বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: বাইশ গজে কালো জাদু করছেন রাহানে? ব্যাট করার সময় কী বিড়বিড় করছেন?
ব্যাট হাতে অজিঙ্কা রাহানে (ছবি:পিটিআই)
ব্যাট হাতে অজিঙ্কা রাহানে (ছবি:পিটিআই)

ভিডিয়ো: বাইশ গজে কালো জাদু করছেন রাহানে? ব্যাট করার সময় কী বিড়বিড় করছেন?

  • বারবার একটা মন্ত্র তিনি মুখে বলছিলেন। সকলে ভাবতে শুরু করেছিলেন তাহলে কি অজিঙ্কা রাহানে কোনও মন্ত্র পড়ছেন। বাইশ গজে কি কালো জাদু করছেন। পরে টিভি ক্যামেরায় ধরা পড়ে সমস্তটা। দেখা যায় রাহানে বলছেন ‘Watch The Ball’  অর্থাৎ রাহানে নিজেকে বলছিলেন ‘বলটা দেখ’।

সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচে দারুণ শুরু করেছে ভারতীয় দল। টিম ইন্ডিয়ার ব্যাটাররা প্রথম দিনে তাদের দক্ষতা দেখিয়েছেন। কেএল রাহুলও দুর্দান্ত সেঞ্চুরি করেছেন। তবে এই ম্যাচে সকলের নজর কেড়েছেন অজিঙ্কা রাহানে। এদিনের বিশেষ ব্যাপারটি হল যখন অজিঙ্কা রাহানে ব্যাটিং করছিলেন, তখন তিনি বারবার তিনি নিজেকে কিছু বলছিলেন এবং মনোযোগ কেন্দ্রীভূত করার চেষ্টা করছিলেন। খারাপ ফর্মের সঙ্গে লড়াই করা অজিঙ্কা রাহানে এদিন ছন্দে ফিরেছেন। প্রথম দিনের খেলা শেষে, অজিঙ্কা রাহানে ৪০ রানে অপরাজিত রয়েছেন। যেখানে তিনি আটটি চার মেরেছিলেন। অর্থাৎ ৪০ রানের মধ্যে ৩২ রানই তিনি করেছেন বাউন্ডারি মেরে।

বিশেষ করে যখন অজিঙ্কা রাহানের ক্যারিয়ার যখন চাপের মুখে তখন তিনি দলে জায়গা পাওয়ার জন্য লড়াই করছেন। রাহানের মন্ত্র কাজ করেছে এবং প্রথম দিনে তিনি যে ধরনের শট খেলেছেন তা ছিল আশ্চর্যজনক। অজিঙ্কা রাহানে ফর্মে ফিরেছেন। বিরাট কোহলির আউটের পরে তিনি কেএল রাহুলের সঙ্গে ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছেন। তবে এদিন ব্যাট করার আগে বারবার একটা মন্ত্র তিনি মুখে বলছিলেন। সকলে ভাবতে শুরু করেছিলেন তাহলে কি অজিঙ্কা রাহানে কোনও মন্ত্র পড়ছেন। বাইশ গজে কি কালো জাদু করছেন। পরে টিভি ক্যামেরায় ধরা পড়ে সমস্তটা। দেখা যায় রাহানে বলছেন ‘Watch The Ball’  অর্থাৎ রাহানে নিজেকে বলছিলেন ‘বলটা দেখ’।

অজিঙ্কা রাহানের ব্যাট হাতে অস্ট্রেলিয়া সফরের পর থেকে বড় কোনও স্কোর করতে পারেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হোক বা নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ, কোথাও কোনও বড় ইনিংস খেলতে পারেননি অজিঙ্কা রাহানে। এই কারণেই তার টেস্ট দলের সহ-অধিনায়কত্বও কেড়ে নেওয়া হয়েছে। পাশাপাশি তার জায়গায় শ্রেয়স আইয়ারকে নেওয়ার কথাও ছিল। এমন অবস্থায় চাপের মধ্যে ছিলেন রাহানে। এই সময় রাহানের ব্যাটিং কেরিয়ারকে নতুন দিশা দেখাতে পারে একটা মন্ত্র। ‘Watch The Ball’ এই মন্ত্রটাই সারাক্ষণ বলে চলেছেন রাহানে।

বন্ধ করুন