বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy 2022: নাইটদের বাতিল পেসারই রাহানের মুম্বইকে ধ্বংস করে উত্তর প্রদেশকে কোয়ার্টারে তুলল

Vijay Hazare Trophy 2022: নাইটদের বাতিল পেসারই রাহানের মুম্বইকে ধ্বংস করে উত্তর প্রদেশকে কোয়ার্টারে তুলল

কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে শিবম মাভি (ছবি-আইপিএল)

উত্তরপ্রদেশের হয়ে খেলা মুম্বইয়ের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির প্রি-কোয়ার্টার ফাইনালে তিনি দুর্দান্ত বোলিং করলেন। মুম্বইকে ২২০ রানে অলআউট করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মাভি। এদিন মুম্বই-এর বিরুদ্ধে মাভি নিলেন চার উইকেট।

আইপিএল ২০২৩ এর মিনি নিলাম ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। এর আগে, ১০টি ফ্র্যাঞ্চাইজি তাদের ধরে রাখা এবং ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা বিসিসিআইতে জমা দিয়েছিল। কলকাতা নাইট রাইডার্সই সবচেয়ে বেশি ১৬ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে। অর্থাৎ সম্পূর্ণ নতুন দল গঠনের অভিপ্রায় নিয়েই নিলামে নামবে কলকাতা।

তবে কেকেআর এমন একজন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে যে ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করছেন। এই খেলোয়াড়ের নাম শিবম মাভি। উত্তরপ্রদেশের হয়ে খেলা মুম্বইয়ের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির প্রি-কোয়ার্টার ফাইনালে তিনি দুর্দান্ত বোলিং করলেন। মুম্বইকে ২২০ রানে অলআউট করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মাভি। এদিন মুম্বই-এর বিরুদ্ধে মাভি নিলেন চার উইকেট।

আরও পড়ুন… Vijay Hazare Trophy 2022: নবির চার উইকেট-শুভমের ৭৬ রান, প্রথমবার শেষ আটে জম্মু ও কাশ্মীর

আমদাবাদে খেলা প্রি-কোয়ার্টার ম্যাচে উত্তরপ্রদেশ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। মুম্বইয়ের শুরুটা ভালো হয়নি। তৃতীয় বলেই অঙ্কিত রাজপুতের হাতে ক্লিন বোল্ড হন মুম্বই ওপেনার দিব্যাংশ সাক্সেনা। এর পর পৃথ্বী শ'র কাছ থেকে বড় ইনিংসের আশা ছিল। কিন্তু, তাকে আউট করেন শিবম মাভি। অধিনায়ক অজিঙ্কা রাহানে এবং আরমান জাফর অবশ্যই একটি জুটি গড়ে মুম্বইয়ের ইনিংসকে ট্র্যাকে ফিরিয়ে আনার চেষ্টা করেছিলেন। তবে ভালো শুরুকে বড় ইনিংসে রূপান্তর করতে পারেননি দুজনই। রাহানে (২৬) ও জাফর (৩২) রান করার পর আউট হন।

আরও পড়ুন… আট বছরে প্রথমবার! সিডনি সিক্সারকে ১০ রানে হারিয়ে WBBL চ্যাম্পিয়ন অ্যাডিলেড স্ট্রাইকার

এই দুজনকে আউট করার পর শামস মুলানি ও হার্দিক তামোর লোয়ার অর্ডারে ভালো ব্যাটিং করেন। দুজনেই হাফ সেঞ্চুরি করেন। কিন্তু, মুলানিকে (৫১) আউট করে মুম্বইকে বড় স্কোর করা থেকে বিরত রাখতে মাভি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। মুম্বই দল ৫০ ওভারও খেলতে পারেনি এবং ৪৮.৩ওভারে ২২০ রানে অলআউট হয়ে যায়। মাভি ৯.৩ ওভারে ৪১ রানে ৪ উইকেট নেন। এরপরে লক্ষ্য তাড়া করতে নেমে ৪৫.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ২২১ রান তুলে কোয়ার্টার ফাইনালে জায়গা পাকা করে নেয় উত্তরপ্রদেশ।

অন্য ম্যাচে ঝাড়খণ্ডকে পাঁচ উইকেটে হারিয়েছে কর্ণাটক। ঝাড়খণ্ডের দল ৪৭.১ ওভারে ১৮৭ রানে গুটিয়ে যায়। কুমার কুশগার ৭৪ রান এবং অনুকুল রায় ৫৭ রান করেন। নিকিন নোজের অপরাজিত ৬৩ এবং রবিকুমার সমর্থের ৫৩ রানের সাহায্যে কর্ণাটক পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে নেয়। পঞ্জাব, মহারাষ্ট্র, আসাম, তামিলনাড়ু ও সৌরাষ্ট্রের দল ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালে উঠেছে। এখন জম্মু কাশ্মীর, উত্তরপ্রদেশ এবং কর্ণাটকও কোয়ার্টার ফাইনালে তাদের জায়গা নিশ্চিত করেছে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আপনার কি জলপানি লাগবে? টাকা লাগলে আমাকে বলুন, রাজ্যপালকে বেনজির আক্রমণ মমতার কর্মরত মহিলাদের জন্য হস্টেল স্থাপন, নারী দক্ষতা বাড়াতে ৩ লাখ কোটি বরাদ্দ বাজেটে ‘ভালো বাবা কখনোই…’! বিস্ফোরক স্নেহাশিসেরর ১ম স্ত্রী, কী লিখলেন সৌরভের পুরনো বউদি বাজেটে বড় প্রাপ্তি, কলকাতা-অমৃতসর ইন্ডাস্ট্রিয়াল করিডর নিয়ে বড় ঘোষণা নির্মলার এই ৩ কারণে ভারতীয় পুরুষদের ডেট করেন না এই রিলেশনশিপ কোচ, কী সেই কারণগুলি দেশের সেরা কোম্পানিতে ১ বছরের ইন্টার্নশিপ করিয়ে দেবে সরকার, মিলবে ৬৬,০০০ টাকা! মুম্বইতে পুরস্কৃত শুভশ্রী, এবার কি বরের পর বলিউডে পাড়ি দিচ্ছেন ‘ইন্দুবালা’? কৃষি খাতে বরাদ্দ ১.৫২ লক্ষ কোটি টাকা, চাষীদের জন্য় কী থাকল বাজেটে ‘‌এটা কুর্সি বাঁচাও বাজেট’‌, নির্মলাকে কটাক্ষ কল্যাণের, তোপ অখিলেশেরও আপনি কী মঙ্গল দোষে পীড়িত? তাহলে শ্রাবণের মঙ্গলবার করুন এই কাজ, দূর হবে সব কষ্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.