বাংলা নিউজ > ময়দান > Vijay Hazare Trophy: পৃথ্বীর সর্বকালীন রেকর্ড ভাঙতে জগদীশানের দরকার মাত্র ৬ রান

Vijay Hazare Trophy: পৃথ্বীর সর্বকালীন রেকর্ড ভাঙতে জগদীশানের দরকার মাত্র ৬ রান

নারায়ন জগদীশান। ছবি- বিসিসিআই।

Tamil Nadu vs Saurashtra Vijay Hazare Trophy Quarter Final: সৌরাষ্ট্রের বিরুদ্ধে চলতি বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে মাত্র ৬ রান করলেই পৃথ্বী শ-কে টপকে দুর্দান্ত নজির গড়বেন তামিলনাড়ুর ওপেনার নারায়ন জগদীশান।

চলতি বিজয় হাজারে ট্রফির পারফর্ম্যান্সের নিরিখে ইতিমধ্যেই বেশ কয়েকটি বিশ্বরেকর্ড গড়েছেন নারায়ন জগদীশান। টুর্নামেন্টের ইতিহাসে একঝাঁক ব্যক্তিগত নজির নিজের দখলে নিয়েছেন তামিলনাড়ুর ওপেনার। এবার সৌরাষ্ট্রের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে আরও একটি দুর্দান্ত রেকর্ড গড়ার হাতছানি রয়েছে জগদীশানের সামনে।

বিজয় হাজারে ট্রফির একটি মরশুমে সব থেকে বেশি রান করার সর্বকালীন রেকর্ড গড়তে পারেন জগদীশান। তার জন্য মাত্র ৬ রান দরকার তাঁর। সেক্ষত্রে তিনি ভেঙে দেবেন পৃথ্বী শ-র ব্যক্তিগত নজির।

২০২০-২১ মরশুমের বিজয় হাজারে ট্রফিতে পৃথ্বী শ ৮২৭ রান সংগ্রহ করেন, যা এখনও পর্যন্ত টুর্নামেন্টের একটি মরশুমে কোনও ব্যাটসম্যানের সংগ্রহ করা সব থেকে বেশি ব্যক্তিগত রানের রেকর্ড। জগদীশান চলতি বিজয় হাজারে ট্রফিতে ৫টি শতরান-সহ ৮২২ রান সংগ্রহ করেছেন ইতিমধ্যেই। সুতরাং, কোয়ার্টার ফাইনালে ৫ রান করলেই পৃথ্বীকে ছুঁয়ে ফেলবেন তিনি। ৬ রান করলে জগদীশান ছিনিয়ে নেবেন পৃথ্বীর রেকর্ড।

আরও পড়ুন:- 'ক্রিকেটারদের দোষ দিন, IPL-কে কেন?' ইন্ডিয়ান প্রিমিয়র লিগের দিকে আঙুল তোলা সমালোচকদের এক হাত নিলেন গম্ভীর

উল্লেখযোগ্য বিষয় হল, এই নিরিখে দ্বিতীয় স্থানে থাকা মায়াঙ্ক আগরওয়ালকে টপকাতে মাত্র ২ রান দরকার জগদীশানের। ২০১৭-১৮ মরশুমের বিজয় হাজারে ট্রফিতে মায়াঙ্ক ৮২৩ রান সংগ্রহ করেছিলেন। পরে তাঁর থেকে রেকর্ড ছিনিয়ে নেন পৃথ্বী। এবার জগদীশানের কাছে পৃথ্বীর রেকর্ড হাতছাড়া হয় কিনা, সেটাই হবে দেখার।

ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

চলতি বিজয় হাজারে ট্রফির মঞ্চে জগদীশানের ৫টি বিশ্বরেকর্ড:-
১. বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ৫০ ওভারের খেলায় (ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে) একটানা ৫টি সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েন জগদীশান।

২. লিস্ট-এ (৫০ ওভারের) ক্রিকেটে সব থেকে বেশি রানের (২৭৭) ব্যক্তিগত ইনিংসের বিশ্বরেকর্ড গড়েন জগদীশান।

৩. সাই সুদর্শনকে সঙ্গে নিয়ে ৫০ ওভারের ক্রিকেটে যে কোনও উইকেটের জুটিতে সব থেকে বেশি (৪১৬) রানের পার্টনারশিপ গড়েন জগদীশান।

৪. ৫০ ওভারের ক্রিকেটে যুগ্মভাবে সব থেকে কম বলে (১১৪) ডাবল সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েন জগদীশান।

৫. লিস্ট-এ ক্রিকেটে ডাবল সেঞ্চুরির গণ্ডি টপকে থামা ইনিংসে সব থেকে বেশি স্ট্রাইক-রেট (১৯৬.৪৫) জগদীশানের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.