বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: ৪টি শতরানের পরে এবার ডাবল সেঞ্চুরি, সাঙ্গাকারাদের বিশ্বরেকর্ড ভেঙে দিলেন জগদীশান

Vijay Hazare Trophy: ৪টি শতরানের পরে এবার ডাবল সেঞ্চুরি, সাঙ্গাকারাদের বিশ্বরেকর্ড ভেঙে দিলেন জগদীশান

বাউন্ডারি মারার পথে নারায়ন জগদীশান। ছবি- এমপিসিএ।

Tamil Nadu vs Arunachal Pradesh Vijay Hazare Trophy: টানা ৫টি সেঞ্চুরিতে বিরাট কোহলিদের নজিরও টপকে গেলেন তামিলনাড়ুর ওপেনার। মহেন্দ্র সিং ধোনি সম্ভবত কেরিয়ারের সব থেকে খারাপ সিদ্ধান্ত নিয়েছেন এবারের প্লেয়ার রিটেনশনের ক্ষেত্রেই।

ক্রিকেটার হিসেবে মহেন্দ্র সিং ধোনির দূরদর্শিতা নিয়ে প্রশ্ন তোলার অবকাশ নেই। ক্যাপ্টেন হিসেবে মাঠে এবং মাঠের বাইরে দুর্দান্ত সব সিদ্ধান্ত নিয়েছেন মাহি। তবে এবার আইপিএলের প্লেয়ার রিটেনশনের ক্ষেত্রে সম্ভবত জীবনের সব থেকে ভুল সিদ্ধান্তটা নিয়ে ফেলেছেন ধোনি। আসন্ন আইপিএল নিলামের আগে চেন্নাই সুপার কিংস এমন একজন ঘরোয়া ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে, যিনি চলতি বজিয় হাজারে ট্রফিতে টানা পাঁচ ম্যাচে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়ে ফেলেন।

বিহারের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে তামিলনাড়ু ওপেনার নারায়ান জগদীশান মাত্র ৫ রান করে আউট হন। তবে তার পরে অন্ধ্রপ্রদেশ, ছত্তিশগড়, গোয়া ও হরিয়ানার বিরুদ্ধে পরপর চারটি ম্যাচে সেঞ্চুরি করে সাঙ্গাকারাদের বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেলেন তিনি। এবার অরুণাচলপ্রদেশের বিরুদ্ধে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে লিস্ট-এ ক্রিকেটের ইতিহাসে নতুন বিশ্বরেকর্ড গড়লেন জগদীশান।

আরুণাচলের বিরুদ্ধে জগদীশান ২৭৭ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে আউট হন। ১৪১ বলের ঝোড়ো ইনিংসে তিনি ২৫টি চার ও ১৫টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Bengal vs Services Live: সুদীপ-ঈশ্বরনের জোড়া শতরানে ৪০০ টপকে বিরাট ইনিংস বাংলার

চলতি বিজয় হাজারে এই নিয়ে টানা ৫ ম্যাচে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকে গেলেন জগদীশন। ৫০ ওভারের ক্রিকেটে টানা ৫ ম্যাচে সেঞ্চুরির রেকর্ড আর কারও নেই। সেই নিরিখে বিরাট ইতিহাস গড়লেন তামিলনাড়ুর ওপেনার। এর আগে শ্রীলঙ্কার কিংবদন্তি কুমারা সাঙ্গাকারা, দক্ষিণ আফ্রিকার অ্যালভারো পিটারসেন এবং ভারতের দেবদূত পাডিক্কালের দখলে যুগ্মভাবে এই বিশ্বরেকর্ড ছিল।

জগদীশানের টানা ৫টি সেঞ্চুরি:-
১. বনাম অন্ধ্রপ্রদেশ: ১১২ বলে অপরাজিত ১১৪ রান।
২. বনাম ছত্তিশগড়: ১১৩ বলে ১০৭ রান।
৩. বনাম গোয়া: ১৪০ বলে ১৬৮ রান।
৪. বনাম হরিয়ানা: ১২৩ বলে ১২৮।
৫. বনাম অরুণাচলপ্রদেশ: ১৪১ বলে ২৭৭ রান।

আরও পড়ুন:- IND vs NZ T20Is: বেধড়ক 'মার' খেয়েও সূর্যকুমারকে এখনই ভারতের সেরা T20 ক্রিকেটার বলে মেনে নিতে রাজি নন সাউদি

৫০ ওভারের ক্রিকেটে একটানা সব থেকে বেশি সেঞ্চুরি:-
১. চলতি (২০২২) বিজয় হাজারে ট্রফিতে টানা ৫টি সেঞ্চুরি করেন নারায়ন জগদীশান।
২. ২০১৫ সালে ৫০ ওভারের বিশ্বকাপের সময় কুমার সাঙ্গাকারা টানা ৪টি সেঞ্চুরি করেন।
৩. দক্ষিণ আফ্রিকার ঘরোয়া লিগে হাইভেল্ড লায়ন্সের হয়ে টানা ৪টি সেঞ্চুরি করেন আলভারো পিটারসেন।
৪. ২০২০-২১ সালের বিজয় হাজারে ট্রফিতে টানা চারটি ম্যাচে চারটি শতরান করেন কর্ণাটকের দেবদূত পাডিক্কাল।

বিজয় হাজারের এক মরশুমে সব থেকে বেশি সেঞ্চুরি:-
বিজয় হাজারে ট্রফির এক মরশুমে সব থেকে বেশি ৪টি করে সেঞ্চুরির রেকর্ড ছিল বিরাট কোহলি, পৃথ্বী শ, রুতুরাজ গায়কোয়াড় ও দেবদূত পাডিক্কালের। এবার ৫টি সেঞ্চুরি করে জগদীশান সেই রেকর্ড ভেঙে দিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

থ্রিলারের পর এবার বাংলার প্রথম অ্যাকশন চেজিং ছবি আনতে প্রস্তুত শিবপ্রসাদ-নন্দিতা বিচ্ছেদ অতীত, সৃজিতকে ফেলে প্রথম স্বামীর কাছেই ফিরে গেলেন মিথিলা! কী ঘটেছে? সত্যিই সন্তান আসছে ক্যাটরিনা-ভিকির? জল্পনার মাঝে মুখ খুললেন অভিনেত্রীর প্রতিনিধি ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের 'ইন্ডি জোটকে কলকাতা HCর জোরালো থাপ্পড়', OBC-র শংসাপত্র রায় নিয়ে বললেন মোদী Low Blood Pressure: নিম্ন রক্তচাপের সমস্যা আছে কি? এই নিয়মে সুস্থ থাকবেন এই ১০টি দেশের পাসপোর্ট সবচেয়ে দুর্বল, তালিকায় রয়েছে পাকিস্তানের নামও England বনাম Pakistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? আপনি কি যৌন হেনস্থা করেছেন? ব্রিজভূষণকে সরাসরি প্রশ্ন আদালতের, কী বললেন সাংসদ? বৈশাখ পূর্ণিমায় ঘটছে এক কাকতালীয় সংযোগ, খুলবে ৪ রাশির বন্ধ ভাগ্যর তালা

Latest IPL News

ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.