বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ODI-এর ক্যাপ তুলে দেওয়ার স্মরণীয় মুহূর্তে উচ্ছ্বাসে ভাসলেন ইশান, সূর্য
একদিনের ক্রিকেটে অভিষেক হল ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদবের।
একদিনের ক্রিকেটে অভিষেক হল ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদবের।

ভিডিয়ো: ODI-এর ক্যাপ তুলে দেওয়ার স্মরণীয় মুহূর্তে উচ্ছ্বাসে ভাসলেন ইশান, সূর্য

  • কোচ রাহুল দ্রাবিড় দুই ক্রিকেটারকে ভারতীয় দলে স্বাগত জানান। ইশান কিষাণকে ক্যাপ তুলে দেন অধিনায়ক শিখর ধাওয়ান। এবং সূর্যকুমার যাদবকে ক্যাপ তুলে দেন ভুবনেশ্বর কুমার।

এর আগে একদিনের জাতীয় দলের জার্সিতে একই সঙ্গে অভিষেক হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্সের দুই তারকা ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদবের। রবিবার আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেটেও একই সঙ্গে অভিষেক হল এই দুই ক্রিকেটারের। ইশান তো আবার জন্মদিনের দিনই বড় উপহার পেলেন। ১৮ জুলাই ইশানের জন্মদিন।

রাহুল দ্রাবিড় দুই ক্রিকেটারকে ভারতীয় দলে স্বাগত জানান। ইশান কিষাণকে ক্যাপ তুলে দেন অধিনায়ক শিখর ধাওয়ান। এবং সূর্যকুমার যাদবকে ক্যাপ তুলে দেন ভুবনেশ্বর কুমার। ক্যাপ তুলে দেওয়ার আগে দলের কোচ রাহুল দ্রাবিড়ের বার্তা ছিল, ‘এটা নিঃসন্দেহে বড় প্রাপ্তি। দু'জন ক্রিকেটারকে পরিবারে স্বাগত জানাতে খুবই ভাল লাগছে। এটা প্রত্যেকের অনেক কঠোর পরিশ্রমের ফল। এটা শুধু তাদের নিজেদের জন্যই নয়, তাদের পরিবারের জন্যও বড় প্রাপ্তি।’

এ দিন টসে জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। দু'টো টিমেই কিন্তু অভিজ্ঞতার অভাব রয়েছে। কারণ ভারতের মতো শ্রীলঙ্কা টিমটিও তরুণ ক্রিকেটারদের নিয়েই তৈরি করা হয়েছে। কারণ অভিজ্ঞ এবং সিনিয়র ক্রিকেটাররা একেই টানা ব্যর্থ হয়ে চলেছেন। সেই সঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে তাঁদের চুক্তি সংক্রান্ত ঝামেলার জেরেও ডামাডোল চলছে। তাই তরুণদের নিয়েই ভারতের বিরুদ্ধে দল তৈরি করেছে শ্রীলঙ্কা। 

উল্টোদিকে ভারতের একটি দল ইংল্যান্ডে রয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নিপের পর তারা ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। দ্বিতীয় দলটি শ্রীলঙ্কার বিরুদ্ধে সংক্ষিপ্ত ওভারের সিরিজ খেলছে। তিনটি করে একদিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলার কথা ভারত এবং শ্রীলঙ্কার।

বন্ধ করুন