বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: কোথায় বল-কোথায় উইকেট! তাও গিলের আউট না দেওয়ায় চটলেন লিয়ন-স্মিথ! চলল নাটক

ভিডিয়ো: কোথায় বল-কোথায় উইকেট! তাও গিলের আউট না দেওয়ায় চটলেন লিয়ন-স্মিথ! চলল নাটক

কোথায় বল, কোথায় উইটেক! তাও আউট চাইলেন লিয়ন (ছবি-টুইটার)

আমদাবাদে চতুর্থ টেস্টের ২য় দিনের শুরুতে স্পিনার নাথান লিয়ন এবং অস্ট্রেলিয়ার স্ট্যান্ড-ইন অধিনায়ক স্টিভ স্মিথ বিভ্রান্তির মধ্যে পড়ে যান। একটি ডিআরএস কল নিয়ে তাদের মনে প্রশ্ন উঠতে শুরু করে। অস্ট্রেলিয়ার পথে না যাওয়া যাওয়ার পরে বিভ্রান্তির অভাব ছিল না।

আমদাবাদে চতুর্থ টেস্টের ২য় দিনের শুরুতে স্পিনার নাথান লিয়ন এবং অস্ট্রেলিয়ার স্ট্যান্ড-ইন অধিনায়ক স্টিভ স্মিথ বিভ্রান্তির মধ্যে পড়ে যান। একটি ডিআরএস কল নিয়ে তাদের মনে প্রশ্ন উঠতে শুরু করে। অস্ট্রেলিয়ার পথে না যাওয়া যাওয়ার পরে বিভ্রান্তির অভাব ছিল না। শুভমন গিলের একটি নট আউটের সিদ্ধান্ত নিয়ে তারা আম্পায়ারের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করতে থাকেন। থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত তাদের পক্ষে না যাওয়ার যথেষ্ট প্রমাণ থাকা সত্ত্বেও, স্মিথ এবং লিয়ন মাঠের আম্পায়ার রিচার্ড কেটলবরোর সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেন। তারা তৃতীয় আম্পায়ারের এমন সিদ্ধান্তের ব্যাখ্যা চেয়েছিলেন।

ঘটনাটি ঘটেছিল ভারতীয় ইনিংসের ১৮ তম ওভারে। সেই সময়ে ভারতীয় দলের ওপেনার শুভমন গিল এবং রোহিত শর্মা দ্বিতীয় দিনে তাঁরা একটি দারুণ শুরু করেছিলেন। সেই সময়ে লিয়ন চতুর্থ স্টাম্প লাইনের উপরে বল পিচ করেছিলেন এবং ব্যাট এবং প্যাডের মধ্যে ঘনিষ্ঠ প্রভাবের মতো দেখাচ্ছিল। সেই সময়ে অস্ট্রেলিয়া রিভিউ নেয়। তৃতীয় আম্পায়ার দেখেন বলটি প্রথমে প্যাডে লেগেছিল, কিন্তু যেহেতু বলটি অফ-স্টাম্পের অনেকটা বাইরে পিচ করেছিল, তাই গিল নট আউট ছিলেন। যাইহোক, বিভ্রান্তির কারণ হল যে উইকেটের থেকে থেকে বলটি প্রায় ‘তিন মিটার’ দূরে থাকা সত্ত্বেও, টিভি আম্পায়ার বল ট্র্যাকার দেখবেন বলে বেছে নিয়েছিলেন। যাতে দেখা যায় যে বলটি লেগ-স্টাম্পে আঘাত করতে পারে। কিছুক্ষণ পরে, কেটলবরো তাঁর সিদ্ধান্তে থেকে যান এবং নট আউটের সংকেত দেন, কিন্তু এটি লিয়ন, স্মিথ এবং অস্ট্রেলিয়া দলকে কিছুটা বিভ্রান্তিতে ফেলে দেয়।

আরও পড়ুন… IND vs AUS: ৯ রান করার পরেই সচিন-দ্রাবিড়-লক্ষ্মণদের ক্লাবে নাম লেখালেন পূজারা

