বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: একটানা শতরান, সর্বোচ্চ ইনিংস, সব থেকে বেশি ছক্কা, এক ম্যাচেই একডজন রেকর্ড জগদীশানের, দেখুন তালিকা

Vijay Hazare Trophy: একটানা শতরান, সর্বোচ্চ ইনিংস, সব থেকে বেশি ছক্কা, এক ম্যাচেই একডজন রেকর্ড জগদীশানের, দেখুন তালিকা

নারায়ন জগদীশান। ছবি- লখনউ আইপিএল টুইটার।

Tamil Nadu vs Arunachal Pradesh Vijay Hazare Trophy: অরুণাচলপ্রদেশের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির ম্যাচে দ্বিশতরান করার পথে অন্তত ১২টি রেকর্ড গড়লেন নারায়ন জগদীশান। চোখ রাখুন সেই তালিকায়।

অরুণাচলপ্রদেশের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির ম্যাচে ২৫টি চার ও ১৫টি ছক্কার সাহায্যে ১৪১ বলে ২৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলার পথে অন্তত একডজন রেকর্ড গড়েন তামিলনাড়ুর ওপেনার নারায়ন জগদীশান। দেখে নেওয়া যাক তালিকা।

১. বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ৫০ ওভারের ক্রিকেটে একটানা ৫টি সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েন জগদীশান। ভেঙে দেন সাঙ্গাকারাদের রেকর্ড।

২. প্রথম ক্রিকেটার হিসেবে বিজয় হাজারে ট্রফির একটি মরশুমে ৫টি শতরান করেন নারায়ন। ভেঙে দেন কোহলিদের রেকর্ড।

৩. লিস্ট-এ ক্রিকেটে সব থেকে বেশি রানের (২৭৭) ব্যক্তিগত ইনিংসের বিশ্বরেকর্ড গড়েন জগদীশান। ভেঙে দেন ব্রাউনের রেকর্ড।

৪. ভারতীয়দের মধ্যে ৫০ ওভারের ক্রিকেটে সব থেকে বেশি রানের ইনিংস গড়েন জগদীশান। ভাঙেন রোহিত শর্মার (২৬৪) নজির।

৫. বিজয় হাজারে ট্রফির ইতিহাসে সব থেকে বেশি রানের ইনিংস গড়েন নারায়ন। ভেঙে দেন পৃথ্বী শ-র (২২৭) রেকর্ড।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: রেকর্ড ওপেনিং জুটিতে ৫০ ওভারের ক্রিকেটে ৫০০ টপকে বিশ্বরেকর্ড গড়ল তামিলনাড়ু

৬. সাই সুদর্শনকে সঙ্গে নিয়ে ৫০ ওভারের ক্রিকেটে যে কোনও উইকেটের জুটিতে সব থেকে বেশি ৪১৬ রানের পার্টনারশিপ গড়েন জগদীশান।

৭. ৫০ ওভারের ক্রিকেটে যুগ্মভাবে সব থেকে কম বলে (১১৪) ডাবল সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েন জগদীশান। তিনি ছুঁয়ে ফেলেন ট্রেভিড হেডের রেকর্ড।

৮. বিজয় হাজারে ট্রফিতে দ্রুততম দ্বিশতরানের রেকর্ড গড়েন নারায়ন।

৯. বিজয় হাজারে ট্রফির এক ইনিংস সব থেকে বেশি ১৫টি ছক্কা মারার রেকর্ড গড়েন জগদীশান। তিনি ভেঙে দেন যশস্বী জসওয়ালের ১২টি ছক্কার রেকর্ড।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: একাই ২৭৭ জগদীশানের, ভেঙে চুরমার রোহিত শর্মার স্বপ্নের ইমারত, ভেঙে গেল ব্রাউনের বিশ্বরেকর্ড

১০. চার-ছক্কা মিলিয়ে লিস্ট-এ ক্রিকেটের এক ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ (২৫টি চার ও ১৫টি ছক্কা, সব মিলিয়ে ৪০টি) বাউন্ডারি মারার নজির গড়েন জগদীশান।

১১. লিস্ট-এ ক্রিকেটে ডাবল সেঞ্চুরির গণ্ডি টপকে থামা ইনিংসে সব থেকে বেশি স্ট্রাইক-রেট (১৯৬.৪৫) জগদীশানের।

১২. ইতিমধ্যেই চলতি বিজয় হাজারে ট্রফিতে ৭৯৯ রান সংগ্রহ করেছেন জগদীশান। বিজয় হাজারে ট্রফির এক মরশুমে সব থেকে বেশি রানের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছেন নারায়ন। পৃথ্বী শ ২০২০-২১ মরশুমে ৮২৭ রান সংগ্রহ করেছিলেন।

বন্ধ করুন