বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: একেই বলে পোড়া কপাল! আজব ভাবে আউট হলেন নিউজিল্যান্ডের প্লেয়ার
হেনরি নিকোলসের আউট হওয়ার মুহূর্ত 

ভিডিয়ো: একেই বলে পোড়া কপাল! আজব ভাবে আউট হলেন নিউজিল্যান্ডের প্লেয়ার

  • লিডসের হেডিংলিতে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের ম্যাচে তেমনই অবাক কাণ্ড দেখা গেল। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে তেমনই কিছু ঘটল। যেখানে আশ্চর্যজনকভাবে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরে গেলেন হেনরি নিকোলস।

ব্যাটে বল লেগে ক্যাচ আউট হওয়াটা সাধারণ ব্যাপার। কিন্তু যখন স্ট্রাইকারের হিট করা বল নন-স্ট্রাইকারের ব্যাটে লেগে ক্যাচ হয়! হ্যা, তখন তাকে অবাক কাণ্ড বলতেই হয়। আর এটা বলারই কথা। লিডসের হেডিংলিতে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের ম্যাচে তেমনই অবাক কাণ্ড দেখা গেল। ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে তেমনই কিছু ঘটল। যেখানে আশ্চর্যজনকভাবে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরে গেলেন হেনরি নিকোলস।

আসলে,ইংল্যান্ডের ৫৬তম ওভারে বল করছিলেন জ্যাক লিচ। হেনরি নিকোলস ক্রিজে ছিলেন এবং লিচের ওভারের দ্বিতীয় বলটি খেলেন। কিন্তু বলটি এতটাই সোজা ছিল যে নন-স্ট্রাইকে থাকা ড্যারিল মিচেলের ব্যাটে লাগে। মিচেল বাঁচতে চেষ্টা করেন এবং ব্যাটটি সরিয়ে নেওয়ার চেষ্টা করেন, কিন্তু বলটি তখন অজান্তেই তার ব্যাটে লেগে যায়। আশ্চর্যের বিষয় হল বলটি মিচেলের ব্যাটে লেগে মিড অফে দাঁড়িয়ে থাকা অ্যালেক্স লিসের হাতে চলে যায়। এমন অবস্থায় না চাইতেই একটি উইকেট রসগোল্লার মতো হাতে এসে পড়ে লিসের। ভুল করেননি লিস। ভাগ্যের দোষেই আউট হন হেনরি নিকোলাস।

আরও পড়ুন… সাদা-বলের ক্রিকেট টিম থেকে বাদ, নিউজিল্যান্ডের ইউরোপ সফরে নাম নেই উইলিয়ামসনের

আরও পড়ুন… সাদা-বলের ক্রিকেট টিম থেকে বাদ, নিউজিল্যান্ডের ইউরোপ সফরে নাম নেই উইলিয়ামসনের

শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলার সময় একবার অ্যান্ড্রু সাইমন্ডসের সঙ্গেও এমনই কিছু ঘটেছিল। ঘটনাটি ২০০৬সালের, যখন একটি ওডিআই ম্যাচে সাইমন্ডস ব্যাট দিয়ে বলে আঘাত করেছিলেন এবং বলটি নন-স্ট্রাইকিং মাইকেল ক্লার্কের জুতোয় লেগেছিল এবং হাওয়ায় উঠে যায়, সেটি প্রতিপক্ষ ফিল্ডার ক্যাচ ধরতে ভুল করেননি। এভাবেই সেই দিন আউট হয়েছিলেন অ্যান্ড্রু সাইমন্ডস। আর প্রায় ১৬ বছর পরে একই ভাবে আউট হলেন হেনরি নিকোলাস।

বন্ধ করুন