বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ব্যাটার ক্রিজের বাইরে ‘মানকাডিং’-এর পরেও আউট দিলেন না আম্পায়ার- BBL-এ বিতর্ক

ভিডিয়ো: ব্যাটার ক্রিজের বাইরে ‘মানকাডিং’-এর পরেও আউট দিলেন না আম্পায়ার- BBL-এ বিতর্ক

‘মানকাডিং’-এর পরেও আউট দিলেন না আম্পায়ার- BBL-এ বিতর্ক (ছবি-টুইটার)

বিগ ব্যাশ লিগের 2022-23 এর ২৭ তম ম্যাচটি মেলবোর্ন স্টারস এবং মেলবোর্ন রেনেগেডসের মধ্যে খেলা হয়েছিল। প্রথম ইনিংস শেষে লাইমলাইট চলে আসেন স্টারসের অধিনায়ক অ্যাডাম জাম্পা। রেনেগেডসের ইনিংসের শেষ ওভারে ‘মানকাডিং’ করে রান আউট করার চেষ্টা করেছিলেন অ্যাডাম জাম্পা।

বিগ ব্যাশ লিগের 2022-23 এর ২৭ তম ম্যাচটি মেলবোর্ন স্টারস এবং মেলবোর্ন রেনেগেডসের মধ্যে খেলা হয়েছিল। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে স্টারদের সামনে ২০ ওভারে ১৪২ রানের টার্গেট দিয়েছিল রেনেগেডস। তবে প্রথম ইনিংস শেষে লাইমলাইট চলে আসেন স্টারসের অধিনায়ক অ্যাডাম জাম্পা। রেনেগেডসের ইনিংসের শেষ ওভারে ‘মানকাডিং’ করে রান আউট করার চেষ্টা করেছিলেন অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন… এখনও ভারতকে WTC ফাইনালে হারানোর খুশিতে মশগুল বোল্ট

ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলটি ছিল, কিন্তু বোলিং করার পরিবর্তে, জাম্পা ক্রিজে বেশকিছুটা এগিয়ে থাকা টম রজার্সকে ‘মানকাডিং’ করেন। যাইহোক, এর পরে আম্পায়ার ঘটনাটি তৃতীয় আম্পায়ারের কাছে পর্যালোচনার জন্য পাঠান এবং তৃতীয় আম্পায়ার এটিকে নট আউট ঘোষণা করেন। তৃতীয় আম্পায়ার রজার্সকে নট আউট বলে ঘোষণা করেন। এরপরেই জাম্পা অবাক হয়ে এর কারণ জানতে চান। আম্পায়ার বলেন জাম্পার হাত Vertical এর থেকে এগিয়ে গিয়েছিল।

আরও পড়ুন… রাস্তায় গর্ত থাকার পন্তের অভিযোগ উড়িয়ে দিল হাইওয়ে কর্তৃপক্ষ

রজার্সকে নট আউট দেওয়ার পর জাম্পাকে আম্পায়ারের কাছে প্রশ্ন করতে দেখা যায়, কিন্তু আম্পায়ার তাকে নিয়ম ব্যাখ্যা করার পর, তিনি পরের বলটি করতে ফিরে যান। এই ঘটনার পরে, সোশ্যাল মিডিয়ায় অনেক তোলপাড় হয়েছে। কারণ অস্ট্রেলিয়ান ধারাভাষ্যকার এবং ক্রিকেট বিশেষজ্ঞরা বহুবার বলেছেন যে তারা বিগ ব্যাশ লিগে ‘মানকাডিং’-এর মতো ঘটনা দেখতে পাবেন না।

একই সঙ্গে ইনিংস বিরতির সময় জাম্পা ও রজার্সের মধ্যকার ঘটনার ব্যাখ্যা দেন ব্রেট লি। লি বলেছেন, ‘সে যদি বলকে ছাড়ার জায়গায় নিয়ে চলে যায় অর্থাৎ বল ছাড়ার জায়গার বাইরে চলে যায়, তাহলে মনে করা হচ্ছে আপনি সত্যিকার অর্থে ব্যাটসম্যান ‘মানকাডিং’ করতে পারবেন না। শোনো, আমি সেই নিয়ম পছন্দ করি না, আমি ‘মানকাডিং’-এর নিয়ম পছন্দ করি। ভালো লাগে না। ক্রিকেট খেলায় এটা দেখতে আমার ভালো লাগে না।’

রেনেগেডদের বিরুদ্ধে বিগ ব্যাশ ডার্বিতে মেলবোর্ন স্টারসের অধিনায়ক অ্যাডাম জাম্পা ‘মানকাডিং’ রান আউট করার চেষ্টা করায় MCG-তে বিতর্কের ঝড় উঠেছে। ১৯৪৮ সালের সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান বিল ব্রাউনকে রান আউট করা ভারতীয় বোলারের নামানুসারে আউটটিকে বিখ্যাতভাবে ‘মানকাডিং’ নামে ডাকা হয় এবং তারপর থেকে এটি যতবার ব্যবহার করা হয়েছে প্রায় প্রতিবারই বিতর্কের জন্ম দিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক ৫৬ বছর বয়সে এসে ১৪ বছরের জন্মদিন পালন! মহিলার ‘কচি সাজা’র কাণ্ড দেখে হতবাক সকলে শাহজাহানের আগাম জামিনের আবেদনের শুনানি হল না বারাসত আদালতে স্ট্রোকে আক্রান্ত জিরোধার সিইও নীতিন! মাত্র ৪৪ বছরেই এমন হওয়ার কারণগুলি কী কী যাদের টেস্ট খেলার খিদে নেই… তরুণদের নিয়ে খুশি হলেও, ঘুরিয়ে ইশানদের ঠুকলেন রোহিত ঝাঁ চকচকে হবে ৫৫৩ স্টেশন! তাবড় রেল প্রকল্পের শিলান্যাস মোদীর, মিলবে কোন সুবিধা? রোহিত ভাই ভরসা দেখিয়েছিলেন- সিরিজ জিতিয়ে ক্যাপ্টেনকে কৃতজ্ঞতা জানালেন শুভমন গিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.