রোহিত নন-স্ট্রাইকার এন্ডে চলে যাওয়ার পরেও লিয়ন দাঁড়িয়েছিলেন এবং আম্পায়ারের সঙ্গে এই সিদ্ধান্ত নিয়ে আলোচনা করেছিলেন। এই সময়ে লিয়নের মুখে হাসি ছল। কেটলবরো বলতে থাকেন ‘গোয়িং ডাউন’ যা ইঙ্গিত করে যে তার প্রথম ছাপ ছিল বলটি সম্পূর্ণভাবে লেগ স্টাম্প হারিয়েছিল। ক্যামেরা তখন স্টিভ স্মিথের দিকে প্যান করে, যাকে চিৎকার করতে শোনা যায় ‘কী?’ স্টাম্প মাইকে বোঝা যায় যে তিনিও এই বিষয়টি নিয়ে বেশ কৌতূহলী হয়ে পড়েছিলেন। কিছুক্ষণ বিরতির পর, বিতর্কের মেঘ পরিষ্কার হয়ে যায় এবং ম্যাচ আবার শুরু হয়।

আরও পড়ুন… আন্তর্জাতিক ক্রিকেটে ১৭,০০০ রান পূর্ণ, কিংবদন্তিদের তালিকায় উঠল রোহিত শর্মার নাম

অস্ট্রেলিয়াকে তাদের প্রথম সাফল্য পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কারণ ম্যাথু কুনম্যানের বলে শিকার হন রোহিত শর্মা। ভারত বনাম অস্ট্রেলিয়া ৪র্থ টেস্টের দিকে তাকালে দেখা যাবে এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল অস্ট্রেলিয়া। অজি ব্যাটার উসমান খোয়াজা এবং ক্যামেরন গ্রিনের সেঞ্চুরির সুবাদে অস্ট্রেলিয়া স্কোর বোর্ডে ৪৮০ রান তুলতে সক্ষম হয়। খোয়াজা ১৮০ রান ও গ্রিন করেন ১১৪ রান। এই ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৬ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

অন্যদিকে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়া ৮৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলেছে। রোহিত শর্মাকে প্যাভিলিয়নের পথ দেখান কুনম্যান। ব্যক্তিগত ৩৫ রানে আউট হয়েছেন হিটম্যান। এরপরে ৪২ রান করে সাজঘরে ফিরেছেন চেতেশ্বর পূজারা। মার্ফির বলে আউট হন পূজারা। এদিকে শতরান করে আউট হয়েছেন শুভমন গিল। ১২৮ রান করে সাজঘরে ফিরেছেন গিল। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি। মাঠে নেমেছেন রবীন্দ্র জাদেজা। কোহলির সংগ্রহ ৪২ রান। জাদেজা ৩ রান করে খেলছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শুক্র মেষ রাশিতে অস্তমিত হতে চলেছে, ৫ রাশি হতে পারে আর্থিক সমস্যায় জর্জরিত ICC Ranking: ODI সবচেয়ে বড় রান তাড়া করে শ্রীলঙ্কার তারকার বিশেষ কীর্তি অর্জন পারদ চড়বে আরও ৪ ডিগ্রি, তীব্র তাপপ্রবাহের লাল সতর্কতা জারি জেলায় জেলায় 'লাহোর ১৯৪৭'-এর শুটিং শুরু করলেন প্রীতি, সেট থেকে শেয়ার করলেন ছবি একসঙ্গে ৩৬ শিক্ষকের চাকরি গিয়েছে ফারাক্কার স্কুলে, পড়াশোনার কী হবে? বেআইনি নির্মাণে নাগরিকদের নজরদারি,ওয়েবসাইটে বিল্ডিং প্ল্যান ‘ওপেন টু অল’ করল KMC ৭ দিনে ৭৫ লাখ আয় মির্জার! ‘পজিটিভ রিভিউর জন্য টাকা চায় ইউটিউবাররা’,দাবি অঙ্কুশের বাবার ১০০% সম্পত্তি যেন সন্তান না পায়, সম্পদ পুনর্বণ্টন নিয়ে বললেন কংগ্রেস নেতা ভাবছেন, গরমের কারণে কমছে সহবাসের ইচ্ছা? আদৌ কি তাই? নাকি শরীরে বাড়ছে অন্য রোগ চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের

Latest IPL News

চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.