বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ক্রিজে পৌঁছালেও ব্যাট ও পা মাটিতে নেই! অসতর্কতার নজির গড়লেন ব্রেসওয়েল

ভিডিয়ো: ক্রিজে পৌঁছালেও ব্যাট ও পা মাটিতে নেই! অসতর্কতার নজির গড়লেন ব্রেসওয়েল

হরমনের মতোই রান আউট ব্রেসওয়েল (ছবি-টুইটার)

ক্রিজে পৌঁছে গিয়েছিলেন মাইকেল ব্রেসওয়েল। কিন্তু তাঁর ব্যাট ও পা দুটোই হাওয়ায় ছিল। তখনও পা ও ব্যাট মাটিতে রাখতে পারেননি কিউয়ি তারকা। যে কারণে তৃতীয় আম্পায়ার তাঁকে আউট দেন। এই ম্যাচে তাঁর আউট হয়ে যাওয়াটা দলের জন্য অনেক বড় ভূমিকা পালন করে।

কখনও কখনও ক্রিকেট মাঠে ভাগ্য এমন খেলা দেখায়। ভাগ্যের সামনে সেরা খেলোয়াড়ও মাথা নত করেন। বাইশ গজে এমন কিছু দৃশ্য আমরা সম্প্রতি দেখতে পেয়েছি। যেখানে ভাগ্য ভারতীয় মহিলা দলের কাছ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলার সুযোগ কেড়ে নিয়েছে। এবার নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড সিরিজেও প্রায় একই ছবি দেখা গেল। যে কারণে এখন টেস্ট ম্যাচেও হারের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড দল। ব্যাপারটা এখানেই থেমে নেই। ক্রিকেট মাঠের গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে ভাগ্য প্রায়ই খেলোয়াড়দের সঙ্গে প্রতারণা করে থাকে এবং সেটি দেখাও যায়। যার একাধিক উদাহরণ তুলে ধরব। দেখে নেওয়া যাক এমনই কিছু আশ্চর্যজনক ঘটনা।

আরও পড়ুন… ভিডিয়ো: উপস্থিত রোহিত থেকে শ্রেয়স, নাচে-গানে জমে গেল শার্দুল ঠাকুরের সঙ্গীত অনুষ্ঠান

নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ডের মধ্যে খেলায় কিউয়ি দলের ব্যাটসম্যান মাইকেল ব্রেসওয়েল আট রান করার পর ক্রিজে ব্যাট করছিলেন। সেই সময়ে তিনি রান নিতে ছুটে ছিলেন, এমন সময় ডিপ মিডউইকেটের দিকে দাঁড়ানো ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস বল ছুড়ে দেন দলের কিপার বেন ফক্সকে। এই রান সাধারণত সহজে সম্পন্ন হয়, কিন্তু ভাগ্য মাইকেল ব্রেসওয়েলের পক্ষে ছিল না। তবে এই রান আউটের পিছনে অনেকেই অসতর্কতার কারণ খুঁজে পেলেন। অনেক বিশেষজ্ঞের মতে নজির গড়লেন ব্রেসওয়েল।

এই সময় মাইকেল ব্রেসওয়েল মনে করেছিলেন যে তিনি স্বাচ্ছন্দ্যে ক্রিজে পৌঁছে গিয়েছেন। এদিকে বেন ফক্স উইকেটের খোঁজে দাঁড়িয়ে ছিলেন এবং সুযোগের সদ ব্যবহার করেন তিনি। ভিডিয়োটি দেখে বোঝা যাচ্ছে না যে তিনি বলটি ধরবেন এবং স্টাম্পে আঘাত করবেন। কিন্তু বলটা স্টাম্পের উপর রাখেন। এরপর ক্রিজে পৌঁছে যান মাইকেল ব্রেসওয়েল। কিন্তু তাঁর ব্যাট ও পা দুটোই হাওয়ায় ছিল। যার কারণে তৃতীয় আম্পায়ার তাঁকে আউট দেন। এই ম্যাচে তাঁর আউট হয়ে যাওয়াটা দলের জন্য অনেক বড় ভূমিকা পালন করে।

আরও পড়ুন… ভিডিয়ো: প্রথমে ব্যাট ভাঙলেন পরে উইকেট উড়িয়ে দিলেন, দেখুন শাহিনের আগুনে বোলিং

আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কউরের সঙ্গেও এমনই কিছু ঘটেছিল। যেখানে তাঁর এক উইকেটের কারণে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৫ রানে হেরে যায় ভারত। এই কারণে সমস্ত ভারতীয়দের হৃদয় ভেঙে গিয়েছিল। এই ম্যাচে ১৫তম ওভারের চতুর্থ বলে এই ঘটনাটি ঘটে। উইকেটে রান নিতে গিয়ে ভারতের অধিনায়ক হরমনপ্রীত কউরের ব্যাট আটকে যায় এবং এগোতে না পারায় রান আউট হন তিনি।

ক্যাপ্টেন আউট হওয়ার সঙ্গে সঙ্গে এই ম্যাচে টিম ইন্ডিয়াও কামব্যাক করতে পারেনি এবং হেরে যায়। আউট হওয়ার আগে পর্যন্ত আরামে রান নিচ্ছিলেন হরমনপ্রীত কউর। তিনি জানতেন এই রান সহজেই সম্পন্ন হবে। কিন্তু ভাগ্য কখন কার পরীক্ষা নেয় কে জানে? এমন পরিস্থিতিতে হরমনপ্রীত কউরের ভাগ্য তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করে। এরপরে হরমন রাগ করতে করতে প্যাভিলিয়নে ফিরেছিলেন। ভারতের ক্যাপ্টেনের হতাশার সেই ছবি গোটা ক্রিকট বিশ্ব দেখেছিল।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের মিশন সম্পূর্ণ করতে প্রার্থীদের চিঠি লিখলেন মোদী, এল চমকে দেওয়া বার্তা বড় চমক দীপেন্দ্রর, T20I All-Rounder Rankings-এ অবিশ্বাস্য লাফ নেপালের তারকার

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.