বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে স্পেশাল মাস্ক পরে কোহলির বিশেষ ট্রেনিং
বিরাট কোহলির বিশেষ ট্রেনিং

ভিডিয়ো: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে স্পেশাল মাস্ক পরে কোহলির বিশেষ ট্রেনিং

  • ৪ সেপ্টেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে টিম ইন্ডিয়া ফের মুখোমুখি হবে। এবার সুপার ফোরে লড়াই করবে তারা। এই হাই ভোল্টেজ ম্যাচের আগে বিরাট কোহলিকে স্পেল স্টাইলে ট্রেনিং করতে দেখা গেল। এশিয়া কাপে এক মাস বিরতির পর মাঠে ফিরেছেন কোহলি।

২০২২ এশিয়া কাপ-এর গ্রুপ পর্বে ভারত তাদের দুটি ম্যাচ জিতে সুপার ফোরে প্রবেশ করেছে। ৪ সেপ্টেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে টিম ইন্ডিয়া ফের মুখোমুখি হবে। এবার সুপার ফোরে লড়াই করবে তারা। এই হাই ভোল্টেজ ম্যাচের আগে বিরাট কোহলিকে স্পেল স্টাইলে ট্রেনিং করতে দেখা গেল। এশিয়া কাপে এক মাস বিরতির পর মাঠে ফিরেছেন কোহলি।

ইংল্যান্ড সফরের পর নির্বাচকদের কাছে বিশ্রাম চেয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এশিয়া কাপে ফিরে আসার পর,কোহলি পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে রান তাড়া করার সময় ৩৫ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। যেখানে হংকংয়ের বিরুদ্ধে অর্ধশতক হাঁকিয়েছিলেন কোহলি।

আরওএ পড়ুন… ZIM vs AUS: প্রথম জয় অজিভূমে, রায়ানের দুরন্ত বোলিংয়ে ইতিহাস গড়ল জিম্বাবোয়ে

৪ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে,কোহলির একটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে, যেখানে তাঁকে'হাই অ্যালটিটিউড মাস্ক' পরে দৌড়াতে দেখা যায়। এই মাস্ক ফুসফুসের ক্ষমতা প্রসারিত এবং উন্নত করতে সাহায্য করে। এটি স্ট্যামিনাও উন্নত করে। সংযুক্ত আরব আমির শাহির প্রচণ্ড গরমে এই প্রশিক্ষণ কোহলিকে মাঠের অন্যান্য খেলোয়াড়দের থেকে সতেজ রাখতে সাহায্য করবে।

আরওএ পড়ুন… সময় নষ্ট করলে বোলারদের ডিককোয়ালিফাই, ড্রিংকস ব্রেকে নিয়ন্ত্রণ, ICC-কে সুপারিশ MCC-র

বিরাট কোহলি তার নেট সেশন শেষ করে এই প্রশিক্ষণটি করেছিলেন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, সাপোর্ট স্টাফদের তত্ত্বাবধানে তিনি এই ট্রেনিং করছেন। এই সময়ে,তিনি তার নিজের সময়ের দিকে মনোযোগ দিচ্ছেন। সুপার ফোরে ভারতের প্রথম ম্যাচ ৪ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে।এরপর ৬ সেপ্টেম্বর শ্রীলঙ্কা এবং ৮ সেপ্টেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে টিম ইন্ডিয়া। তিন ম্যাচের মধ্যে দুটিতে ভারত জিতলে ফাইনালে ওঠার সম্ভাবনা অনেক বেশি। ১১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন