বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ভারতের বিরুদ্ধে নামার আগে নেটে দিনে ১০০ থেকে ১৫০ ছক্কা মারচ্ছেন পাক তারকা

ভিডিয়ো: ভারতের বিরুদ্ধে নামার আগে নেটে দিনে ১০০ থেকে ১৫০ ছক্কা মারচ্ছেন পাক তারকা

পাকিস্তানের অনুশীলন (ছবি-এএফপি)

আসিফ আলি বলেন, ‘আমি প্রতিদিন অনুশীলনে ১০০ থেকে ১৫০টি ছক্কা মারার চেষ্টা করি,যাতে ম্যাচে ৪ থেকে ৫টি ছক্কা মারতে পারি।যেখানে আমি ব্যাট করি সেখানে প্রতি ওভারে আপনাকে ১০ থেকে ১২ রান করতে হবে। এমন পরিস্থিতিতে আপনার উপর চাপ তৈরি হয়। এই অবস্থায় তার অবস্থার কথা মাথায় রেখে প্রস্তুতি জোরদার করছি।’

২০২২ সালের এশিয়া কাপের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা। এর একটা বড় কারণ হল বাইশ গজে আবারও ভারত বনাম পাকিস্তানের লড়াই দেখবে ক্রিকেট বিশ্ব। টি টোয়েন্টি টুর্নামেন্টে ভারত ও পাকিস্তান আবারও মুখোমুখি হতে চলেছে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলই শেষবারের মতো আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে পাকিস্তান জিতেছিল ১০ উইকেটে।

এদিকে এশিয়া কাপের আগে পাকিস্তানের আক্রমণাত্মক ব্যাটসম্যান আসিফ আলি বড় দাবি করেছেন। আসিফ জানিয়েছেন, প্রতিদিনের অনুশীলনে তিনি নাকি ১০০ থেকে দেড়শ খানা ছক্কা মারছেন। ২৭ অগস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ। ভারত-পাকিস্তানের ম্যাচটি হবে ২৮ অগস্ট।

আরও পড়ুন… Asia Cup 2022: ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের জন্য বিশেষ টোটকা দিলেন রবি শাস্ত্রী

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলাপকালে আসিফ আলি বলেন, ‘আমি প্রতিদিন অনুশীলনে ১০০ থেকে ১৫০টি ছক্কা মারার চেষ্টা করি,যাতে ম্যাচে ৪ থেকে ৫টি ছক্কা মারতে পারি।’ তিনি বলেন, ‘যেখানে আমি ব্যাট করি সেখানে প্রতি ওভারে আপনাকে ১০ থেকে ১২ রান করতে হবে। এমন পরিস্থিতিতে আপনার উপর চাপ তৈরি হয়। এমন পরিস্থিতিতে তার অবস্থার কথা মাথায় রেখে প্রস্তুতি জোরদার করছি।’

আসিফ আলি আরও বলেন,এ ধরনের কাজ করলে ম্যাচে আরাম পাওয়া যায়। আমি কোনও নির্দিষ্ট শট মাথায় নিয়ে ব্যাট করতে আসি না। যেখানেই বল পাব, শট খেলব। এই জিনিসটা সবসময় মাথায় থাকে। তিনি বলেন, ‘আমরা যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুত।’ এশিয়া কাপের শিরোপা সবচেয়ে বেশি বার জিতেছে টিম ইন্ডিয়া। অন্যদিকে পাকিস্তান দল মাত্র ২ বার শিরোপা জিততে পেরেছে। আসিফ মিডল অর্ডারে খেলেন। এমন অবস্থায় তাঁকে মাঠে নেমেই বড় শট খেলতে হবে।

আরও পড়ুন… Asia Cup 2022: ইতিহাস গড়বেন কোহলি, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে আরও একটি মাইলস্টোন ছোঁবেন বিরাট

৩০ বছর বয়সি আসিফ আলির সামগ্রিক টি-টোয়েন্টিতে ১৪৮ স্ট্রাইক রেট রয়েছে,যা দুর্দান্ত। তিনি ২১১ ইনিংসে ২৪ গড়ে ৪০৩২ রান করেছেন। তিনি মিডল অর্ডারে ব্যাট করতে নামেন। তিনি একটি সেঞ্চুরি এবং ১৪টি হাফ সেঞ্চুরি করেছেন। মেরেছেন ২৭৬টি চার ও ২৫৯টি ছক্কা। অর্থাৎ তিনি বড় শট খেলার জন্য পরিচিত। এখন দেখার আসিফ আলির এই অনুশীলন আসন্ন এশিয়া কাপে কতটা কার্যকারী হয়।

বন্ধ করুন