বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: লাল বলের রেকর্ড ভালো নয়, নেতৃত্ব কি ছাড়বেন? সাংবাদিকের প্রশ্নে চটলেন বাবর আজম

ভিডিয়ো: লাল বলের রেকর্ড ভালো নয়, নেতৃত্ব কি ছাড়বেন? সাংবাদিকের প্রশ্নে চটলেন বাবর আজম

সাংবাদিক সম্মেলনে বাবর আজম (ছবি-এএফপি)

এরপর ঘরের মাঠে কিউয়িদের বিরুদ্ধে সিরিজ ড্র ​​করেছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। এমন পরিস্থিতিতে বাবরের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য। সাংবাদিকরা তাঁকে এ নিয়ে প্রশ্ন করাতেই রেগে গেলেন পাকিস্তানের অধিনায়ক। সাংবাদিকের প্রশ্নের উত্তরই দিলেন না তিনি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট (পাকিস্তান বনাম নিউজিল্যান্ড) ম্যাচটিও ড্র হয়েছে। বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল এখন কিউয়িদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে। ঘরোয়া টেস্ট মরশুমে একটি ম্যাচেও জিততে পারেনি পাকিস্তান দল। এর আগে পাকিস্তান দল টেস্ট সিরিজে ইংল্যান্ডের কাছে ৩-০ ব্যবধানে ক্লিন সুইপ করেছিল। এরপর ঘরের মাঠে কিউয়িদের বিরুদ্ধে সিরিজ ড্র ​​করেছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। এমন পরিস্থিতিতে বাবরের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য। সাংবাদিকরা তাঁকে এ নিয়ে প্রশ্ন করাতেই রেগে গেলেন পাকিস্তানের অধিনায়ক। সাংবাদিকের প্রশ্নের উত্তরই দিলেন না তিনি।

আরও পড়ুন… চোট গুরুতর, ২০২৩ বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে খেলা হবে না ৬ বারের চ্যাম্পিয়ন মেরি কমের

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের আগে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে বাবরকে একজন সাংবাদিক জিজ্ঞাসা করেছিলেন যে গত বছর থেকে ঘরোয়া রেকর্ডের দুর্বলতার কারণে তিনি টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার কথা ভাবছেন কি না। এই সময়ে সেই সাংবাদিক, সচিন তেন্ডুকর থেকে বহু কিংবদন্তি ক্রিকেটারের নামও বলেন। তবে সেই প্রশ্ন শেষ হতে কোনও উত্তরই দিতে চাননি বাবর আজম। বাবর বলেন, তাঁর মনে হয় টেস্ট ম্যাচ শেষ হয়ে গেছে এবং এখন তাদের সীমিত ওভারের সিরিজ খেলতে হবে, তাই সাংবাদিকদের শুধু সে বিষয়ে প্রশ্ন করা উচিত। অধিনায়কত্ব নিয়ে আবারও উঠা প্রশ্নে তিনি বলেন, কাউকে তিনি নিজেকে প্রমাণ করতে চান না। তিনি জানেন তিনি কি করছেন। তাঁর মনোযোগ এখন পাকিস্তানের হয়ে ভালো খেলা।

আরও পড়ুন… সিডনিতে উইকেট না পেলেও অ্যাশটন অ্যাগার ভারত সফরে যাবেন, জানালেন কামিন্স

বাবর আজমকে একজন সাংবাদিক জিজ্ঞাসা করেছিলেন যে তিনি গত বছর থেকে তাঁর দুর্বল ঘরোয়া রেকর্ডের কারণে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার কথা ভাবছেন কিনা? এ বিষয়ে তিনি বলেন, ‘আমার মনে হয় টেস্ট ম্যাচ শেষ এবং এখন আমাদের সীমিত ওভারের সিরিজ খেলতে হবে। শুধুমাত্র যে সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করুন।’

অধিনায়কত্ব নিয়ে আবার ওঠা প্রশ্নে বাবর আজম এরপরে বলেন, ‘আমাকে কারও কাছে প্রমাণ করার দরকার নেই। আমি যানি আমি কি করছি. আমার মনোযোগ পাকিস্তানের হয়ে ভালো খেলার দিকে। আমরা সীমিত ওভারের ক্রিকেটে ভালো করেছি এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধেও সেই ছন্দ বজায় রাখতে চাই। নিউজিল্যান্ড খুব ভালো দল এবং দুই দলের জন্যই কঠিন সিরিজ হবে।’ বাবর আজম আরও বলেছেন যে খেলোয়াড় নির্বাচন নিয়ে অন্তর্বর্তী প্রধান নির্বাচক শাহিদ আফ্রিদির সঙ্গে তার কোনও সমস্যা নেই। তিনি এবং প্রধান কোচ তাদের মতামত দেন এবং বৈঠকে নির্বাচকদের তাদের কৌশল সম্পর্কে জানান।

বন্ধ করুন