বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: দেখুন নাসিম শাহের সেই দুই ছক্কা যা ভেঙে দিল রশিদ এবং রোহিতদের স্বপ্ন
নাসিম শাহের সেই দুটি ছক্কার মুহূর্ত 

ভিডিয়ো: দেখুন নাসিম শাহের সেই দুই ছক্কা যা ভেঙে দিল রশিদ এবং রোহিতদের স্বপ্ন

  • টিম ইন্ডিয়া তখন কেবল অন্য দলের পারফরম্যান্সের উপর নির্ভরশীল ছিল। কিন্তু আফগানিস্তানের এই পরাজয় ও নাসিম শাহের শেষ দুটি ছক্কায় ভারতের সেই আশাও শেষ হয়ে যায়। আফগানিস্তানের বিরুদ্ধে জিততে হলে শেষ দুই ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ২১ রান এবং দল হারিয়ে ছিল ৮ উইকেট।

পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে অনুষ্ঠিত ২০২২ এশিয়া কাপ-এর সুপার ফোর-এর চতুর্থ ম্যাচটি এই দুই দলের জন্য যতটা গুরুত্বপূর্ণ ছিল,ভারতের দৃষ্টিকোণ থেকে এটি সমান গুরুত্বপূর্ণ ছিল। আফগানিস্তানের দল যদি এই ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিত, তাহলে ভারতের ফাইনালে ওঠার আশা বেঁচে থাকত।আসলে,রোহিত শর্মার নেতৃত্বাধীন দল ইন্ডিয়া সুপার ফোর-এর প্রথম দুটি ম্যাচ হেরে ২০২২ এশিয়া কাপ-এর ফাইনালের দৌড়ের প্রায় বাইরে চলে গিয়েছিল। 

টিম ইন্ডিয়া তখন কেবল অন্য দলের পারফরম্যান্সের উপর নির্ভরশীল ছিল। কিন্তু আফগানিস্তানের এই পরাজয় ও নাসিম শাহের শেষ দুটি ছক্কায় ভারতের সেই আশাও শেষ হয়ে যায়। আফগানিস্তানের বিরুদ্ধে জিততে হলে শেষ দুই ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ২১ রান এবং দল হারিয়ে ছিল ৮ উইকেট। 

আরও পড়ুন… হঠাৎ কেন শহরে এলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দুই প্রতিনিধি?

ক্রিজে থাকা আসিফ আলি ম্যাচ রক্ষা করার একমাত্র ভরসা ছিলেন। কিন্তু বড় শট খেলার চেষ্টায় ১৯তম ওভারে আউট হন আসিফও। তখন মনে হচ্ছিল আফগানিস্তান বড় বিপর্যয় ঘটাবে,কিন্তু নাসিম শাহ শেষ ওভারের প্রথম দুই বলে দুই ছক্কা মেরে পাকিস্তানকে ১ উইকেটের জয় এনে দেন।

প্রথম বল ইয়র্কার করার চেষ্টায় ফজলহক ফারুকি ফুল টস বোলিং করেন। নাসিম শাহ একটি ছক্কা মেরে আফগান খেলোয়াড়দের সঙ্গে ভারতীয় ভক্তদেরও চাপে ফেলে দেন। এরপর মহম্মদ নবি ফিল্ডিংয়ে কিছু পরিবর্তন করেন। কিন্তু পরের বলে ইয়র্কার করার চেষ্টায় ফারুকি ফুল টস দেন এবং পাকিস্তান ৪ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয়।

আরও পড়ুন… শেষ ওভারে দুই ছক্কা! ২০১৪ এশিয়া কাপে শাহিদ আফ্রিদির স্মৃতি মনে করালেন নাসিম শাহ

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২৯ রান করে,যা পাকিস্তান চার বল বাকি থাকতে ৯ উইকেট হারিয়ে অর্জন করে। পাকিস্তানের হয়ে ইফতেখার আহমেদ ৩০,মহম্মদ রিজওয়ান ২০ ও শাদাব খান ৩৬ রান করেন। আফগান দলের হয়ে ৩৭ বলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ব্রাহিম জাদরান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন হ্যারিস রউফ।

বন্ধ করুন