বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy 2021: মাঠেই IPL-এ উপেক্ষার জবাব অনুষ্টুপদের, দাপুটে জয় বিজয় হাজারে শুরু বাংলার
ইডেনে উচ্ছ্বাস বাংলার। (ছবি সৌজন্য, ফেসবুক @CABCricket)
ইডেনে উচ্ছ্বাস বাংলার। (ছবি সৌজন্য, ফেসবুক @CABCricket)

Vijay Hazare Trophy 2021: মাঠেই IPL-এ উপেক্ষার জবাব অনুষ্টুপদের, দাপুটে জয় বিজয় হাজারে শুরু বাংলার

  • বিজয় হাজারে ট্রফিতে জয় দিয়ে অভিযান শুরু করলেন অরুণ লালের ছেলেরা।

শুভব্রত মুখার্জি

সৈয়দ মুস্তাক আলির ব্যর্থতা এখন অতীত। আইপিএলের নিলামের উপেক্ষাকে পিছনে ফেলে ২২ গজে পারফরম্যান্স করে বাংলার ক্রিকেটাররা ফের একবার প্রমাণ করে দিলেন, আইপিএলের দলগুলি তাঁদের না নিয়ে সম্ভবত ভুল করেছেন। সার্ভিসেসকে হারিয়ে জয় দিয়ে বিজয় হাজার ট্রফির অভিযান শুরু করল বাংলা।

ইশান পোড়েল, আকাশদীপদের দুরন্ত বোলিং এবং কাইফ আহমেদ, অনুষ্টুপ মজুমদারের অসাধারণ ব্যাটিংয়ে সহজ জয় ফেল বাংলা। জয় দিয়েই ৫০ ওভারের ফরম্যাটে ঘরোয়া ক্রিকেটের মরশুম শুরু করলেন অনুষ্টুপরা। সার্ভিসেসকে ৭০ রানে হারাল বাংলা। বিজয় হাজারে ট্রফিতে জয় দিয়ে অভিযান শুরু করলেন অরুণ লালের ছেলেরা।

রবিবার ইডেন গার্ডেন্সে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৩১৫ রান তোলে বাংলা। জবাবে ২৪৫ রানেই শেষ হয়ে যায় সার্ভিসেসের ইনিংস। অসাধারণ ব্যাটিং করে ম্যাচের সেরা বাংলার কাইফ আহমেদ ।টসে জিতে বাংলাকে ব্যাট করতে পাঠায় সার্ভিসেস। ওপেনার বিবেক সিং ৩৯, শ্রীবত্‍স গোস্বামী ২৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন। অভিমন্যু ঈশ্বরন ৩৯ রান করেন। অধিনায়ক অনুষ্টুপ মজুমদার ৫৮ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন। ৫৩ বলে ৭৫ রান করেন কাইফ বাংলার রান ৩০০-র গণ্ডি পার করিয়ে দেন। তিনি ইনিংসে সাজান ১১ টি চার ও দুটি ছক্কা। শাহবাজ আহমেদ করেন ২৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সার্ভিসেস। ইশান পোড়েল, মুকেশ কুমার, আকাশদীপদের নিখুঁত লাইন এবং লেন্থের বোলিংয়ে দিশেহারা হয়ে যান সার্ভিসেস ব্যাটসম্যানরা। প্রতিরোধ গড়ে তুলতে ব্যর্থ হয় সার্ভিসেসের টপ-অর্ডার। অধিনায়ক রজত পালিওয়াল ৯০ রান ছাড়া সেভাবে ব্যাট হাতে কেউ দাগ কাটতে পারেনি। তাঁর উইকেট নেন শাহবাজ। ৪৯.৪ ওভারে ২৪৫ রানে অলআউট হয় সার্ভিসেস। বাংলার হয়ে দুটি করে উইকেট নেন ইশান পোড়েল, আকাশদীপ, মুকেশ কুমার এবং শাহবাজ আহমেদ। একটি উইকেট নেন অর্ণব নন্দী। আগামী ২৩ ফেব্রুয়ারি চণ্ডীগড়ের বিরুদ্ধে বাংলার পরবর্তী ম্যাচ।

বন্ধ করুন