বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: প্রথম বলেই বোল্ড, মিচেল স্টার্কের বিদ্যুৎগতির বল নিয়ে নেট পাড়ায় আলোড়ন

ভিডিয়ো: প্রথম বলেই বোল্ড, মিচেল স্টার্কের বিদ্যুৎগতির বল নিয়ে নেট পাড়ায় আলোড়ন

প্রথম বলেই স্টার্ক বোল্ড করেন রোরি বার্নসকে।

দ্রুত গতিতে আসা মিচেল স্টার্কের বলটি বুঝেই উঠতে পারেননি বাঁ-হাতি ব্রিটিশ ওপেনার। তিনি শাফল করে অফস্টাম্পের দিকে সরে গেলে, বলটির আর হদিশ পাননি। সরাসরি লেগস্টাম্পে গিয়ে লাগে বলটি। বোল্ড হন বার্নস। প্রথম বলেই শূন্য রানে ইংল্যান্ডের প্রথম উইকেট পড়ে যায়।

অ্যাসেজের প্রথম টেস্টেই অজি বোলারদের দাপটে একেবারে চাপে পড়ে গিয়েছে ইংল্যান্ড। মাত্র ১৪৭ রানেই অল আউট হয়ে গিয়েছে তারা। আর বল হাতে প্রথমে ঝড় তুলেছিলেন মিচেল স্টার্ক। প্রথম বলেই বোল্ড করেন রোরি বার্নসকে। আর স্টার্কের সেই বিদ্যুৎগতির বল নিয়ে নেটপাড়ায় একেবারে আলোড়ন পড়ে গিয়েছে।

আলোড়ন পড়বে নাই বা কেন, স্টার্কের ১৪২ কিলোমিটার বেগে পিচ অফ ডেলিভারি দেখে একেবারে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। দ্রুত গতিতে আসা মিচেল স্টার্কের বলটি বুঝেই উঠতে পারেননি বাঁ-হাতি ব্রিটিশ ওপেনার। তিনি শাফল করে অফস্টাম্পের দিকে সরে গেলে, বলটির আর হদিশ পাননি। সরাসরি লেগস্টাম্পে গিয়ে লাগে বলটি। বোল্ড হন বার্নস। প্রথম বলেই শূন্য রানে ইংল্যান্ডের প্রথম উইকেট পড়ে যায়।

মিচেল স্টার্কের ডেলিভারির এই ভিডিয়োটি রীতিমতো ভাইরাল হয়েছে। এমন অসাধারণ ডেলিভারি সচারাচর দেখাও যায় না।

রোরি বার্নসের উইকেট হারানোর পরই আরও চাপে পড়ে যায় ইংল্যান্ড। মাত্র ১১ রানে তারা তিন উইকেট হারিয়ে বসে থাকে। আর মাত্র ১৪৭ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান জস বাটলারের। তিনি ৩৯ রান করেছেন। অলি পপ করেছেন ৩৫ রান। হাসিব হামিদ ২৫ এবং ক্রিস ওকস ২১ রান করেছেন। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। মিচেল স্টার্ক ২টি উইকেট নিয়েছেন। প্যাট কামিন্স ৫ উইকেট তুলে নিয়ে সাড়া ফেলে দিয়েছেন। জস হ্যাজেলউড নিয়েছেন ২টি উইকেট। ক্যামেরন গ্রিন নিয়েছেন ১টি উইকেট।

বন্ধ করুন