বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy 2021: বিজয় হাজারেতে টানা ৪ ম্যাচে শতরান RCB ব্যাটসম্যানের, কৃপণ বোলিং KKR তারকার
অব্যাহত দেবদূত পাড়িক্কালের স্বপ্নের ফর্ম। (ছবি সৌজন্য টুইটার)
অব্যাহত দেবদূত পাড়িক্কালের স্বপ্নের ফর্ম। (ছবি সৌজন্য টুইটার)

Vijay Hazare Trophy 2021: বিজয় হাজারেতে টানা ৪ ম্যাচে শতরান RCB ব্যাটসম্যানের, কৃপণ বোলিং KKR তারকার

  • ব্যর্থ হয়েছেন চেন্নাইয়ের তারকা।

অব্যাহত দেবদূত পাড়িক্কালের স্বপ্নের ফর্ম। বিজয় হাজারে ট্রফিতে টানা চার ম্যাচে শতরান হাঁকালেন কর্নাটকের ওপেনার। তাঁর সঙ্গী রবিকুমার সম্পদ তো আরও বিধ্বংসী ইনিংস খেললেন। অল্পের জন্য দ্বিশতরান ফস্কান। তাতে অবশ্য কর্নাটকের জয় আটকায়নি। বরং কেরালাকে ৮০ রানে উড়িয়ে দিয়ে ঘরোয়া একদিনের টুর্নামেন্টের সেমিফাইনালে চলে গেল পাড়িক্কালদের দল। 

সোমবার নয়াদিল্লির পালাম গ্রাউন্ডে প্রথমে ব্যাট করতে নামেন সমর্থরা। দক্ষিণ ভারতের ডার্বির শুরুটা দাপটের সঙ্গে করে কর্নাটক। ওড়িশা (১৫২ রান), কেরালা (অপরাজিত ১২৬ রান) এবং রেলওয়েজের (অপরাজিত ১৪৫ রান) পর কোয়ার্টার-ফাইনালে আবার শতরান হাঁকান পাড়িক্কাল। সঙ্গে টানা ছ'ম্যাচে অর্ধশতরানও করেন। শেষপর্যন্ত ৪৩ তম ওভারে ১০১ রান করে বাসিল থাম্পির বলে আউট হন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) ব্যাটসম্যান। সমর্থের সঙ্গে প্রথম উইকেটে ২৪৯ রান যোগ করেন ।

তবে সমর্থ একেবারেই কম যাননি। বরং পাড়িক্কালের থেকেও দুরন্ত ইনিংস খেলেন কর্নাটকের অধিনায়ক। মাত্র ১৫৮ বলে করেন ১৯২ রান। ২২ টি চার এবং দুটি ছক্কা হাঁকান। কিন্তু ৪৮.২ ওভারে বাসিলের বলে আউট হয়ে দ্বিশতরান ফস্কান তিনি। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে তিন উইকেট হারিয়ে ৩৩৮ রান তোলে কর্নাটক। ১০ ওভারে ৭৩ রান দেন এস শ্রীসন্ত। বাসিল থাম্পি উইকেট পেলেও ওভারপিছু ১০-এর কাছাকাছি রান দেন। একমাত্র জলজ সাক্সেনা কিছুটা রেয়াত পেয়েছেন। তিনি ১০ ওভারে ৩৪ রান দেন।

রান তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় কেরালা। চতুর্থ ওভারে মাত্র দু'রান করেই প্যাভিলিয়নে ফেরেন চেন্নাই সুপার কিংসের (সিএসকে) ব্যাটসম্যান রবিন উত্থাপ্পা। তারপর থেকে লাগাতার উইকেট পড়তে থাকে কেরালার। বাস্থল গোবিন্দ (৯২) এবং মহম্মদ আজহারউদ্দিন (৫২) কিছুটা চেষ্টা করেছিলেন। তাঁরা যোগ করেন ৯২ রান। কিন্তু দলগত ২০৩ রানের মাথায় আজহার আউট হওয়ার পরই কেরালার ফ্লাডগেট খুলে যায়। ৪৩.৪ ওভারে ২৫৮ রানেই গুটিয়ে যায় কেরালার ইনিংস। ন'ওভারে ৩৬ রান দিয়ে পাঁচ উইকেট নেন রণিত মোরে। দুটি করে উইকেট পান কৃষ্ণাপ্পা গৌতম এবং শ্রেয়স গোপাল। ছ'ওভারে ২২ রান দিয়ে এক উইকেট নেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রসিধ কৃষ্ণা।

বন্ধ করুন