বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: আম্পায়ার গিলকে নট আউট দেওয়ায় অবাক বিরাট, ভাইরাল কোহলির প্রতিক্রিয়া

ভিডিয়ো: আম্পায়ার গিলকে নট আউট দেওয়ায় অবাক বিরাট, ভাইরাল কোহলির প্রতিক্রিয়া

ভাইরাল কোহলির প্রতিক্রিয়া

তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের পর বিরাট কোহলির প্রতিক্রিয়া কিছুটা অদ্ভুত ছিল। শুভমন গিলকে নট আউট দেওয়ায় তিনি বেশ অবাক হয়েছিলেন। আসলে এই সবই ভারতের ব্যাটিংয়ের সময় ১৭তম ওভারে ঘটে ছিল।

তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের পর বিরাট কোহলির প্রতিক্রিয়া কিছুটা অদ্ভুত ছিল। শুভমন গিলকে নট আউট দেওয়ায় তিনি বেশ অবাক হয়েছিলেন। আসলে এই সবই ভারতের ব্যাটিংয়ের সময় ১৭তম ওভারে ঘটে ছিল। শ্রীলঙ্কান স্পিনারের একটি বলে শুভমন গিলের বিরুদ্ধে যখন উচ্চস্বরে এলবিডব্লিউর আবেদন করেন, তখন আম্পায়ার গিলকে নট আউট ঘোষণা করেন। কিন্তু তখন শ্রীলঙ্কার অধিনায়ক শানাকা রিভিউ ব্যবহার করেন। তবে আউট না হওয়ায় বেশ আত্মবিশ্বাসী ছিলেন শুভমন গিল।

আরও পড়ুন… ঘণ্টায় ১৫৬ কিলোমিটার! গতিতে নিজের রেকর্ডই ভেঙে দিলেন উমরান মালিক

কারণ তিনি অনুভব করেছিলেন যে তার ব্যাটটি তার পায়ের সামনে রয়েছে। কিন্তু রিভিউতে দেখা গেছে ব্যাটে না লেগে বলটি প্রথমে তাঁর প্যাডে লেগেছিল। সেই সঙ্গে মনে হচ্ছিল বল সোজা উইকেটের মাঝখানে চলে যাচ্ছিল। কিন্তু এই বলটি স্টাম্পের বাইরে চলে যাওয়ার কারণে তৃতীয় আম্পায়ার শুভমন গিলকে নট আউট ঘোষণা করেন। প্যাডের মাঝে বল লাগলেও, নটআউটের সিদ্ধান্ত বিরাট কোহলিকে ভাবিয়ে তুলল, কীভাবে তিনি নটআউট থাকলেন। কোহলিও মাঠে নামার জন্য তৈরি হতে শুরু করেছিলেন। আম্পায়ারের এই সিদ্ধান্ত দেখে বিস্মিত হয়েছিলেন বিরাট কোহলি। এরপরে শুভমান গিল তারপর শ্রীলঙ্কার বিপক্ষে তার পঞ্চম ওডিআই ফিফটি করেন এবং একদিনের ক্রিকেটে নিজের দুর্দান্ত ফর্ম অব্যাহত রাখেন। গিল ৬০ বলে ৭০ রান করে আউট হন।

আরও পড়ুন… বাবর-ট্রেভসকে হারিয়ে ICC প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড পেলেন ইংল্যান্ডের তরুণ ব্যাটার

গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতকে একটি নিখুঁত মঞ্চ তৈরি করে দিয়েছিলেন ভারতীয় দলের ওপেনার অধিনায়ক রোহিত শর্মা এবং শুভমন গিল। দুজনেই তাদের ১৪৩ রানের জুটি গড়েছিলেন। তবে এই জুটি গড়ার আগে তারা দুজনেই নিজ নিজ অর্ধশতক করার আগে আউট হতে হতে বেঁচে ছিলেনয। LBW-র খুব কাছাকাছি গিয়েও বেঁচে যান তাঁরা। রোহিত শর্মা ১১তম ওভারে বেঁচে যান এবং ১৭তম ওভারে রক্ষা পান গিল। শুভমন এমন ভাবে রক্ষা পেয়েছিলেন যা দেখে বিরাট কোহলিও ভারতীয় দলের ডাগ আউটে বসে অবাক হয়েছিলেন।

ভারতীয় ওপেনাররা ১০০ রান করার পরপরই এটি ঘটেছিল। ২০ বছর বয়সী ডুনিথ ওয়েলালেজ, একজন ধীরগতির বাঁ-হাতি অর্থোডক্স বোলার, তিনি অফ স্টাম্পের চারপাশে একটি বুদ্ধিমানের সঙ্গে বল ডেলিভারি করেন। তাঁর বলেই পরাজিত হন শুভমন গিল। সঙ্গে সঙ্গে শ্রীলঙ্কার পক্ষ থেকে জোরে জোরে আবেদন করা হয়, কিন্তু আম্পায়ার তা প্রত্যাখ্যান করেন।

ক্যাপ্টেন দাসুন শানাকা তারপর রিভিউ নেওয়ার কথা ভাবেন, তবে তার আগে উইকেটরক্ষকের সঙ্গে একটি ছোট আলোচনা করেন। তারা মনে করেন বলটি স্টাম্পে লাগছে। সেই সময়ে তারা DRS নেন। তবে দেখা যায় বলটি স্টাম্পের বাইরে চলে যাচ্ছিল। গিল খুব ক্লোস একটি কল থেকে বেঁচে যান। এমন একটি সিদ্ধান্ত যা কোহলিকেও অবাক করে দিয়েছিল। যিনি রীতি মতো প্যাড আপ করে নিয়েছিলেন এবং পরবর্তীতে মাঠে পা রাখার জন্য প্রস্তুত নিচ্ছিলেন। তবে নট আউটের ফলে বিরাট কোহলি আবার ডাগআউটে বসে থাকেন। তবে এই রিপ্লে দেখে বিরাট কোহলিও অবাক হয়ে যান।

তিনটি ডেলিভারির পরে, গিল তার পঞ্চম ওডিআই ফিফটি করেন। ৫১ বলে এবং একটি ওভার পরে ওয়েললাগে বাউন্ডারির ​​হ্যাটট্রিক করেন। শেষ পর্যন্ত শানাকার ডেলিভারি এলবিডব্লিউ হয়ে আউট হন শুভমন গিল। তিনি ৬০ বলে ৭০ রান করেন, যেখানে ১১টি বাউন্ডারি মেরেছিলেন। কয়েক ওভার পরে, ভারতের অন্য ওপেনার দিলশান মাদুশঙ্কার বলে আউট হন। তিনি ৬৭ বলে ৯ বাউন্ডারি ও তিন ছক্কায় ৮৩ রান করে সাজঘরে ফিরে যান।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন