বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: মুম্বই হারলে বিজয় হাজারে ট্রফির নক-আউটে উঠবে বাংলা, দেখে নিন অঙ্কটা

Vijay Hazare Trophy: মুম্বই হারলে বিজয় হাজারে ট্রফির নক-আউটে উঠবে বাংলা, দেখে নিন অঙ্কটা

অভিমন্যু ঈশ্বরন ও লক্ষ্মীরতন শুক্লা। ছবি- সিএবি।

গ্রুপের দু'নম্বরে উঠেও নক-আউট নিশ্চিত নয় অভিমন্যু ঈশ্বরনদের, দেখে নিন কোন পথে চলতি বিজয় হাজারে ট্রফির প্রি-কোয়ার্টার ফাইনালের টিকিট হাতে পেতে পারে বাংলা।

মুম্বইয়ের কাছে একতরফা হার দিয়ে বিজয় হাজারে ট্রফির অভিযান শুরু করলেও পরবর্তী সময়ে টুর্নামেন্টে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলা। মহারাষ্ট্রের কাছে শেষ বলের থ্রিলারে হেরে না বসলে সরাসরি কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত ছিল অভিমন্যু ঈশ্বরনদের। কেননা তারা লিগের বাকি চারটি ম্যাচে পরাজিত করে মিজোরাম, পুদুচেরি, রেলওয়েজ ও সার্ভিসেসকে।

তবে আধিপত্য দেখিয়েও মহারাষ্ট্র ম্যাচে হেরে বসাই বাংলার নক-আউটে যাওয়া অনিশ্চিত করে তোলে। আপাতত লিগের ৬ ম্যাচের শেষে বাংলা ১৬ পয়েন্ট সংগ্রহ করে এলিট ই-গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে। ২০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করেছে মহারাষ্ট্র। তাদেরকে ছোঁয়া সম্ভব নয় গ্রুপের বাকি দলগুলির পক্ষে।

সুতরাং গ্রুপের এক নম্বর দল হিসেবে সরাসরি কোয়ার্টার ফাইনাল খেলবে মহারাষ্ট্র। দ্বিতীয় স্থানে থেকে প্রি-কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জনের ক্ষেত্রে বাংলার লড়াই মুম্বইয়ের সঙ্গে। কেননা মুম্বই ও রেলওয়েজ, উভয় দলই ৫ ম্যাচে ১২ পয়েন্ট করে সংগ্রহ করেছে। লিগের শেষ রাউন্ডে সম্মুখসমরে নামবে তারা। যে দলই জিতুক না কেন, পৌঁছে যাবে ১৬ পয়েন্টে। সেক্ষেত্রে বাংলাকে ছুঁয়ে ফেলবে তারা।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: এক ম্যাচেই ৮০৫ রান, বিজয় হাজারে ট্রফিতে প্রথমবার ৪০০ টপকেও ঘাম ঝরিয়ে ম্যাচ জিতল বাংলা

মুম্বই যদি শেষ ম্যাচে রেলওয়েজকে হারায়, তবে বাংলার সঙ্গে পয়েন্ট সংখ্যা সমান হলেও তারা প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেবে। কেননা লিগের ম্যাচে বাংলাকে পরাজিত করেছে মুম্বই। অজিঙ্কা রাহানেরদের নেট রান-রেট যাই হোক না কেন, মুখোমুখি সাক্ষাতের (হেড টু হেড) ফলই তাঁদের এগিয়ে রাখবে।

অন্যদিকে, রেলওয়েজ যদি শেষ ম্যাচে মুম্বইকে হারিয়ে দেয়, তবে বাংলার মতোই ১৬ পয়েন্টে পৌঁছেও ছিটকে যাবে তারা। লিগের ম্যাচে রেলওয়েজকে হারানোর সুবাদে বাংলা পৌঁছে যাবে প্রি-কোয়ার্টার ফাইনালে। সুতরাং, বাংলার প্রি-কোয়ার্টারে যাওনা নির্ভর করছে মুম্বই বনাম রেলওয়েজ ম্যাচের ফলাফলের উপরে। আরও স্পষ্ট করে বললে বলতে হয় যে, বাংলার নক-আউটে যাওয়া নির্ভর করছে মুম্বইয়ের হার তথা রেলওয়েজের শেষ ম্যাচ জয়ের উপরে।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ৪৩৫ রানে ম্যাচ জয়, ৫০ ওভারের ক্রিকেটে নতুন ইতিহাস লিখল তামিলনাড়ু, ভাঙল ৩২ বছর আগের বিশ্বরেকর্ড

এলিট ই-গ্রুপের পয়েন্ট টেবিল:-
১. মহারাষ্ট্র: ৫ ম্যাচে ২০ পয়েন্ট।
২. বাংলা: ৬ ম্যাচে ১৬ পয়েন্ট।
৩. মুম্বই: ৫ ম্যাচে ১২ পয়েন্ট।
৪. রেলওয়েজ: ৫ ম্যাচে ১২ পয়েন্ট।
৫. পুদুচেরি: ৫ ম্যাচে ৮ পয়েন্ট।
৬. সার্ভিসেস: ৫ ম্যাচে ৪ পয়েন্ট।
৭. মিজোরাম: ৫ ম্যাচে ০ পয়েন্ট।

কারা নক-আউটে পৌঁছবে:-
৫টি গ্রুপের ১ নম্বর দল সরাসরি কোয়ার্টার ফাইনাল খেলবে। ৫টি গ্রুপের দ্বিতীয় স্থানাধিকারী দল প্রি-কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করবে। ৫টি গ্রুপের মধ্যে সেরা তৃতীয় স্থানাধীকারী দল প্রি-কোয়ার্টার ফাইনালে উঠবে।

উল্লেখযোগ্য বিষয় হল, বেস্ট থার্ড প্লেসের নিরিখে প্রি-কোয়ার্টার ফাইনালে ওঠার মতো পরিস্থিতিতে নেই এলিট ই-গ্রুপের কোনও দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৫৫-এ পা ভাগ্য়শ্রীর, জন্মদিনে বিরাট আয়োজন, পার্টিতে হাজির মাধুরী থেকে অনুপমরা সপ্তম বেতন কমিশন আসছে? সরকারি কর্মীদের বেতন খাতে বরাদ্দ বাড়ল ১৫,৫০০ কোটি টাকা অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো মুখে দাগছোপ, মাথায় খুশকি? এই এক তেলেই কুপোকাত হবে দুই সমস্যা, রইল টিপস ‘‌আধার না ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের ৮ সিনেমা যেগুলি শ্রীদেবীকে আজও স্মরণ করিয়ে দেয়, ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে রইল তালিকা ‘রোজ তোকে মিস করি…’, জাতীয় স্তরের সাঁতারু,অভিনেতা রনির জলে ডুবে মৃত্যু আজও রহস্য বাড়িতে লেবুগাছ পোঁতা কি শুভ? কোনদিকে লাগানো উচিত! বাস্তুশাস্ত্র মত জেনে নিন ‘পড়ুয়াদের ধর্মান্তকরণ, জিহাদিদের সঙ্গে যোগ’, অভিযোগ রাজস্থানের ৩ শিক্ষকের নামে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.