বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy 2022: ধাওয়ানের বিদায়ের কারণে হেরেছে দিল্লি, নকআউট রেস থেকেই বেরিয়ে গেল দল

Vijay Hazare Trophy 2022: ধাওয়ানের বিদায়ের কারণে হেরেছে দিল্লি, নকআউট রেস থেকেই বেরিয়ে গেল দল

দিল্লি দল টুর্নামেন্টের নকআউট রাউন্ডে ওঠার দৌড়ের বাইরে চলে গেল (ছবি-টুইটার)

শিখর ধাওয়ান নিউজিল্যান্ডে চলে যাওয়ার পর, বিজয় হাজারে ট্রফিতে দিল্লি দল ক্রমাগত ব্যর্থ হচ্ছে। সোমবার কলকাতায় অনুষ্ঠিত ম্যাচে ঝাড়খণ্ডের বিরুদ্ধে পাঁচ উইকেটের পরাজয় বরণ করতে হয়েছে দিল্লিকে। এর সঙ্গে দিল্লি দলও টুর্নামেন্টের নকআউট রাউন্ডে ওঠার দৌড়ের বাইরে চলে গিয়েছে।

শিখর ধাওয়ান নিউজিল্যান্ডে চলে যাওয়ার পর, বিজয় হাজারে ট্রফিতে দিল্লি দল ক্রমাগত ব্যর্থ হচ্ছে। সোমবার কলকাতায় অনুষ্ঠিত ম্যাচে ঝাড়খণ্ডের বিরুদ্ধে পাঁচ উইকেটের পরাজয় বরণ করতে হয়েছে দিল্লিকে। এর সঙ্গে দিল্লি দলও টুর্নামেন্টের নকআউট রাউন্ডে ওঠার দৌড়ের বাইরে চলে গিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে দিল্লি পাঁচ উইকেটে ২৫৯ রান করে। জবাবে ঝাড়খণ্ড ৪৮.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে ফেলে। 

আরও পড়ুন… চোটের জন্য নেই শাহিন সঙ্গে বাদ তিন তারকা! ইংল্যান্ডের বিরুদ্ধে পাক টেস্ট দলে নানা চমক

প্রথমে ব্যাট করে আয়ুশ বাদোনি দিল্লির হয়ে ৬৯ বলে অপরাজিত ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। নিজের এদিনের ইনিংসে নয়টি চার ও চারটি ছক্কা মারেন তিনি। বাদোনি ছাড়াও অধিনায়ক নীতিশ রানা ৫১ ও যশ ধুল ৪৯ রানের অবদান রাখেন। অন্যদিকে, বাঁহাতি স্পিনার শাহবাজ নাদিম ঝাড়খণ্ডের পক্ষে শক্ত বোলিং করেন এবং তাঁর ১০ ওভারে মাত্র ৩৪ রান দেন। ২৬০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে বিরাট সিং ঝাড়খণ্ডের হয়ে ১২৮ বলে অপরাজিত ১১৬ রান করেন। কুমার কুশাগরা ৪০ বলে ৪৯ রান করেন। 

আরও পড়ুন… আমি অপরাধী নই, আপিলের অধিকার পাওয়া উচিত -অধিনায়কত্ব প্রসঙ্গে ডেভিড ওয়ার্নার

আপনাকে জানিয়ে রাখি যে দিল্লির হয়ে টুর্নামেন্টের শুরুতে অধিনায়ক ছিলেন শিখর ধাওয়ান। তাঁর নেতৃত্বে টানা দুই ম্যাচ জিতে টুর্নামেন্ট শুরু করে দিল্লি। দলটি বিদর্ভকে ৫ উইকেটে এবং মেঘালয়কে ৮ উইকেটে হারিয়েছিল। এর পর পরের দুই ম্যাচে দল টানা হেরেছে এবং এরই মধ্যে ধাওয়ানও নিউজিল্যান্ডে ওডিআই সিরিজ খেলতে চলে গেছেন। নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয় নীতিশ রানাকে। সেখান থেকে দলের পারফরম্যান্স বিপর্যস্ত হয়ে পড়ে এবং আজ ঝাড়খণ্ডের কাছে হেরে নকআউট পর্বের দৌড় থেকে ছিটকে যেতে হয় দিল্লিকে। 

দিল্লি এর আগে টি টোয়েন্টি ঘরোয়া প্রতিযোগিতার (সৈয়দ মুস্তাক আলি) নকআউটে জায়গা করে নিয়েছিল কিন্তু লিস্ট এ টুর্নামেন্টে তাদের টানা তৃতীয় পরাজয়ের সম্মুখীন হয়েছিল। এর আগে রাজস্থান ও কর্ণাটকের কাছে হেরেছে দিল্লি দল। দিল্লির হয়ে, অভিজ্ঞ ফাস্ট বোলার ইশান্ত শর্মা আট ওভারে ৪০ রান দেন এবং ললিত যাদব এবং শিবাঙ্ক বশিষ্ট দুটি করে উইকেট নেন। দিল্লির বিরুদ্ধে জয় ঝাড়খণ্ডের ছয় ম্যাচে পাঁচটি জয় থেকে ২০ পয়েন্টে নিয়ে গেছে। কর্ণাটক ও আসামেরও রয়েছে ২০ পয়েন্ট। বুধবার আসামের বিরুদ্ধে শেষ লিগ ম্যাচ খেলবে দিল্লি।

 

বন্ধ করুন