়েছে।

তবে এ দিন বাউন্ডারি লাইলেন আরও একটি অসাধারণ ক্যাচ ধরেছিলেন কক্স। কিন্তু সেই ক্যাচ বাতিল করে ছক্কা দেওয়া হয়। দ্বিতীয় ইনিংসের ১১তম ওভারে ঘটনা।

এমন ঘটনা ক্রিকেট ইতিহাসে হয়তো এই প্রথম ঘটেছে। যখন কক্স বলটি ক্যাচ নিয়েছিলেন তখন কক্সের পায়ে লেগে অন্য একজন ফিল্ডার বাউন্ডারি লাইন ছুঁয়ে ফেলেন ফলে সেই বল ক্যাচ না হয়ে ছক্কা হয়। ২০২১ ভাইটালিটি ব্লাস্টের ফাইনালের এই দুটি মুহূর্ত ও কক্সের ২৮ বলে ৫৮ রানের ইনিংস ভুলবে না ক্রিকেট বিশ্ব।

বন্ধ করুন