বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: 'লর্ড' শার্দুলের সামনে ফের ফিকে রুট ম্যাজিক!
জো রুটকে আউট করলেন শার্দুল ঠাকুর (ছবি:পিটিআই)
জো রুটকে আউট করলেন শার্দুল ঠাকুর (ছবি:পিটিআই)

ভিডিয়ো: 'লর্ড' শার্দুলের সামনে ফের ফিকে রুট ম্যাজিক!

  • ভারতীয় সব বোলারদের বিরুদ্ধে তিনি রান করলেও তার রানের 'রথ' বারবার এসে আটকে গিয়েছে শার্দুল ঠাকুরের সামনে। চলতি ওভাল টেস্টের চতুর্থ ইনিংসে ও রুটকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন শার্দুল। চলতি সিরিজে রুট ম্যাজিক বারবার ফিকে হয়ে গিয়েছে শার্দুলের বোলিং এর সামনে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় জাতীয় ক্রিকেট দলের ক্ষেত্রে 'নেমেসিস' বলা চলে জো রুটকে। যতবার ব্যাট হাতে ভারতের বিরুদ্ধে তিনি নেমেছেন হয় শতরান না হয় অর্ধশতরানের ইনিংস খেলেছেন তিনি। চলতি ভারত বনাম ইংল্যান্ড সিরিজেও তিনি ব্যাট হাতে অনবদ্য ফর্মে রয়েছেন। তবে ভারতীয় সব বোলারদের বিরুদ্ধে তিনি রান করলেও তার রানের 'রথ' বারবার এসে আটকে গিয়েছে শার্দুল ঠাকুরের সামনে। চলতি ওভাল টেস্টের চতুর্থ ইনিংসে ও রুটকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন শার্দুল। চলতি সিরিজে রুট ম্যাজিক বারবার ফিকে হয়ে গিয়েছে শার্দুলের বোলিং এর সামনে।

উল্লেখ্য ২০২১ সালের শুরুর দিকেও রুট ভারতে এসে চেন্নাইতে অনবদ্য এক দ্বিশতরানের ইনিংস খেলেন। মূলত তার উপর ভিত্তি করেই সেই টেস্টে জয় পেয়েছিল ইংল্যান্ড। যদিও পরবর্তীতে ভারত সিরিজে কামব্যাক করে ৩-১ ফলে সিরিজ জেতে। ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতের দেওয়া পাহাড় প্রমাণ ৩৬৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে যখন ব্যাকফুটে ছিল ইংল্যান্ড। ম্যাচ বাঁচাতে যখন ক্রিজে রুটের উপস্থিতি একান্ত জরুরি ঠিক তখন তাকে বোল্ড আউট করে প্যাভিলিয়নে ফেরান শার্দুল। রুট ৭৮ বলে ৩৬ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। উল্লেখ্য এই ম্যাচে বল হাতে ভারতের হয়ে ভূমিকা পালন করার আগে ব্যাট হাতে দুই ইনিংসেই অনবদ্য ভূমিকা পালন করেন শার্দুল। প্রথম ইনিংসে তিনি ৫৭ এবং দ্বিতীয় ইনিংসে তিনি ৬০ রানের দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

গোটা সিরিজে এখন পর্যন্ত যেখানে ভারতীয় বোলারদের বিরুদ্ধে জো রুট চারবার আউট হয়ে ৫৩০ রান করেছেন সেখানে শার্দুলের বিরুদ্ধে তিনি ২ বার আউট হয়েছেন মাত্র ৩৪ রানে। অন্য বোলারদের বিরুদ্ধে রুটের গড় যেখানে ১৩২.৫০ সেখানে শার্দুলের বিরুদ্ধে তার গড় মাত্র ১৭।

বন্ধ করুন