বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: এটা কী করলেন সিরাজ! মাঠের মধ্যেই মেজাজ হারিয়ে বল ছুঁড়ে মারলেন প্রোটিয়া ব্যাটার বাভুমাকে
মেজাজ হারিয়ে সিরাজ বল ছুঁড়ে মারলেন প্রোটিয়া ব্যাটার বাভুমাকে (ছবি:টুইটার)
মেজাজ হারিয়ে সিরাজ বল ছুঁড়ে মারলেন প্রোটিয়া ব্যাটার বাভুমাকে (ছবি:টুইটার)

ভিডিয়ো: এটা কী করলেন সিরাজ! মাঠের মধ্যেই মেজাজ হারিয়ে বল ছুঁড়ে মারলেন প্রোটিয়া ব্যাটার বাভুমাকে

  • আসলে ম্যাচের ৬২তম ওভারে বাভুমাকে বল করছিলেন সিরাজ। সেই সময় মহম্মদ সিরাজের একটি ভালো লেংথ ডেলিভারি সহজেই সরাসরি ডিফেন্স করেছিলেন বাভুমা। সেই বলটি সিরাজ দ্রুত বলটি ধরে স্টাম্পে ছুঁড়ে দেন। তবে বলটি স্টাম্পে না লেগে বাভুমার গায়ে লাগে।

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ইতিহাস তৈরি করেছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই প্রথম সেঞ্চুরিয়নে টেস্ট ম্যাচ জিতেছে ভারত। বক্সিং ডে টেস্টের শেষ দিনটি ছিল টিম ইন্ডিয়ার নামে। বিরাট কোহলির দল প্রোটিয়াদের ১১৩ রানে প্রথম টেস্ট হারায়। এই জয়ের ফলে সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া। তবে সাফল্যের এই দিনে সিরাজের একটি ঘটনায় মাথা হেঁট হল রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়ার। আসলে উত্তেজনায় নিজের মেজাজ হারালেন সিরাজ। বল ছুঁড়ে মারলেন প্রোটিয়া ব্যাটার তেম্বা বাভুমাকে। যেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

দক্ষিণ আফ্রিকার পুরো দল দ্বিতীয় ইনিংসে ১৯১ রানে গুটিয়ে গেলেও অপরদিকে এক প্রান্ত ধরে রেখে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তেম্বা বাভুমা। তিনি ভারতীয় বোলারদের মুখোমুখি হয়েছেন। কঠিন পরিস্থিতিতেও বুক চিতিয়ে বাইশ গজে শামি, বুমরাহ, সিরাজদের সামনে দাঁড়িয়েছিলেন। কিন্তু এই সময়ে ইনিংসের ৬২তম ওভারে বাভুমার সঙ্গে অখেলোয়াড়চিত ঘটনা ঘটালেন ভারতীয় পেস বোলার মহম্মদ সিরাজ। যারফলে কিছুটা ব্যথা পেলেন বাভুমা।

আসলে ম্যাচের ৬২তম ওভারে বাভুমাকে বল করছিলেন সিরাজ। সেই সময় মহম্মদ সিরাজের একটি ভালো লেংথ ডেলিভারি সহজেই সরাসরি ডিফেন্স করেছিলেন বাভুমা। সেই বলটি সিরাজ দ্রুত বলটি ধরে স্টাম্পে ছুঁড়ে দেন। তবে বলটি স্টাম্পে না লেগে বাভুমার গায়ে লাগে। বাভুমা যন্ত্রণায় কাতরাতে লাগলেন। সিরাজ নিজের ভুল বুঝতে পারেন ও বাভুমার কাছে এসে তাকে সান্তনা দেন। বাভুমা অসহ্য যন্ত্রণা পেয়ে ছিলেন এবং সেই কারণে ফিজিওকে মাঠে আসতে হয়েছিল। সিরাজ তৎক্ষণাৎ বাভুমার কাছে ক্ষমা চেয়ে নেন। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে থাকে। নেটিজেনরা ম্যাচ জয়ের জন্য দলের দলের প্রশংসা করলেও, এই ঘটনার জন্য সিরাজের সমালোচনা করে।

বন্ধ করুন