বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: সঞ্জুর নামে গর্জে উঠল স্টেডিয়াম! বঞ্চিত তারকা আবারও নিজেকে প্রমাণ করলেন
মাঠে নামছেন সঞ্জু স্যামসন, গর্জে উঠল স্টেডিয়াম (ছবি-টুইটার)

ভিডিয়ো: সঞ্জুর নামে গর্জে উঠল স্টেডিয়াম! বঞ্চিত তারকা আবারও নিজেকে প্রমাণ করলেন

  • ভারত এ দলের হয়ে ২১তম ওভারে সঞ্জু যখন ব্যাট করতে আসেন তখন সঞ্জু নামের ধ্বনিতে গোটা স্টেডিয়ামে গর্জে ওঠে। স্টেডিয়ামের চার দিক থেকে সঞ্জুর স্লোগান উঠতে থাকে। স্যামসনের সেই মুহূর্তের স্বাগত জানানোর ভিডিয়ো কিছুক্ষণের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচিত ভারতীয় দলে জায়গা পাননি সঞ্জু স্যামসন। বিসিসিআইয়ের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ সঞ্জুর ভক্ত এবং অনেক বিশেষজ্ঞ। এরপরে, স্যামসনকে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে ৩টি ওডিআই সিরিজের জন্য ভারত-এ দলের অধিনায়ক করা হয়েছে। এই ভূমিকায় একটি দুর্দান্ত সূচনা করেছেন সঞ্জু।স্যামসনের নেতৃত্বে ভারত-এ দল চেন্নাইয়ে খেলা প্রথম ওডিআইতে নিউজিল্যান্ড-একে ১০৯বল বাকি থাকতেই সাতউইকেটে পরাজিত করে। ম্যাচে ভালো অধিনায়কত্ব নিয়ে দলের জয়ে ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন সঞ্জু স্যামসন।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ভারত এ অধিনায়ক সঞ্জু স্যামসন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। স্যামসনের মতো, পেসার শার্দুল ঠাকুর,যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নিতে পারেননি,নতুন বলে ভালো বোলিং করে নিউজিল্যান্ডকে প্রথম ধাক্কা দিয়েছিলেন। মধ্যপ্রদেশের তরুণ ফাস্ট বোলার কুলদীপ সেনকে সঙ্গে নিয়ে নিউজিল্যান্ড-এ-এর ব্যাটিংয়ের পিঠ ভেঙে দেন তিনি। একপর্যায়ে ৭১ রানে ৭ উইকেট হারিয়ে ফেলেছিল নিউজিল্যান্ড। এর পরে ৪০.২ ওভারে নিউজিল্যান্ডের স্কোর ১৬৭ রানে পৌঁছে যায়। শার্দুল ঠাকুর নেন ৪টি ও কুলদীপ সেন ৩টি উইকেট। এরপরে ব্যাট করতে নামে ভারতের এ দল।

আরও পড়ুন… বোলিংয়ে শার্দুল, ব্যাটিংয়ে রজত! নিউজিল্যান্ড ‘এ’ কে সহজে হারাল সঞ্জুর দল

ভারত এ দলের হয়ে ২১তম ওভারে সঞ্জু যখন ব্যাট করতে আসেন তখন সঞ্জু নামের ধ্বনিতে গোটা স্টেডিয়ামে গর্জে ওঠে। স্টেডিয়ামের চার দিক থেকে সঞ্জুর স্লোগান উঠতে থাকে। স্যামসনের সেই মুহূর্তের স্বাগত জানানোর ভিডিয়ো কিছুক্ষণের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

এদিন ব্যাট হাতে স্যামসনও ছোট কিন্তু দারুণ ২৯ রানের একটি অপরাজিত ইনিংস খেলেন। যেখানে তিনি ৩টি দুর্দান্ত ছক্কা মেরে ৩২ ওভারেই ভারতের জয় নিশ্চিত করেছিলেন। এদিন ম্যাচের পরে সঞ্জু বলেন,‘আমি বিশ্বাস করি যে একজন খেলোয়াড়কে সফল হতে হলে নমনীয় হতে হবে। নিজেকে এক জায়গায় রাখা উচিত নয়। আমি একজন ওপেনার নাকি ফিনিশার তা দর্শকরা বলতে পারবেন। গত তিন-চার বছরে বিভিন্ন ভূমিকা আমার খেলায় নতুন মাত্রা যোগ করেছে।’

আরও পড়ুন… ধুঁকছেন বাবর, পাশে পেলেন ইনজামামকে

তিনি আরও বলেন, ‘এটা সত্যিই চ্যালেঞ্জিং হয়ে উঠেছে। ভারতীয় দলে জায়গা পাওয়া সত্যিই চ্যালেঞ্জিং। দলের খেলোয়াড়দের মধ্যে তুমুল প্রতিযোগিতারয়েছে। এই বিষয় গুলি ঘটলে নিজের উপর ফোকাস করা গুরুত্বপূর্ণ। আমি আমার পারফরমেন্স নিয়ে বেশ খুশি। তবে আমি পারফরমেন্সকে আরও উন্নত করতে চাই।’

বন্ধ করুন